রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:২৪ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
দুর্যোগ মোকাবিলায় ১ কোটি স্বেচ্ছাসেবী গড়ে তোলার পরিকল্পনা……প্রতিমন্ত্রী মহিব। রুয়েট কর্মকর্তার প্রাণনাশের হুমকি রাজাকারের শ্যালকের পক্ষ নিয়ে আওয়ামী লীগ নেতা সেভ দ্য রোডের ১৫ দিনব্যাপী সচেতনতা ক্যাম্পেইন সমাপ্ত অবৈধ গ্যাস সংযোগে ‘আকাশ” সিন্ডিকেট রাজশাহীতে জালিয়াতি করে জমি হাতিয়ে নেওয়ার অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে স্বাধীনতা দিবসে নতুনধারার দিনব্যাপী কর্মসূচি অনুষ্ঠিত বাঘায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালন পাইকোর (paicoo) ফাঁদে পা দিয়ে নিঃস্ব হাজারো যুবক হাজার কোটি টাকা উধাও মিরপুর ঝিলপাড় বস্তিতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ বিতরণ ফের ফায়ার হাইড্রেন্ট স্থাপনের দাবি
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

গভীর রাতে ক্ষুধার্ত শিয়ালের থাবায় অর্ধশতাধিক গবাদিপশু আহত

প্রতিবেদকের নাম / ৪০৩
নিউজ আপঃ শনিবার, ১৩ জুন, ২০২০, ৬:৩৯ অপরাহ্ন

ফরিদ উদ্দিন বিপু,কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি,১৩ জুন।। পটুয়াখালীর কলাপাড়ায় সংরক্ষিত বনাঞ্চল থেকে ক্ষুধার্ত শিয়াল লোকালয়ে প্রবেশ করে অর্ধশতাধিক গবাদি পশু কামড় দিয়ে আহত করেছে। উপজেলার ধুলাসর ইউনিয়নের গঙ্গামতি এবং লতাচাপলীর বাস্তহারা গ্রামে এ ঘটনাটি ঘটে। প্রতিনিয়ত শিয়ালের এমন উৎপাত এবং হামলায় আতঙ্ক ছড়িয়ে পরেছে এলাকার মানুষের মাঝে। বন থেকে ক্ষুধার্ত শিয়াল প্রায় অর্ধশতাধিক কৃষকের গোয়ালে গরু এবং ছাগল কামড়িয়ে জখম করে বলে স্থানীয়রা জানিয়েছেন।
এলাকাবাসিরা জানায়, হঠাৎ শিয়ালের উৎপাতে অতিষ্ঠ হয়ে পড়েছে তারা। গবাদিপশুর মালিকরা পশু সম্পদ রক্ষায় দিশেহারা হয়ে পরেছে। শনিবার দুপুরে ভ্যাকসিন সংগ্রহের জন্য অনেকেই ছুটে গিয়েছেন প্রানিসম্পদ চিকিৎসকদের কাছে।
ধুলাসার ইউনিয়নের গঙ্গামতি গ্রামের কৃষক বেল্লাল শরীফ জানান, দিনের বেলা তার গরু গুলোকে ঘাস খাওয়ানোর পর সন্ধ্যায় গোয়ালে রাখেন। গভীর রাতে বন থেকে শিয়াল বেড়িয়ে এসে তার পাঁচটি গরুকে কামড়িয়ে আহত করেছে। একই কথা বলেছেন লতচাপলী ইউনিয়নের বাস্তহারা গ্রামের কৃষক জামাল শরীফ ও কৃষক ইসমইল বিশ্বাস।
ধুলাসার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল জলিল মাষ্টার বলেন, এলাকার বেশ কয়েকজন তাকে এ ঘটনাটি জানিয়েছেন।
কলাপাড়া উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা হাবিবুর রহমান জানান, বনাঞ্চলে খাবার সংকট থাকলে শিয়াল লোকালয়ে প্রবেশ করতে পারে। ধুলাসারের গঙ্গামতি এবং লতাচাপলীর বাস্তহারা গ্রামের বেশ কয়েকজন কৃষকের গরু ছাগল কামড়ানোর খবর পেয়েছি। সেখানে আমাদের চিকিৎসক টিম পাঠানো হয়েছে।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর