রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪১ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
মাদ্রাসার দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন কলাপাড়া প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের রাজশাহীতে গৃহবধূকে হত্যা করে আত্মহত্যা হিসেবে চালিয়ে দেওয়ার অভিযোগ স্ত্রীকে নির্যাতনের পর শশুরকে হত্যার চেষ্টা, প্রতিবাদে মানববন্ধন
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

পাংশায় খাদ্য গুদামে চাল সরবরাহে অনিয়ম

নিজস্ব প্রতিনিধি / ২৪৯
নিউজ আপঃ রবিবার, ২১ মার্চ, ২০২১, ৫:১৩ পূর্বাহ্ন

রাজবাড়ীর পাংশা উপজেলা খাদ্য গুদামে চলতি মৌসুমে চাল সরবরাহে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। খাদ্য গুদামে চাল সরবরাহে স্থানীয় চিহ্নিত কয়েকজন সেন্ডিকেটের হাতে জিম্মি হয়ে পড়েছে খাদ্য গুদাম।
উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ অফিস অনুসন্ধান সূত্রে জানা গেছে, উপজেলায় ১০টি ইউনিয়নে বর্তমানে এখান থেকে চাল সরবরাহ করা হচ্ছে। সরকারি তালিকাভুক্ত সাধারণ গরীব মানুষ পাবে এই চাল। সরকারি প্রতি কেজি ১০ টাকায় এই চাল সরবরাহের দাম নির্ধারণ করা হয়েছে। উপজেলা খাদ্য গুদামে গিয়ে দেখা যায় চাল সরবরাহ করতে গিয়ে কিছু ইউনিয়নে চলছি মৌসুমের আর কিছু ইউনিয়নে আগের মৌসুমের চাল সরবরাহের কার্যক্রম চলছে। আবার বেশ কয়েকটি ইউনিয়নে এই চাল সংগ্রহ করতে গিয়ে এতে বিভিন্ন হয়রানির স্বীকার হচ্ছে সাধারণ মানুষ। অভিযোগ উঠেছে গুদামের কর্মরত কর্মকর্তাদের যোগসাজশের ব্যাপারে। যাদের নির্দেশ মোতাবেক সেন্ডিকেটের মাধ্যমে চাল সরবরাহ করা হচ্ছে। এই সেন্ডিকেটের মাধ্যমে কয়কটি ইউনিয়নে নিম্নমানের চালও সরবরাহ করা হচ্ছে।
অপর দিকে সরকারি তালিকাভুক্ত সাধারণ জনগন চাল সংগ্রহ করতে গেলে বিভিন্ন ভাবে তাদের হতে হচ্ছে হয়রানির শিকার। কোথাও আবার চালের মান খারাপ বলেও অভিযোগ উঠছে। বিভিন্ন ইউনিয়নে সেন্ডিকেটের তৎপরতায় সরকারি ১০ টাকা কেজি চালের কার্ডধারী সাধারণ মানুষ আবারো আতঙ্কিত হয়ে পড়েছে। সেই সাথে তাদের কাছে সরকারি বরাদ্দকৃত চাল সঠিক ভাবে সরবরাহ করা নিয়ে অনিশ্চয়তায় ভুগছে তারা।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর