শনিবার, ২৮ মে ২০২২, ০৭:৪০ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
আটঘরিয়ায় শেখ হাসিনারকে নিয়ে কটুক্তি করায় ছাত্রলীগের বিক্ষোভ নীলফামারী সদর উপজেলা নারী উন্নয়ন ফোরামের কমিটি গঠন কুড়িগ্রামে কোভিড-১৯ প্রতিরোধ প্রকল্পের অবহিতকরণ সভা গোদাগাড়ীতে স্থানীয়দের সাথে প্রকল্প সমাপনী সেমিনার সভা গোদাগাড়ীতে প্রযুক্তির মাধ্যমে ফসল উৎপাদন বাজারজাতকরণে কৃষক প্রশিক্ষণ কর্মশালা সরাইলে অরুয়াইল বাজারের রাস্তার মাঝখানে বিদ্যুতের খুঁটি সাঁথিয়ায় ব্যানার নেওয়ার বিষয়ে ইউএনও’র সংবাদ সম্মেলন শ্রীমঙ্গলে অতিরিক্ত দামে আটা,ময়দা ও তেল বিক্রি, ৫ প্রতিষ্ঠানকে জরিমানা শিবগঞ্জে নিসচার সচেতনতামূলক আলোচনা সভা ও পুরস্বার বিতরণ সাঁথিয়ায় ট্রাক চাপায় যুবক নিহত
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

লাউয়াছড়ায় ৫ মাসে পর্যটক ৯৮ হাজার: রাজস্ব আয় ৪৬ লাখ টাকা

মৌলভীবাজার প্রতিনিধি / ৩৬ বার দেখা হয়েছে
নিউজ আপঃ রবিবার, ১০ এপ্রিল, ২০২২, ১১:২৬ পূর্বাহ্ন

লাউয়াছড়া জাতীয় পার্কে গত ৫ মাসে রেকর্ড সংখ্যক পর্যটকের আগমন ঘটেছে। কোভিড পরিস্থিতির উন্নতি হবার পর লাউয়াছড়া পার্ক সবার জন্য উন্মুক্ত করে দেয়া হলে গত বছরের নভেম্বর থেকে চলতি বছরের মার্চ মাস পর্যন্ত রেকর্ড সংখ্যক পর্যটকের আগমন ঘটে।

এদের মধ্যে দেশি-বিদেশী পর্যটক, দর্শনার্থী, ভ্রমণপিপাসু, স্কুল কলেজের ছাত্রছাত্রী, নারী ও শিশু রয়েছে। বনভোজনে আসা মানুষের সংখ্যাও ছিল চোখে পড়ার মতো। স্যুটিং ও হয়েছে নভেম্বর-ডিসেম্বর মাসে।

বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের শ্রীমঙ্গল কার্যালয়ের ওয়াইল্ডলাইফ রেঞ্জার মো: শহীদুল ইসলাম জানান, গত বছরের (২০২১) ১ নভেম্বর থেকে চলতি বছরের ৩১ মার্চ পর্যন্ত ৫ মাসে লাউয়াছড়ায় মোট ৯৮ হাজার ৫৩৫ জন পর্যটক, দর্শনার্থীর আগমন ঘটেছে।

এছাড়াও ওই সময়কালে বিদেশী পর্যটক এসেছেন ২৪৪ জন। বনভোজন করতে এসেছেন ১ হাজার ১১ জন। মোট গাড়ি পার্কিং এর সংখ্যা ছিল ৫ হাজার ৮৯৮টি। স্যুটিং হয়েছে ২টি। এ থেকে মোট রাজস্ব আয় হয়েছে ৪৫ লাখ ৮২ হাজার ৫৭৬ টাকা।

শহীদুল ইসলাম আরও জানান, নভেম্বর মাসে পর্যটক এসেছিল ১০ হাজার ৬৯৪ জন। বিদেশী ছিল ২৭ জন। বনভোজনে আসেন ৩০ জন। স্যুটিং হয়েছে ১টি। রাজস্ব আয় হয় ৫ লাখ ৩৬ হাজার ৪০৪ টাকা। ডিসেম্বর মাসে আগত পর্যটক-দর্শনার্থীর সংখ্যা ছিল ২৭ হাজার ৪৩৯ জন। বিদেশী এসেছিল ৫৬ জন। বনভোজন করতে এসেছেন ৩৯৮ জন। স্যুটিং হয়েছে ১টি। রাজস্ব আয় হয়েছে ১৩ লাখ ২৪ হাজার ৭৪৮ টাকা।

জানুয়ারি মাসে আগত দর্শনার্থীর সংখ্যা ছিল ১৪ হাজার ৭২৩ জন। বিদেশী পর্যটক এসেছিলেন ৫৮ জন। বনভোজনে এসেছেন ১৮৮ জন। রাজস্ব আয় ছিল ৭ লাখ ৫ হাজার ৭৮৫ টাকা। ফেব্রুয়ারি মাসে লাউয়াছড়ায় ভ্রমণে আসেন ১৮ হাজার ৭৬৬ জন। বিদেশী পর্যটক আসেন ৫৭ জন। বনভোজন করেছেন ৩৬৫ জন।

এ মাসে রাজস্ব আয় হয় ৮ লাখ ৯৫ হাজার ৫৫৯ টাকা। সর্বশেষ গত মার্চ মাসে পর্যটক বেড়াতে আসেন ২৬ হাজার ৯১৩ জন। বিদেশী পর্যটকের সংখ্যা ছিল ৪৬ জন। বনভোজনে আসেন ১ হাজার ৩৯০ জন। রাজস্ব আয় হয়েছে ১১ লাখ ২০ হাজার ৮০ টাকা।


এই বিভাগের আরও খবর....

Google Sponsored Ads

এক ক্লিকে বিভাগের খবর