বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১০:১৬ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
আটঘরিয়ায় শেখ হাসিনারকে নিয়ে কটুক্তি করায় ছাত্রলীগের বিক্ষোভ নীলফামারী সদর উপজেলা নারী উন্নয়ন ফোরামের কমিটি গঠন কুড়িগ্রামে কোভিড-১৯ প্রতিরোধ প্রকল্পের অবহিতকরণ সভা গোদাগাড়ীতে স্থানীয়দের সাথে প্রকল্প সমাপনী সেমিনার সভা গোদাগাড়ীতে প্রযুক্তির মাধ্যমে ফসল উৎপাদন বাজারজাতকরণে কৃষক প্রশিক্ষণ কর্মশালা সরাইলে অরুয়াইল বাজারের রাস্তার মাঝখানে বিদ্যুতের খুঁটি সাঁথিয়ায় ব্যানার নেওয়ার বিষয়ে ইউএনও’র সংবাদ সম্মেলন শ্রীমঙ্গলে অতিরিক্ত দামে আটা,ময়দা ও তেল বিক্রি, ৫ প্রতিষ্ঠানকে জরিমানা শিবগঞ্জে নিসচার সচেতনতামূলক আলোচনা সভা ও পুরস্বার বিতরণ সাঁথিয়ায় ট্রাক চাপায় যুবক নিহত
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

স্বপ্নের পদ্মাসেতুর সর্বশেষ খবর

ডেস্ক রিপোর্ট / ৭২ বার দেখা হয়েছে
নিউজ আপঃ সোমবার, ১১ এপ্রিল, ২০২২, ৬:১৬ পূর্বাহ্ন

শুধু একটি স্বপ্ন নয়। স্বপ্ন আজ বাস্তবের সামনে দাড়িয়ে। স্বপ্নের এই পদ্মা সেতুর জন্য অপেক্ষা করতে হবে আরো আড়াই থেকে তিন মাস। আগামী ৩০ জুনের মধ্যে সেতুটি চালু করার জন্য প্রস্তুতি নিচ্ছে সেতু কর্তৃপক্ষ। তাই রাত-দিন কাজ করছে নির্মাণ শ্রমিকরা। এ পর্যন্ত পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের ৯১ শতাংশ কাজ শেষ হয়েছে। বাকি ৯ শতাংশ কাজ আগামী দুই-আড়াই মাসের মধ্যে শেষ হবে। বাকি সময়টা সেতুর উদ্বোধনের প্রস্তুতির কাজ করা হবে বলে জানিয়েছেন প্রকল্প সংশ্লিষ্টরা।

যানবাহন চলাচলের জন্য খুলে দিতে পদ্মা সেতুতে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। চার লেনের সড়ক প্রায় প্রস্তুত। পদ্মা সেতুতে এখন চলছে পিচ ঢালাই আর ল্যাম্পপোস্ট বসানোর কাজ। রঙ আর আলোকসজ্জার কাজ শেষ করে আগামী পবিত্র ঈদুল আজহার আগেই সেতুটি চালু করতে যাচ্ছে সরকার। দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের ঈদ যাত্রা আনন্দময় করতে পদ্মা সেতু চালু করে দেশবাসীকে ঈদের ‘উপহার’ দিতে চাচ্ছে সরকার।

কাজের মধ্যে রয়েছে নিচ দিয়ে গ্যাসের পাইপলাইন বসানো, রেলপথের পাশে হাঁটার রাস্তা তৈরি। যানবাহন চলাচল করার জন্য দরকারি কাজ হচ্ছে পিচঢালাই ও সড়কবাতি বসানো। পাশাপাশি সড়কের সাইন-সংকেত ও মার্কিং বসাতে হবে। এর বাইরে নদীশাসনের কাজও কিছুটা বাকি থাকবে। প্রকল্পসংশ্লিষ্ট সূত্র জানায়, আর্কিটেকচারাল লাইটিং এবং নদীশাসনের বাকি কাজের জন্য যানবাহন চালু করতে কোনো বাধা নেই।

এদিকে, পদ্মা সেতুর নিকট দিয়ে লঞ্চ বা ফেরি যেটাই যাক তাতে উপস্থিত থাকা মানুষের চোখে মুখে দেখা যায় এক সম্ভাবনাময় তৃপ্তির হাসি। যে যার মত পারে সেতুর ছবি তুলে বা ভিডিও করতে থাকে। মাঝে মধ্যে সেতুতে কার্পেটিং এ কাজ করা গাড়ি দেখে আবেগে চিৎকারও করে উঠেন সেতু বা লঞ্চে থাকা মানুষজন।


এই বিভাগের আরও খবর....

Google Sponsored Ads

এক ক্লিকে বিভাগের খবর