বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ০২:৩৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
বাঘায় সাংবাদিক পরিবারের উপর হামলা,থানায় মামলা ছাত্র আন্দোলনে হত্যা মামলার আসামী কাউন্সিলর সাহেব আলীর শাস্তি চায় এলাকাবাসি মানবিক বাংলাদেশ চায় জামায়াত: ডা. শফিকুর রহমান সাভারে বৈষম্য বিরোধী আন্দোলনের শহীদদের স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত রাজশাহীতে পাসের হার ৮১.২৪, জিপিএ-৫ বেড়ে দ্বিগুণ বিএনপি নেতা হারিছ চৌধুরীর পরিচয় নিশ্চিত করতে লাশ উত্তোলন নবাবগঞ্জে বজ্রপাতে নিহত দুই বিয়াই বৈষম্য বিরোধী আন্দোলনে অংশ নেওয়ায় ছাত্রদল নেতা তাজ খান নাঈমের বাড়িতে হামলা ও লুটপাট বিরামপুরে শহিদ পরিবারের সাথে জামায়াতে ইসলামীর মতবিনিময় সভা অনুষ্ঠিত সনাতন ধর্মালম্বীদের সাথে বিএনপির মতবিনিময় সভা অনুষ্ঠিত নবাবগঞ্জে
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

কুয়াকাটায় বিশ্ব মহাসাগর দিবস পালিত।

মো.ফরিদ উদ্দিন বিপু,কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি, / ২০২
নিউজ আপঃ মঙ্গলবার, ৮ জুন, ২০২১, ৭:২৬ অপরাহ্ন

“জীবন ও জীবিকায় মহাসাগর” এই শ্লোগানকে সামনে রেখে পটুয়াখালীর কলাপাড়ায় বিশ্ব মহাসাগর দিবসে কুয়াকাটা সৈকতে পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়েছে। ওয়ার্ল্ড ফিস বাংলাদেশ’র ইকোফিস-২ প্রকল্পের আওতায় একটি বেসরকারী উন্নয়ন সংস্থার আয়োজনে মঙ্গলবার বেলা ১১টায় সৈকত পরিচ্ছন্নতা কার্যক্রম চালানো হয়। পরিচ্ছন্নতা অভিযানকালে সৈকতের জিরো পয়েন্ট থেকে পূর্বদিকের ঝাউবন এলাকা এবং পশ্চিমে শুটকি পল্লী পর্যন্ত প্রায় দুই কিঃমিঃ এলাকার সকল অপচনশীল বর্জ্য অপসারণ করা হয়। পরে কুয়াকাটা প্রেসক্লাবে বিশ্ব সমুদ্র দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় প্রেসক্লাব সভাপতি নাসির উদ্দিন বিপ্লবের সভাপতিত্বে বক্তব্য রাখেন ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের পরিদর্শক মোঃ মিজানুর রহমান, ওয়ার্ল্ড ফিস এর পটুয়াখালী জেলায় কর্মরত ইকোফিস-২ প্রকল্পের সহযোগী গবেষক মোঃ জামাল উদ্দিন ও সহকারী গবেষক সাগরিকা স্মৃতি, টোয়াক’র প্রেসিডেন্ট রুমান ইমতিয়াজ তুষার ও সেক্রেটারী মোঃ আনোয়ার  হোসেন আনু প্রমুখ।
এ সময় বক্তারা বক্তারা বলেন, নদীর দূষিত পানি ও কলকারখানার বর্জ সমুদ্রে গিয়ে মিলিত হচ্ছে। এতে সমুদ্রের পানি দূষিত হচ্ছে। মানুষের ব্যবহৃত প্লাস্টিকসহ বিভিন্ন পদার্থ সমুদ্রে ফেলা হচ্ছে। এর ফলে সমুদ্রের পরিবেশের ভারসাম্য হারিয়ে যাচ্ছে। মারা যাচ্ছে সমুদ্রের নানা প্রজাতির সামুদ্রিক প্রানী ও জীব বৈচিত্র। সমুদ্রের পানির উচ্চতা বেড়ে গেছে। তাই সমুদ্রের পানি দূষণ রোধে এবং সমুদ্রর জীববৈচিত্র রক্ষায় সকলকে এগিয়ে আসার আহবান তারা।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর
Share
Share