বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০২:৩৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
সরেরহাট কল্যানী শিশু সদনে অনিয়ম দূর্নীতির তথ্য প্রকাশ করায় দৈনিক ‘নাগরিক ভাবনা’র বিরুদ্ধে অভিযোগ পাংশায় বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ট্রাক চালক নিহত বৃদ্ধা মহিলার অভিযোগের পরিপ্রেক্ষিতে নোটিশ জারি আশুলিয়ার জামগড়া এলাকায় ঝগড়া থামাতে গিয়ে স্ব-পরিবারে হামলার শিকার পাংশায় গুরুত্বপূর্ণ সড়কে শিক্ষার্থী ও পথচারীদের দুর্ভোগ ইউএনও আম্বিয়া সুলতানা অসহায় বৃদ্ধাকে বুকে জড়িয়ে ধরলেন, রাসিকের ১৩, ১৪ ও ১৯ নং ওয়ার্ড তারুণ্যের ছোঁয়ায় উজ্জীবিত এস এল এ মানবাধিকার সংস্থার ঈদ পুনর্মিলনী ২০২২ বাড়িয়াকান্দির বহরপুরে আগুনে পুড়ে কোটি টাকার সম্পদ ধ্বংস। সরাসরি ভোটে কাদিরপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

অর্থের অভাবে ভর্তি হতে না পারা মেডিকেল শিক্ষার্থীর আর্থিক সহযোগিতা জেলা প্রশাসকের

এ কে আজাদ  রাজবাড়ী / ৭৬ বার দেখা হয়েছে
নিউজ আপঃ রবিবার, ১০ এপ্রিল, ২০২২, ৫:০০ অপরাহ্ন

রাজবাড়ীর বালিয়াকান্দির অতিদরিদ্র কৃষক পরিবারের সন্তান মো. জিহাদ হোসাইন স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পাওয়ার পর ও অর্থের অভাবে ভর্তি যখন অনিশ্চিত তখন রাজবাড়ী জেলা প্রশাসক মো. আবু কায়সার খান তার পাশে দাঁড়ালেন।
এর আগে গণমাধ্যমে সুবাদে বিষয়টি নজরে আসে জেলা প্রশাসকের।তাৎক্ষণিক বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো. হাসিবুল হাসানের মাধ্যমে সাংবাদিক সোহেল মিয়ার সাথে যোগাযোগ করে জিহাদকে সহযোগিতার আশ্বাস দেন তিনি।
স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পাওয়ার জিহাদ রোববার (১০ এপ্রিল) সকালে জেলা প্রশাসকের অফিস কক্ষে উপস্তিত হলে তার হাতে নগদ ২০ হাজার টাকা তুলে দেন জেলা প্রশাসক মো. আবু কায়সার খান।
এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো. মাহাবুর রহমান শেখ, বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো. হাসিবুল হাসান, শালমারা নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. আব্দুর রহিম ও বার্তা২৪.কম এর করেসপন্ডেন্ট সোহেল মিয়া।
জেলা প্রশাসক মো. আবু কায়সার খান বলেন, বার্তা২৪.কম ও দৈনিক মাতৃকণ্ঠ পত্রিকার সংবাদটির মাধ্যমে জিহাদের অস্বচ্ছলতার বিষয়টি জানতে পারি। তাই প্রাথমিকভাবে জিহাদকে নগদ ২০ হাজার টাকা প্রদান করা হলো। এরপরও জিহাদের পাশে আমরা থাকব। কখনো কোন আর্থিক সহযোগিতার প্রয়োজন হলে আমরা সেটা দেখব।

এ সময় জেলা প্রশাসক জিহাদের উদ্দেশ্যে বলেন, মনযোগ দিয়ে লেখাপড়া করবে। বাবা-মার মুখ যাতে আরো উজ্জ্বল হয় সে রকম কাজ করবে। মেডিকেলের পড়ালেখা শেষ করে দেশের অসহায় মানুষের স্বাস্থ্য সেবায় নিজেকে নিয়োজিত রাখবে।

নগদ আর্থিক সহযোগিতা পেয়ে জিহাদ বলেন, আমি জেলা প্রশাসক স্যারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

শালমারা নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. আব্দুর রহিম বলেন, আজ ডিসি স্যার জিহাদকে নগদ ২০ হাজার টাকা প্রদান করলো যা ওর জন্য অনেক বড় প্রাপ্তি। ও যাতে একজন আদর্শ মানুষ হিসেবে গড়ে ওঠে সেই দোয়া করি।

১ এপ্রিল দেশব্যাপী ৩৭টি সরকারি মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষায় অংশ নেয় ১ লাখ ৪৯ হাজার শিক্ষার্থী। ৫ এপ্রিল প্রকাশিত ফলে ৪ হাজার ৩৫০ জন উত্তীর্ণ হয়। মেধা তালিকায় স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পায় জিহাদ। জিহাদ মেডিকেল ভর্তি পরীক্ষা ২০২১-২০২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় তার মোট প্রাপ্ত নম্বর ২৮২.৫ এবং মেধা তালিকায় তার স্থান ৩৭০তম।

জিহাদ বালিয়াকান্দির শালমারা নিশ্চিন্তপুর গ্রামের দরিদ্র কৃষক মো. আজগর আলী মন্ডলের বড় ছেলে। দরিদ্র পরিবারের সন্তান হওয়ায় জিহাদ উচ্চ মাধ্যমিককে ঢাকার একটি দামি কলেজে ভর্তি হওয়ার চান্স পেয়েও টাকার অভাবে আর সে ওখানে ভর্তি হতে পারেনি। পরে ফিরে আসে গ্রামে।


এই বিভাগের আরও খবর....

Google Sponsored Ads

এক ক্লিকে বিভাগের খবর