বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৫২ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
রুয়েট কর্মকর্তার প্রাণনাশের হুমকি রাজাকারের শ্যালকের পক্ষ নিয়ে আওয়ামী লীগ নেতা সেভ দ্য রোডের ১৫ দিনব্যাপী সচেতনতা ক্যাম্পেইন সমাপ্ত অবৈধ গ্যাস সংযোগে ‘আকাশ” সিন্ডিকেট রাজশাহীতে জালিয়াতি করে জমি হাতিয়ে নেওয়ার অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে স্বাধীনতা দিবসে নতুনধারার দিনব্যাপী কর্মসূচি অনুষ্ঠিত বাঘায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালন পাইকোর (paicoo) ফাঁদে পা দিয়ে নিঃস্ব হাজারো যুবক হাজার কোটি টাকা উধাও মিরপুর ঝিলপাড় বস্তিতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ বিতরণ ফের ফায়ার হাইড্রেন্ট স্থাপনের দাবি দুর্নীতির কারণে নির্মমভাবে বিদ্যুতের দাম বৃদ্ধি হচ্ছে : মোমিন মেহেদী
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

জেনারেটর আছে তেল নাই,দুর্ভোগে রোগীরা

একে আজাদ, রাজবাড়ী / ২৬
নিউজ আপঃ বুধবার, ১৭ মে, ২০২৩, ৭:২৩ অপরাহ্ন

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেই নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ ব্যবস্থা।প্রায় আড়াই লাখ জনগণের ৫০ শয্যা বিশিষ্ট এই হাসপাতালে ৫০ কেভি উচ্চ ক্ষমতাসম্পন্ন জেনারেটর থাকলেও তেলের জন্য তা বন্ধ থাকে।কোন কারণে দীর্ঘ সময় বিদ্যুৎ না থাকলে রোগীদের চরম দুর্ভোগ পোহাতে হয়।
সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলা স্বাস্থ্য কমপেক্সের ভিতরে প্রচণ্ড গরম উপেক্ষা করে চিকিৎসা সেবা নিতে আসা রোগীর প্রচুর ভীড়, তবে বিদ্যুৎ নেই।বিভিন্ন সমস্যা নিয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হওয়া রোগীদের সাথে কথা বলে জানা যায় গত মঙ্গলবার সন্ধ্যা কালবৈশাখী ঝড় শুরু হল বিদ্যুৎ চলে যায়। দীর্ঘ ১৮ ঘন্টা বিদ্যুৎ না থাকায় ঘুটঘুটে অন্ধকারে রাত যাপন করতে হয়েছে।একজনের চেহারা আরেক জনের দেখার উপায় ছিলো না। গরমে পুরোই হাঁসপাস অবস্থা।
অন্যদিকে দেশে চলছে লোডশেডিংয়ের শিডিউল।ঘণ্টার পর ঘন্টা লোডশেডিং থাকে প্রতিনিয়ত।এতে ভর্তি হওয়া রোগীদের চরম কষ্টে পার করতে হচ্ছে সময়। চিকিৎসা নিতে আসা রোগীরা ভ্যাপসা গরমে আরও বেশি অসুস্থ হয়ে পড়ছেন।দিনের বেলা কষ্টে দিন পার করলেও রাতে মোমবাতি অথবা মোবাইলের আলোয় অন্ধকার নিবারণ করতে হয়।
শ্বাসকষ্ট জনিত সমস্যা নিয়ে ভর্তি হওয়া ধীরেন্দ্রনাথ বসু বলেন, সারা রাত অন্ধকারে থাকতে হয়েছে। আমার শ্বাসকষ্ট বিদ্যুৎ না থাকায় গ্যাসও নিতে পারি নাই।সকালের খাবার ১২ টার পরে দিয়েছে। এতে পরে কেনো সকালের খাবার দেওয়া হলো জানতে চাইলে বলে বিদ্যুৎ না থাকায় খাবার তৈরি দেরি হয়েছে।
এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাসির উদ্দীনের সাথে মোবাইল ফোনে কথা হলে তিনি বলেন, আমাদের হসপিটালে উচ্চ ক্ষমতাসম্পন্ন জেনারেটর। যার প্রতি ঘন্টায় ১১ লিটার তেল লাগে।ফলে দীর্ঘ সময় জেনারেটর চালানো হয় না। গুরুত্বপূর্ণ সময় শুধু জেনারেটর চালানো হয়। আমরা রুগীদের সময় মতো খাবার সরবরাহ করে থাকি।সকালের খাবার বেলা ১২ টায় দেওয়া হয়েছে এমন কোনো অভিযোগ আমার কাছে আসে নাই।আপনার মাধ্যমে আমি জানতে পারলাম।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর