রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:১৮ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
দুর্যোগ মোকাবিলায় ১ কোটি স্বেচ্ছাসেবী গড়ে তোলার পরিকল্পনা……প্রতিমন্ত্রী মহিব। রুয়েট কর্মকর্তার প্রাণনাশের হুমকি রাজাকারের শ্যালকের পক্ষ নিয়ে আওয়ামী লীগ নেতা সেভ দ্য রোডের ১৫ দিনব্যাপী সচেতনতা ক্যাম্পেইন সমাপ্ত অবৈধ গ্যাস সংযোগে ‘আকাশ” সিন্ডিকেট রাজশাহীতে জালিয়াতি করে জমি হাতিয়ে নেওয়ার অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে স্বাধীনতা দিবসে নতুনধারার দিনব্যাপী কর্মসূচি অনুষ্ঠিত বাঘায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালন পাইকোর (paicoo) ফাঁদে পা দিয়ে নিঃস্ব হাজারো যুবক হাজার কোটি টাকা উধাও মিরপুর ঝিলপাড় বস্তিতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ বিতরণ ফের ফায়ার হাইড্রেন্ট স্থাপনের দাবি
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

সম্মুখ করোনা যোদ্ধা আশিক মাহমুদ মিতুল নিজেই জীবেনর ঝুকি নিয়ে কাজ করে যাচ্ছেন মানবতার সেবায়!

প্রতিবেদকের নাম / ৪১৭
নিউজ আপঃ সোমবার, ২৯ জুন, ২০২০, ৩:৪২ অপরাহ্ন

আনোয়ারুল ইসলাম (আনোয়ার) রাজবাড়ী জেলা প্রতিনিধিঃ বিশ্ব মহামারি বর্তমান করোনা ভাইরাস পরিস্থিতি সারা বিশ্বে তথা বাংলাদেশে ও প্রকোপ আকার ধারন করছে। এর প্রভাব পড়েছে বাংলাদেশের সব জেলায়।এর ব্যতিক্রম নয় রাজবাড়ী জেলা।রাজবাড়ী জেলা রেড জোন হলেও অন্য জেলার চেয়ে মোটামুটি পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। এটা সম্ভব হয়েছে রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সফল সভাপতি বীর মুক্তিযোদ্ধা জননেতা মোঃজিল্লুল হাকিমের সুযোগ্য পুত্র রাজবাড়ী জেলা আওয়ামীলীগের অন্যতম সদস্য আশিক মাহমুদ মিতুল হাকিমের জন্য তিনি সর্বদা করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় সম্মুখ যোদ্ধার ন্যায় কাজ যাচ্ছেন দিনরাত।রাজবাড়ী-২ আসনের অন্তর্গত পাংশা, কালুখালী, বালিয়াকান্দির মানুষের ভালো রাখার জন্য।তিনি ইউনিয়ন ও গ্রামের প্রতিটা মানুষের বাড়িতে গিয়ে খোঁজ খোবর নিচ্ছেন। বর্তমান করোনাকালীন সময়ে পিতার নির্দেশে জনগনের সেবক হয়ে সাধারণ মানুষের পাশে দাঁড়াচ্ছেন, মানুষের ঘরে ঘরে গিয়ে সকলের কথা শুনছেন, দিচ্ছেন আশ্বাস, করছেন নিজের সর্বোচ্চটা দিয়ে। আশিক মাহমুদ মিতুল দেশের বর্তমান করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবিলায় পিতার নির্দেশে এলাকায় অবস্থান করছেন দীর্ঘদিন। এলাকায় অবস্থান করে তিনি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে কর্মহীন মানুষের মাঝে তালিকা করে নগদ টাকা, খাদ্য সামগ্রী, ঔষুধ হ্যান্ড স্যানিটাইজার, সাবান প্রভৃতি বিতরণ করেন।করোনা ভাইরাস মোকাবিলায় পুলিশ সদস্যসহ,সাংবাদিকদের স্বাস্থ্য সুরক্ষার কথা ভেবে রাজবাড়ী জেলা পুলিশ ও রাজবাড়ীতে কর্মরত সকল সাংবাদিকদের মাঝে পিপিই, মাস্ক, হ্যান্ডগ্লাভসহ অন্যান্য স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী দিয়েছে। করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণে সচেতনতা বাড়াতে প্রতিটা ইউনিয়নে গঠন করছেন স্বেচ্ছাসেবক টিম।হাট বাজারে ঢুকতে যাদের মাস্ক নেই দেওয়া হচ্ছে তাদের বিনামূল্যে মাস্ক।করোনা কালিন সমায়ে অসহায় হতদরিদ্র পরিবারের শিশুদের কথা চিন্তা করে শিশুদের পুষ্টি সমৃদ্ধ রাখতে আট হাজার শিশুর জন্য পুষ্টি কর শিশু খাদ্য বিতরণ করেন। বর্তমান করোনা ভাইরাস কারণে তিনি পাংশা-কালুখালী ও বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত সকল চিকিৎসক নার্স সহ সবার মাঝে পিপিই, এন-৯৫ মাস্ক, গগলস সহ অন্যান্য স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম প্রদান করেন।

তিনি চিকিৎসা সেবা শতভাগ নিশ্চিত করতে দিনরাত কাজ করে যাচ্ছেন তিনি ভ্রাম্যমান মেডিকেল টিম গঠন করেন। এলাকার দরিদ্র মানুষের এবং যে সকল রোগী সংকটাপন্ন অবস্থা হয়েছে মেডিকেল টিম তাদের বাড়ীতে গিয়ে চিকিৎসা দিচ্ছে। স্বাস্থ্যসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিয়েছে। করোনায় আক্রান্ত সাংবাদিক পরিবারের পাশেও দাঁড়ান এই তরুন আওয়ামী লীগ নেতা।তিনি করোনা রোগীর জন্য হাসপাতালে ভিটামিন সি জাতীয় খাদ্য প্রদান সাথে খাদ্যদ্রব্য ও ঔষধ প্রদান করেন।আশিক মাহমুদ মিতুল হাকিমের সর্বিক সহোযোগিতায়, লজিস্টিক সাপোর্টে ও ঔষধ প্রদানে কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ইতিমধ্যে ৫ জন করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আরও যে সকল রোগী ভর্তি রয়েছে তারাও সুস্থ প্রায়।
পাংশা পৌরসভার ডেঙ্গুর প্রকোপ কমাতে গত ৩০ মে মশক নিধন অভিযানের উদ্বোধন করেন এমপি পুত্র মিতুল হাকিম। ২টি ফগার মেশিন দিয়ে পাংশা পৌর এলাকায় এ কার্যক্রম চলছে। জীবানুনাশক স্প্রে মেশিন দিয়ে ঔষধ স্প্রে করা হচ্ছে প্রতিনিয়ত।রাজবাড়ী-২ আসনের সমস্ত দায়িত্ব যেন নিজের কাঁধে তুলে নিয়েছে জেলা আওয়ামী লীগের সফল সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিম এবং তার সুযোগ্য পুত্র আশিক মাহমুদ মিতুল হাকিম। এলাকার মানুষের নিয়মিত খোঁজ-খবর নিচ্ছেন। যেখানে যা দরকার তাই তিনি দিয়ে যাচ্ছেন।পাংশা-কালুখালী-বালিয়াকান্দি উপজেলায় যেসব পরিবারে সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন তাদের পরিবারের মাঝে খাদ্য সহায়তাসহ সবধরণের সুযোগ-সুবিধা প্রদানের ব্যবস্থা করেছেন তিনি।বাংলাদেশে বর্তমান করোনা ভাইরাস পরিস্থিতি সামাল দিতে তরুনরাই প্রথম সারিতে সম্মুখ করোনা যোদ্ধার ন্যায আশিক মাহমুদ মিতুল নিজেই জীবেনর ঝুকি নিয়ে কাজ করে যাচ্ছেন মানবতার সেবায়! আশিক মাহমুদ মিতুল হাকিম যেমন সাধারণ মানুষের পাশে সর্বক্ষণ রয়েছে তেমনি রয়েছে সকল নেতা-কর্মীদের পাশে। তিনি পাশে ছিলেন পাশে থাকবেন।সম্মুখ করোনা যোদ্ধা আশিক মাহমুদ মিতুল হাকিম বলেন সবাই বাঁচবো মোরা একসাথে। নিজে বাঁচি অন্যকে বাঁচাই।সবাই বিনা প্রয়োজনে ঘরের বাহিরে যাবো না।আপনারা সবাই স্বাস্থ্য বিধি মেনে চলবেন আর সামাজিক দুরত্ব বজায় রেখে চলাচল করতে হবে।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর