রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০১:০৫ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
সরেরহাট কল্যানী শিশু সদনে অনিয়ম দূর্নীতির তথ্য প্রকাশ করায় দৈনিক ‘নাগরিক ভাবনা’র বিরুদ্ধে অভিযোগ পাংশায় বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ট্রাক চালক নিহত বৃদ্ধা মহিলার অভিযোগের পরিপ্রেক্ষিতে নোটিশ জারি আশুলিয়ার জামগড়া এলাকায় ঝগড়া থামাতে গিয়ে স্ব-পরিবারে হামলার শিকার পাংশায় গুরুত্বপূর্ণ সড়কে শিক্ষার্থী ও পথচারীদের দুর্ভোগ ইউএনও আম্বিয়া সুলতানা অসহায় বৃদ্ধাকে বুকে জড়িয়ে ধরলেন, রাসিকের ১৩, ১৪ ও ১৯ নং ওয়ার্ড তারুণ্যের ছোঁয়ায় উজ্জীবিত এস এল এ মানবাধিকার সংস্থার ঈদ পুনর্মিলনী ২০২২ বাড়িয়াকান্দির বহরপুরে আগুনে পুড়ে কোটি টাকার সম্পদ ধ্বংস। সরাসরি ভোটে কাদিরপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

কলাপাড়ায় ঐতিহ্যবাহী জীন খাল উদ্ধার,জনমনে স্বস্তি

মো.ফরিদ উদ্দিন বিপু,কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি, / ৬৬ বার দেখা হয়েছে
নিউজ আপঃ বুধবার, ৬ এপ্রিল, ২০২২, ২:১৮ অপরাহ্ন

পটুয়াখালীর কলাপাড়ায় শত বছরের ঐতিহ্যবাহী জীন খাল উদ্ধারে নেমেছে উপজেলা প্রশাসন। বুধবার দুপুর দুইটায় কাজী নজরুল ইসলাম সড়ক সংলগ্ন ওই খালে গড়ে তোলা প্রথম বাঁধ অপসারনের মধ্য দিয়ে শুরু হয় এ উদ্ধার অভিযান। প্রায় দুই কিলোমিটার এ খালের উপর অবৈধভাবে নির্মিত সকল বাঁধ অপসারন করা হবে বলে জানিয়েছে প্রশাসন। এদিকে এ খাল উদ্ধার অভিযান শুরুর পরই জনমনে স্বস্তি লক্ষ করা গেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ৮০ এর দশকে রবিন্দ্রনাথ দাস নামের এক ব্যক্তিকে ভ‚মি অফিসের কিছু অসাধু কর্মকর্তারা চাষযোগ্য কৃষি জমি দেখিয়ে ওই খাল বন্দোবস্ত দেয়। প্র্রবাহমান খালটিতে পানি ওঠা নামা বন্ধ হয়ে যাওয়ায় ক্ষতিগ্রস্থ হয় কৃষকরা। খালটি উদ্ধারের দাবিতে তারা বেশ কয়েকবার মানববন্ধন করেন।

পৌর শহরের ৪ নং ওয়ার্ডের বাসিন্দা টিুপ মৃধা জানান, প্রায় ৪০ বছর ধরে এ খালটি একটি মহলের কাছে জিম্মি ছিল। আজ উদ্ধার হওয়ায় জনগণের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মো.শহীদুল হক জানান, এলাকাবাসীর দূর্ভোগ লাঘবে জেলা প্রশাসনের নির্দেশ মোতাবেক উপজেলা প্রশাসন এবং পৌরসভার যৌথ উদ্দোগে খালটিকে মুক্ত করা হয়েছে। তিনি আরও জানান, এধরণের সরকারি সকল সম্পদ পর্যায়ক্রমে উন্মুক্ত করা হবে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস এম রাকিবুল আহসান জানান, দীর্ঘ ৪০ বছর পর্যন্ত খালটিকে একটি মহল বাঁধ দিয়ে রেখেছে। আজ তা উন্মুক্ত হওয়ায় সাধারণ জনগণের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর