রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০১:২৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
সরেরহাট কল্যানী শিশু সদনে অনিয়ম দূর্নীতির তথ্য প্রকাশ করায় দৈনিক ‘নাগরিক ভাবনা’র বিরুদ্ধে অভিযোগ পাংশায় বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ট্রাক চালক নিহত বৃদ্ধা মহিলার অভিযোগের পরিপ্রেক্ষিতে নোটিশ জারি আশুলিয়ার জামগড়া এলাকায় ঝগড়া থামাতে গিয়ে স্ব-পরিবারে হামলার শিকার পাংশায় গুরুত্বপূর্ণ সড়কে শিক্ষার্থী ও পথচারীদের দুর্ভোগ ইউএনও আম্বিয়া সুলতানা অসহায় বৃদ্ধাকে বুকে জড়িয়ে ধরলেন, রাসিকের ১৩, ১৪ ও ১৯ নং ওয়ার্ড তারুণ্যের ছোঁয়ায় উজ্জীবিত এস এল এ মানবাধিকার সংস্থার ঈদ পুনর্মিলনী ২০২২ বাড়িয়াকান্দির বহরপুরে আগুনে পুড়ে কোটি টাকার সম্পদ ধ্বংস। সরাসরি ভোটে কাদিরপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

বাঘাইছড়িতে কালবৈশাখীর তান্ডব ঘরবাড়িসহ ফসলের ব্যাপক ক্ষতি

বাঘাইছড়ি প্রতিনিধি / ৪৭ বার দেখা হয়েছে
নিউজ আপঃ সোমবার, ১১ এপ্রিল, ২০২২, ২:৩০ অপরাহ্ন

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় হঠাৎ ঝড়ো হাওয়া ও কালবৈশাখীর তান্ডবে বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভা এলাকায় কাচাঁ ঘর বাড়ি এবং শিলাবৃষ্টির ফলে ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

১১ এপ্রিল দুপুর এক ঘটিকার সময় হঠাৎই এই কালবৈশাখী ঝড় তান্ডব শুরু করে। ঝড়ের আঘাতে মূহুর্তেই অর্ধশতাধিক ঘর বাড়ি , একটি মসজিদ এবং শত একর জমির বিভিন্ন ফসল দুমড়েমুচড়ে মাটিতে মিসে যায়। ব্যাপক ক্ষয়ক্ষতির মূখে পরেন স্থানীয় চাষীরা।

এছাড়াও বড় বড় গাছ , বৈদ্যুতিক খুঁটি উপরে পরে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। সরেজমিনে গিয়ে দেখাযায় সবচেয়ে বেশি ক্ষতির মুখে পরেছে বাঘাইছড়ি পৌরসভার মুসলিম ব্লক গ্রাম, ও তুলাবান গ্রাম, ঝড়ে মুসলিম ব্লক ব্লক বায়তুল আবরার জামে মসজিদের অস্থায়ী ঘরের চালা উড়ে যায়।

এছাড়াও মধ্যম বাঘাইছড়ি, লাইল্যাঘোনা, উগলছড়ি এলাকায়ও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ক্ষতি গ্রস্ত এলাকা পরিদর্শন করছেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম ও মারিশ্যা ইউনিয়নের হেডম্যান এন্ড্রু খিশা।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম বলেন ঝড়ে ক্ষতি গ্রস্ত পরিবারের তালিকা তৈরি করে জেলা প্রসাশনের মাধ্যমে সহায়তা করা হবে।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর