রবিবার, ২৯ মে ২০২২, ০২:৫৮ অপরাহ্ন
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

মৌলভীবাজারের জুড়ীতে ৫ প্রতিষ্ঠানকে ভোক্তা আইনে জরিমানা

মৌলভীবাজার জেলা প্রতিনিধি / ৪৭ বার দেখা হয়েছে
নিউজ আপঃ বুধবার, ৬ এপ্রিল, ২০২২, ২:৩৪ অপরাহ্ন

মৌলভীবাজারের জুড়ী উপজেলায় বিভিন্ন অনিয়মের দায়ে ৫ প্রতিষ্ঠানকে ১৪ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর।

 

পবিত্র রমজান উপলক্ষে নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী ন্যায্য দামে প্রাপ্তি নিশ্চত করার লক্ষে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে থাকা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

 

সুত্রর জানায়, সেই লক্ষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে জুড়ী থানার পুলিশ ফোর্সের সহযোগিতায় আজ সোমবার (৬ এপ্রিল) মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার কামিনীগঞ্জ বাজার, ফুলতলা রোড, বিজিবি ক্যাম্প সংলগ্ন রাস্তাসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী, লেবু ও সবজির পাইকারী ও খুচরা ব্যবসায়ীদের প্রতিষ্ঠান, হার্ডওয়ারের প্রতিষ্ঠান মনিটরিং, সচেতনতামূলক কার্যক্রমসহ অভিযান পরিচালনা করা হয়।

 

অভিযানে আড়তদ্বার কর্তৃক পাকা ক্রয় ভাউচার সংগ্রহ না করা এবং খুচরা ব্যবসায়ীদেরকে পাকা বিক্রয় ভাউচার প্রদান না করা, বোতলজাত রং সহ হার্ডওয়ারী পণ্যে আইন অনুযায়ী মূল্য এবং তারিখ উল্লেখ না থাকাসহ বিভিন্ন অনিয়মের দায়ে কামিনীগঞ্জ বাজারে অবস্থিত বিসমিল্লাহ সবজি ভান্ডারকে ৩ হাজার টাকা, ফুলতলা রোডে অবস্থিত বিসমিল্লাহ ট্রেডার্সকে ৩ হাজার টাকা, এ আর এন্টারপ্রাইজকে ২ হাজার টাকা, আবির এন্টারপ্রাইজকে ২ হাজার ৫০০ টাকা, বিজিবি ক্যাম্প সংলগ্ন রাস্তায় অবস্থিত মদিনা হার্ডওয়্যারকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

 

আজকের অভিযানে মোট ৫ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ১৪ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

 

সহকারি পরিচালক মো. আল-আমিন জানান, নিত্য প্রয়োজনীয় পণ্যসামগ্রী ন্যায্য মুল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।


এই বিভাগের আরও খবর....

Google Sponsored Ads

এক ক্লিকে বিভাগের খবর