রবিবার, ২২ মে ২০২২, ০৮:২০ অপরাহ্ন
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

পোর্ট এলিজাবেথে দ্বিতীয় টেস্ট মুমিনুলরা

প্রতিবেদকের নাম / ৯১ বার দেখা হয়েছে
নিউজ আপঃ শুক্রবার, ৮ এপ্রিল, ২০২২, ৫:১৪ পূর্বাহ্ন

ডারবানে বাংলাদেশের জয়ের মিশন ডুবেছিল ভুল কৌশল ও ব্যাটিং ব্যর্থতায়। উইকেট পড়তে ভুল হয়েছিল টিম ম্যানেজমেন্টের। স্পিন সহায়ক উইকেটে একাদশে ছিল মাত্র এক স্পিনার। টস জিতে বোলিংয়ের ভুল সিদ্ধান্তও পুড়িয়েছিল টাইগারদের। ২২০ রানের বড় হারে ভুলগুলোর খেসারত দিয়েছিল বাংলাদেশ দল।

চলমান সফরে দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট জয়ের ইতিহাস গড়ার শেষ সুযোগের দুয়ারে দাঁড়িয়ে এখন মুমিনুল হকের দল। ডারবানের ব্যর্থতা ভুলে পোর্ট এলিজাবেথে ঘুরে দাঁড়ানোর আশায় আছে টাইগাররা। সেন্ট জর্জেস পার্কে আজ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ দল। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টায়। সিরিজে ১-০-তে পিছিয়ে পড়লেও মনোবল হারায়নি মুমিনুল বাহিনী।

দ্বিতীয় টেস্ট জিতে সিরিজে সমতা ফেরানোই বাংলাদেশের মূল টার্গেট। গতকাল ম্যাচ-পূর্ব সংবাদ সম্মেলনে অধিনায়ক মুমিনুল বলেছেন, ‘অবশ্যই আমি জেতার জন্য খেলব। প্রতি সেশন শতভাগ দিয়ে খেলব। আমরা খুব বেশি অন্য বিষয় চিন্তা না করে অন্তত ১২-১৩ সেশন কীভাবে জিততে পারি, সেই চিন্তা নিয়ে এগোতে চাই।’ ডারবানে প্রোটিয়াদের স্পিনে কুপোকাত হয়েছিলেন ব্যাটসম্যানরা। এই টেস্ট জিততে ব্যাটসম্যানদের দায়িত্ব নেওয়ার খেলার প্রতি গুরুত্ব দিয়েছেন অধিনায়ক। গতকাল তিনি বলেছেন, ‘(ডারবানে) সেকেন্ড ইনিংসে আমরা যেভাবে ব্যাটিং করেছি। এই জায়গায় হয়তো আমাদের আরেকটু দায়িত্ব নিয়ে ব্যাটিং করতে হবে।’

সবকিছু ঠিক থাকলে পোর্ট এলিজাবেথ টেস্ট দিয়ে এক বছর পর বাংলাদেশের একাদশে ফিরছেন তামিম ইকবাল। রান-খরায় থাকা মুমিনুল-মুশফিকের ছন্দে ফেরা খুবই গুরুত্বপূর্ণ সফরকারীদের জন্য। মুমিনুল ৫ ও মুশফিক ৭ ইনিংস ধরে হাফ সেঞ্চুরি পাচ্ছেন না। তাসকিন আহমেদ না থাকায় বাংলাদেশের পেস আক্রমণেও পরিবর্তন আসতে পারে।

তবে হেড কোচ রাসেল ডমিঙ্গোর বাড়ির পাশের মাঠ সেন্ট জর্জেস পার্কে টাইগারদের জন্য ২২ গজের বাইরে চ্যালেঞ্জ বয়ে আনবে কন্ডিশন। কারণ এই মাঠে প্রবল বাতাস বয় দিনের বেলায়, যার সঙ্গে মানিয়ে নেওয়াটা সহজ হবে না এবাদত-খালেদদের জন্য।


এই বিভাগের আরও খবর....

Google Sponsored Ads

এক ক্লিকে বিভাগের খবর