শুক্রবার, ২৭ মে ২০২২, ১২:৪৫ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
আটঘরিয়ায় শেখ হাসিনারকে নিয়ে কটুক্তি করায় ছাত্রলীগের বিক্ষোভ নীলফামারী সদর উপজেলা নারী উন্নয়ন ফোরামের কমিটি গঠন কুড়িগ্রামে কোভিড-১৯ প্রতিরোধ প্রকল্পের অবহিতকরণ সভা গোদাগাড়ীতে স্থানীয়দের সাথে প্রকল্প সমাপনী সেমিনার সভা গোদাগাড়ীতে প্রযুক্তির মাধ্যমে ফসল উৎপাদন বাজারজাতকরণে কৃষক প্রশিক্ষণ কর্মশালা সরাইলে অরুয়াইল বাজারের রাস্তার মাঝখানে বিদ্যুতের খুঁটি সাঁথিয়ায় ব্যানার নেওয়ার বিষয়ে ইউএনও’র সংবাদ সম্মেলন শ্রীমঙ্গলে অতিরিক্ত দামে আটা,ময়দা ও তেল বিক্রি, ৫ প্রতিষ্ঠানকে জরিমানা শিবগঞ্জে নিসচার সচেতনতামূলক আলোচনা সভা ও পুরস্বার বিতরণ সাঁথিয়ায় ট্রাক চাপায় যুবক নিহত
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

মোরেলগঞ্জে ধর্ম নিয়ে কুটক্তিকর ষ্ট্যাটাস, আটক-১২

প্রতিবেদকের নাম / ৩০ বার দেখা হয়েছে
নিউজ আপঃ মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০২২, ৩:৫৯ অপরাহ্ন

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার নিশানবাড়ীয়া ইউনিয়নের আমুরবুনিয়া গ্রামে ধর্ম নিয়ে ফেসবুকে ষ্ট্যাটাস দেয়ার অভিযোগে বাড়ী ভাংচুর ও খড়ের গাদীতে আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়েছে।

পুলিশ এ অভিযোগে সোমবার রাত ১০ টায় কৌশিক বিশ্বাসকে আটক করেছে।এছাড়াও জিজ্ঞাসাবাদের জন্য আরো ১১ জনকে আটক করেছে পুলিশ।

আটক ফেসবুকে ষ্ট্যাটাস দাতা কৌশিক বিশ্বাস আমরবুনিয়া গ্রামের রমনি বিশ্বাসের ছেলে। সে ৩ বছর ভারতে ছিলো, কৌশিক এক সপ্তাহ আগে ভারত থেকে এলাকায় এসে সা¤প্রদায়িক উত্তোজনোর সৃষ্টি করেছে বলে স্থানীয়রা জানিয়েছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, আমরবুনিয়া গ্রামের বাসিন্দা কৌশিক বিশ্বাস ফেসবুক পেইজে ধর্ম নিয়ে বেশ কয়েকটি আপত্তিকর পোস্ট এবং কমেন্টও করার অভিযোগ ওঠে।

বিষয়টি জানাজানি হলে ধর্মীয় অনুভূতিতে আঘাতকারী কৌশিক বিশ্বাসের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে স্থানীয় লোকজন বিক্ষুব্ধ হয়ে সোমবার রাত সাড়ে ৯টার দিকে তারাবির নামাজের পর কৌশিক বিশ্বাসের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে একটি মিছিল বের করে।

এক পর্যায়ে মিছিলকারীরা কৌশিক বিশ্বাসের বাড়ী-ঘর ভাংচুর ও খড়ের গাদায় অগ্নিসংযোগ করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণ নেয়ার পাশাপাশি এলাকায় বিপুল সংখক পুলিশ মোতায়েন করে। পুলিশ ঘটনাস্থল থেকে রাত ১০টার দিকে ওই যুবককে আটক করে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানায় পুলিশ।

থানা অফিসার ইন চার্জ মো. সাইদুর রহমান জানান, জিজ্ঞাসাবাদের জন্য ১২ আরো ১২ জনকে আটক করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মো. জাহাঙ্গীর আলম বলেন যে ঘরটি ভংচুর হয়েছে প্রশাসনের পক্ষ থেকে তাকে একটি পাকা ঘর তৈরি করে দেব ।

জেলা পুলিশ সুপার কে এম আরিফুল হক বলেন, যে ঘটনাটি ঘটেছে তা অত্যন্দ দুঃখজনক । যারা এ ঘটনার সাাথে তাদের চিহ্নিত করে তদন্তপূর্বক আইনের আওতায় নিয়ে আসা হবে।


এই বিভাগের আরও খবর....

Google Sponsored Ads

এক ক্লিকে বিভাগের খবর