বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০২:১৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
সরেরহাট কল্যানী শিশু সদনে অনিয়ম দূর্নীতির তথ্য প্রকাশ করায় দৈনিক ‘নাগরিক ভাবনা’র বিরুদ্ধে অভিযোগ পাংশায় বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ট্রাক চালক নিহত বৃদ্ধা মহিলার অভিযোগের পরিপ্রেক্ষিতে নোটিশ জারি আশুলিয়ার জামগড়া এলাকায় ঝগড়া থামাতে গিয়ে স্ব-পরিবারে হামলার শিকার পাংশায় গুরুত্বপূর্ণ সড়কে শিক্ষার্থী ও পথচারীদের দুর্ভোগ ইউএনও আম্বিয়া সুলতানা অসহায় বৃদ্ধাকে বুকে জড়িয়ে ধরলেন, রাসিকের ১৩, ১৪ ও ১৯ নং ওয়ার্ড তারুণ্যের ছোঁয়ায় উজ্জীবিত এস এল এ মানবাধিকার সংস্থার ঈদ পুনর্মিলনী ২০২২ বাড়িয়াকান্দির বহরপুরে আগুনে পুড়ে কোটি টাকার সম্পদ ধ্বংস। সরাসরি ভোটে কাদিরপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

নীরবতা ভেঙ্গে প্রতিবাদ জানিয়েছেন নাইজেরিয়ার প্রেসিডেন্ট বুহারি। ♦

প্রতিবেদকের নাম / ২৬৫ বার দেখা হয়েছে
নিউজ আপঃ বুধবার, ৫ ডিসেম্বর, ২০১৮, ১১:৫৮ অপরাহ্ন

নীরবতা ভেঙ্গে প্রতিবাদ জানিয়েছেন নাইজেরিয়ার প্রেসিডেন্ট বুহারি।
জসিম মাহমুদ♦
নাইজেরিয়ার প্রেসিডেন্ট মারা গেছেন এবং তার জায়গায় একজন সুদানি ছদ্মবেশীকে প্রেসিডেন্ট হিসেবে চালানো হচ্ছে, এমন গুজব ছড়িয়ে পড়ার পর নীরবতা ভেঙ্গে এর প্রতিবাদ জানিয়েছেন প্রেসিডেন্ট বুহারি। এক সম্মেলনে যোগ দিতে পোল্যান্ডে থাকা বুহারি স্থানীয় এক টাউন হলে প্রবাসী নাইজেরীয়দের উদ্দেশ্যে বলেছেন, “এটিই সত্যিকারের আমি, আমি আপনাদের নিশ্চিত করছি। শিগগিরই আমি আমার ৭৬তম জন্মদিন উদযাপন করবো এবং আমি সবলই থাকবো। ‘শরীর খারাপ থাকার সময় অনেকেই আমার মৃত্যু চেয়েছে।’ যারা তার মৃত্যুর গুজব ছড়িয়েছে তাদের ‘অজ্ঞ ও অধার্মিক’ বলে অভিহিত করেছেন তিনি। বুহারির মন্তব্যগুলো একটি ইমেইল বিবৃতি হিসেবে বিতরণ করেছে নাইজেরিয়ার প্রেসিডেন্টের দপ্তর যার শিরোনাম করা হয়েছে ‘এটিই সত্যিকারের আমি, ক্লোনিংয়ের অভিযোগের বিষয়ে প্রেসিডেন্ট বুহারির জবাব’।
প্রকাশ করা হয়নি এমন এক অসুস্থতার কারণে গত বছর পাঁচ মাস ব্রিটেনে চিকিৎসা নিয়েছিলেন বুহারি। আগামী ফেব্রুয়ারিতে নাইজেরিয়ার পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাও করবেন তিনি। কয়েক মাস ধরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে বুহারির মৃত্যুর গুজব ছড়িয়ে পড়েছিল। একটি তত্ত্ব সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে দেওয়া হয়েছিল, যাতে বলা হয়েছিল বুহারির বদলে তার মতো দেখতে সুদান থেকে নিয়ে আসা জুবরিল নামে একজনকে প্রেসিডেন্ট হিসেবে চালানো হচ্ছে। এ গুজব ছড়িয়ে দেওয়ার সঙ্গে বিরোধী পক্ষের কিছু রাজনীতিকও জড়িত ছিলেন। এসব গুজবের পক্ষে কোনো প্রমাণ দাখিল করা না হলেও এমন দাবি করে তৈরি করা ভিডিওগুলো এখনও ইউটিউব ও ফেসবুকে হাজারোবার দেখা হচ্ছে।


এই বিভাগের আরও খবর....

Google Sponsored Ads

এক ক্লিকে বিভাগের খবর