রবিবার, ২২ মে ২০২২, ০৮:৩৫ অপরাহ্ন
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

চিংড়ি ঘের দখল নিয়ে ফাঁকা গুলি, আহত-২

ডেস্ক রিপোর্ট / ৫৫ বার দেখা হয়েছে
নিউজ আপঃ বৃহস্পতিবার, ৭ এপ্রিল, ২০২২, ১:৫৯ অপরাহ্ন

খুলনার পাইকগাছায় ৭শ বিঘা চিংড়ি ঘের দখল চেষ্টায় বাঁধা দিলে প্রতিপক্ষের মারপিটে দুই ঘের কর্মচারী আহত হয়েছে। পরিস্থিতি সামাল দিতে ঘের মালিকের ৩ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করেন। পুলিশ ঘটনাস্থল থেকে দা, কুড়াল সহ এক মহিলাকে আটক করেছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার গদাইপুর-কপিলমুনি ইউনিয়নের সীমান্তে চক নোয়ালতলা চক ও সুরনাল মৌজায় শেখ আনারুল ইসলামের যৌথ ৭শ বিঘা চিংড়ি ঘেরে এ ঘটনা ঘটেছে। ঘের মালিক ও থানা পুলিশ সূত্রে জানা গেছে, উল্লেখিত দু’ মৌজায় ইজারা চুক্তি মূলে ঘের মালিক শেখ আনারুল ইসলাম ৭শ বিঘার চিংড়ি ঘের পরিচালনা করে আসছে।

ঘেরভুক্ত কিছু সম্পত্তির মালিকানা দ্বন্দ্বে ঘের মালিক পক্ষ ও শ্যামনগরের গফুর সরদার, বাবুল সরদার ও ফসিয়ার শেখদের মধ্যে বিরোধ চলে আসছিল। এই নিয়ে স্থানীয়ভাবে ও থানায় একাধিক বার বসাবসি হলেও সমাধান মেলেনি। এর জের ধরে গত ২৫ মার্চ গফুর ও বাবুল দিংরা চিংড়ি ঘেরের বাসায় অগ্নিসংযোগ করে দখল চেষ্টা চালিয়ে ব্যার্থ হয়।

সাতক্ষীরা জেলার তালার ঘের মালিক আনারুল ইসলাম থানায় মামলা করেন, যার নং-২০। মামলায় পুলিশ গফুর সরদার ও ফসিয়ার শেখকে গ্রেফতার করে জেল হাজতে পাঠায়। ঘের মালিকের অভিযোগ মামলায় জামিন পেয়ে গফুর সরদার, ফসিয়ার শেখ, বক্কার সানার নেতৃত্বে বাবুল সরদার, কাদের মল্লিক সহ ৩০-৩৫ জন চিংড়ি ঘেরটি আবারো তারা সঙ্গবদ্ধ ভাবে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টার দিকে লাঠিশোটা, দা, কুড়াল নিয়ে দখলচেষ্টা চালায়।

এসময় বাধা দেওয়ার চেষ্টা চালালে ঘের কর্মচারী তপু ও শেখ হারুনার রশিদ বিক্ষিপ্ত ইটপাটকেলের আঘাতে আহত হয়। এক পর্যায়ে পরিস্থিতি বেগতি দেখে ঘের মালিক তার নিজস্ব শটগান দিয়ে ৩ রাউন্ড ফাঁকা গুলি ছুড়লে প্রতিপক্ষরা পিছু হাটতে বাধ্য হয়।

খবর পেয়ে পুলিশের এস আই নিরুপম নন্দী সঙ্গীয ফোর্স নিয়ে ঘটনা স্থানে পৌঁছে দা, কুড়াল সহ রুলিয়া খাতুন (৪৫) নামে এক মহিলাকে আটক করেন।

পরিস্থিতি নিয়ন্ত্রনের কথা বলে ওসি মো. জিয়াউর রহমান জিয়া বলেন, ঘের দখল চেষ্টার সময় ঘের মালিক তার লাইসেন্সকৃত শটগান দিয়ে ৩ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে। এসময় ঘটনা স্থল থেকে এক নারী কে গ্রেফতার করা হয়েছে।


এই বিভাগের আরও খবর....

Google Sponsored Ads

এক ক্লিকে বিভাগের খবর