রবিবার, ২২ মে ২০২২, ০৮:৩৮ অপরাহ্ন
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

এ অনুভূতি ভাষায় প্রকাশ করার মতো নয় -রোজিনা

ডেস্ক রিপোর্ট / ৫৮ বার দেখা হয়েছে
নিউজ আপঃ রবিবার, ৩ এপ্রিল, ২০২২, ৯:৪১ পূর্বাহ্ন

রাজবাড়ীর জেলার গোয়ালন্দ উপজেলায় ‘দশ গম্বুজ খাদিজা জামে মসজিদ’ নামে নিজ উদ্যোগে একটি মসজিদ নির্মাণ করেছেন এক সময়ের জনপ্রিয় নায়িকা নায়িকা রোজিনা। ২ বছরে নির্মাণ কাজ শেষে গত ১ লা এপ্রিল (শুক্রবার) সেখানে জুমার নামাজ আদায়ের মধ্য দিয়ে দৃষ্টিনন্দন এ মসজিদটির উদ্বোধন করা হয়।

অবশেষে মসজিদের উদ্বোধন হলো। কেমন লাগছে? এ চিত্রনায়িকা বলেন, এ অনুভূতি ভাষায় প্রকাশ করার মতো নয়। মনের ভেতর একটা আলাদা প্রশান্তি কাজ করছে। এতো ভালো লাগছে বলে বোঝাতে পারবো না। অনেকদিনের আশা পূরণ হলো আমার। কয়েক বছর ধরে চিন্তা করেছি, ভেবেছি যে আমি যদি একটা মসজিদ বানাতে পারতাম।

এই চিন্তা করতে করতেই আল্লাহ আমাকে তৌফিক দান করলো। তার মেহেরবানিতে ২০২০ সালের ফেব্রুয়ারির ৩ তারিখে মসজিদের কাজ শুরু করতে সক্ষম হই। তারপর ২ বছরে কাজ সম্পন্ন হলো।

‘দশ গম্বুজ খাদিজা জামে মসজিদ’ নামকরণের কারণ কী? রোজিনা বলেন, আমার মায়ের নাম খাদিজা বেগম। তার নামেই মসজিদের নামকরণ করেছি। ওনার জন্ম রাজবাড়ীতে। ওনার বাবার বাড়ি এটা। একটা সময় এখানেই অনেকটা সময় বিচরণ করেছেন। এই জায়গাটা ছিল তার ভালোবাসার। যার জন্য আমি মনে করেছি ওনার নাম দিয়ে মসজিদটা তৈরি করবো। অনেকেই মনে করেন, চলচ্চিত্রের মানুষদের ধর্মে-কর্মে অনীহা। আপনি তো আবারও সেই ভ্রান্ত ধারণা ভেঙে দিলেন? এ নায়িকা বলেন, চলচ্চিত্র করি দেখে সামাজিক কর্মকান্ড বা ধর্মের বিষয়ে যে কাজ করি না তা নয়।

অনেকেই চেষ্টা করেছেন বা আমি করেছি। মানুষজনের এই ধারণা থেকে সরে আশা উচিত। আমরাও সাধারণ মানুষের মতোই রক্তে-মাংসে গড়া। আমাদের আল্লাহ ভীতি আছে। আমরাও ইবাদত-বন্দেগী, মানুষের সহযোগিতা করি। যদিও সেটার প্রচার কম করি। আপনার আর কোনো ইচ্ছে আছে কিনা? এ অভিনেত্রী বলেন, হ্যাঁ। আরকেটা ইচ্ছে আছে, একটা চক্ষু হাসপাতাল করতে চাই। এটাই আমার পরবর্তী লক্ষ্য। যতদিন বেঁচে আছি ভালো ভালো কাজই করে যেতে চাই। মানুষের উপকার করতে চাই।


এই বিভাগের আরও খবর....

Google Sponsored Ads

এক ক্লিকে বিভাগের খবর