শনিবার, ২৮ মে ২০২২, ০৭:৩১ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
আটঘরিয়ায় শেখ হাসিনারকে নিয়ে কটুক্তি করায় ছাত্রলীগের বিক্ষোভ নীলফামারী সদর উপজেলা নারী উন্নয়ন ফোরামের কমিটি গঠন কুড়িগ্রামে কোভিড-১৯ প্রতিরোধ প্রকল্পের অবহিতকরণ সভা গোদাগাড়ীতে স্থানীয়দের সাথে প্রকল্প সমাপনী সেমিনার সভা গোদাগাড়ীতে প্রযুক্তির মাধ্যমে ফসল উৎপাদন বাজারজাতকরণে কৃষক প্রশিক্ষণ কর্মশালা সরাইলে অরুয়াইল বাজারের রাস্তার মাঝখানে বিদ্যুতের খুঁটি সাঁথিয়ায় ব্যানার নেওয়ার বিষয়ে ইউএনও’র সংবাদ সম্মেলন শ্রীমঙ্গলে অতিরিক্ত দামে আটা,ময়দা ও তেল বিক্রি, ৫ প্রতিষ্ঠানকে জরিমানা শিবগঞ্জে নিসচার সচেতনতামূলক আলোচনা সভা ও পুরস্বার বিতরণ সাঁথিয়ায় ট্রাক চাপায় যুবক নিহত
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

মেগচামী আদর্শ স্কল এন্ড কলেজ গভর্ণিং বডির সভাপতির পদ স্থগিত

মধুখালী(ফরিদপুর) প্রতিনিধি / ১৮ বার দেখা হয়েছে
নিউজ আপঃ বুধবার, ১৩ এপ্রিল, ২০২২, ২:১৬ অপরাহ্ন

ফরিদপুরের মধুখালী উপজেলার মেগচামী আদর্শ স্কুল এন্ড কলেজ এর গভর্ণিং বডির সভাপতি পদটি ৬ মাসের জন্য স্থগিত ঘোষনা করেছেন মহামান্য হাইকোর্ট।

একই সাথে শিক্ষা সচিব,সহকারী সচিব,শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক,শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, বোর্ডের পরিদর্শক, ফরিদপুর জেলা শিক্ষা অফিসার, উপজেলা নির্বাহী অফিসার, মধুখালী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক এবং ইতিপূর্বে বোর্ড কর্তৃক মনোনীত সভাপতিকে চার সপ্তাহের মধ্যে কারন দশার্ণো নোটিশ প্রদান করা হয়েছে।

বিদ্যালয় সূত্রে জানা গেছে,গত ২০ মার্চ মেগচামী আদর্শ স্কুল এন্ড কলেজ গভর্ণিং বডির নির্বাচন অনুষ্ঠিত হয় এবং নির্বাচনে অভিভাবক সদস্য, দাতা সদস্য,শিক্ষক প্রতিনিধি নির্বাচিত হয়।

গভর্ণিং বডি গঠন প্রবিধান মালা-২০০৯ এর ৫ ধারার (৩) উপ প্রবিধান মোতাবেক প্রতিষ্ঠান প্রধান স্থানীয় সংসদ সদস্যের সাথে একাধিক বার মোবাইলে যোগযোগের চেষ্টা করে ব্যর্থ হয়ে এলাকাবাসাী, উপজেলা চেয়ারম্যান, মধুখালী পৌরসভার মেয়র, মেগচামী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে পরামর্শক্রমে প্রতিষ্ঠানের সাবেক প্রধান শিক্ষক, শিক্ষানুরাগী বীর মুক্তিযোদ্ধা মো. রবিউল হোসেন খান, শিক্ষানুরাগী বীর মুক্তিযোদ্ধা হাজী আবুল কাশেম মৃধা, সাবেক শিক্ষক শিক্ষানুরাগী প্রভাষ চন্দ্র সরকারের নামসহ এ তিনটি নাম সভাপতি হিসেবে বোর্ডে প্রেরণ করেন। কিন্তু বোর্ড কর্তৃপক্ষ সভাপতি হিসেবে প্রস্তাবিত নাম উপক্ষো করে জুয়েল খানকে সভাপতি মনোনীত করে একটি পত্র জারী করেন।

হাইকোর্টের আদেশের অবিকল প্রতিলিপি সূত্রে জানা গেছে, জুয়েল খানকে সভাপতি হিসেবে জারী করা পত্রকে চ্যালেঞ্জ করে প্রস্তাবিত সভাপতি নামের মধ্যে হাজী আবুল কাশেম মৃধা মহামান্য হাইকোর্টে রিট পিটিশন দাখিল করলে ৪ এপ্রিল’২২ হাইকোর্টের বিজ্ঞ বিচারপতি মো. খসরুজ্জামান ও বিজ্ঞ বিচারপতি মো. ইকবাল কবির এর দ্বৈত বে সভাপতি পদটি ৬ মাসের জন্য স্থগিত করেন এবং গভর্ণিং বডি গঠন প্রবিধান মালা-২০০৯ এর ৫ ধারার (৩) উপ প্রবিধান মোতাবেক প্রস্তাবিত নামের মধ্যে কেন সভাপতি করা হবে না মর্মে ৪ সপ্তাহের মধ্যে কারন দর্শানোর রুল নিশি জারী করেছেন।


এই বিভাগের আরও খবর....

Google Sponsored Ads

এক ক্লিকে বিভাগের খবর