শনিবার, ২৮ মে ২০২২, ০১:৫৪ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
আটঘরিয়ায় শেখ হাসিনারকে নিয়ে কটুক্তি করায় ছাত্রলীগের বিক্ষোভ নীলফামারী সদর উপজেলা নারী উন্নয়ন ফোরামের কমিটি গঠন কুড়িগ্রামে কোভিড-১৯ প্রতিরোধ প্রকল্পের অবহিতকরণ সভা গোদাগাড়ীতে স্থানীয়দের সাথে প্রকল্প সমাপনী সেমিনার সভা গোদাগাড়ীতে প্রযুক্তির মাধ্যমে ফসল উৎপাদন বাজারজাতকরণে কৃষক প্রশিক্ষণ কর্মশালা সরাইলে অরুয়াইল বাজারের রাস্তার মাঝখানে বিদ্যুতের খুঁটি সাঁথিয়ায় ব্যানার নেওয়ার বিষয়ে ইউএনও’র সংবাদ সম্মেলন শ্রীমঙ্গলে অতিরিক্ত দামে আটা,ময়দা ও তেল বিক্রি, ৫ প্রতিষ্ঠানকে জরিমানা শিবগঞ্জে নিসচার সচেতনতামূলক আলোচনা সভা ও পুরস্বার বিতরণ সাঁথিয়ায় ট্রাক চাপায় যুবক নিহত
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

অর্থের অভাবে ভর্তি হতে না পারা মেডিকেল শিক্ষার্থীর আর্থিক সহযোগিতা জেলা প্রশাসকের

এ কে আজাদ  রাজবাড়ী / ৬৬ বার দেখা হয়েছে
নিউজ আপঃ রবিবার, ১০ এপ্রিল, ২০২২, ৫:০০ অপরাহ্ন

রাজবাড়ীর বালিয়াকান্দির অতিদরিদ্র কৃষক পরিবারের সন্তান মো. জিহাদ হোসাইন স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পাওয়ার পর ও অর্থের অভাবে ভর্তি যখন অনিশ্চিত তখন রাজবাড়ী জেলা প্রশাসক মো. আবু কায়সার খান তার পাশে দাঁড়ালেন।
এর আগে গণমাধ্যমে সুবাদে বিষয়টি নজরে আসে জেলা প্রশাসকের।তাৎক্ষণিক বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো. হাসিবুল হাসানের মাধ্যমে সাংবাদিক সোহেল মিয়ার সাথে যোগাযোগ করে জিহাদকে সহযোগিতার আশ্বাস দেন তিনি।
স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পাওয়ার জিহাদ রোববার (১০ এপ্রিল) সকালে জেলা প্রশাসকের অফিস কক্ষে উপস্তিত হলে তার হাতে নগদ ২০ হাজার টাকা তুলে দেন জেলা প্রশাসক মো. আবু কায়সার খান।
এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো. মাহাবুর রহমান শেখ, বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো. হাসিবুল হাসান, শালমারা নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. আব্দুর রহিম ও বার্তা২৪.কম এর করেসপন্ডেন্ট সোহেল মিয়া।
জেলা প্রশাসক মো. আবু কায়সার খান বলেন, বার্তা২৪.কম ও দৈনিক মাতৃকণ্ঠ পত্রিকার সংবাদটির মাধ্যমে জিহাদের অস্বচ্ছলতার বিষয়টি জানতে পারি। তাই প্রাথমিকভাবে জিহাদকে নগদ ২০ হাজার টাকা প্রদান করা হলো। এরপরও জিহাদের পাশে আমরা থাকব। কখনো কোন আর্থিক সহযোগিতার প্রয়োজন হলে আমরা সেটা দেখব।

এ সময় জেলা প্রশাসক জিহাদের উদ্দেশ্যে বলেন, মনযোগ দিয়ে লেখাপড়া করবে। বাবা-মার মুখ যাতে আরো উজ্জ্বল হয় সে রকম কাজ করবে। মেডিকেলের পড়ালেখা শেষ করে দেশের অসহায় মানুষের স্বাস্থ্য সেবায় নিজেকে নিয়োজিত রাখবে।

নগদ আর্থিক সহযোগিতা পেয়ে জিহাদ বলেন, আমি জেলা প্রশাসক স্যারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

শালমারা নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. আব্দুর রহিম বলেন, আজ ডিসি স্যার জিহাদকে নগদ ২০ হাজার টাকা প্রদান করলো যা ওর জন্য অনেক বড় প্রাপ্তি। ও যাতে একজন আদর্শ মানুষ হিসেবে গড়ে ওঠে সেই দোয়া করি।

১ এপ্রিল দেশব্যাপী ৩৭টি সরকারি মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষায় অংশ নেয় ১ লাখ ৪৯ হাজার শিক্ষার্থী। ৫ এপ্রিল প্রকাশিত ফলে ৪ হাজার ৩৫০ জন উত্তীর্ণ হয়। মেধা তালিকায় স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পায় জিহাদ। জিহাদ মেডিকেল ভর্তি পরীক্ষা ২০২১-২০২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় তার মোট প্রাপ্ত নম্বর ২৮২.৫ এবং মেধা তালিকায় তার স্থান ৩৭০তম।

জিহাদ বালিয়াকান্দির শালমারা নিশ্চিন্তপুর গ্রামের দরিদ্র কৃষক মো. আজগর আলী মন্ডলের বড় ছেলে। দরিদ্র পরিবারের সন্তান হওয়ায় জিহাদ উচ্চ মাধ্যমিককে ঢাকার একটি দামি কলেজে ভর্তি হওয়ার চান্স পেয়েও টাকার অভাবে আর সে ওখানে ভর্তি হতে পারেনি। পরে ফিরে আসে গ্রামে।


এই বিভাগের আরও খবর....

Google Sponsored Ads

এক ক্লিকে বিভাগের খবর