মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৯:০৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
মসজিদ ছুয়ে ভোট দেয়ার প্রতিশ্রæতি দিলেই পাওয়া যাবে সরকারি চালের স্লিপ নতুনধারার শোক প্রকাশ. ইরানের রাষ্ট্রপতির মৃত্যুতে দুর্যোগ মোকাবিলায় ১ কোটি স্বেচ্ছাসেবী গড়ে তোলার পরিকল্পনা……প্রতিমন্ত্রী মহিব। রুয়েট কর্মকর্তার প্রাণনাশের হুমকি রাজাকারের শ্যালকের পক্ষ নিয়ে আওয়ামী লীগ নেতা সেভ দ্য রোডের ১৫ দিনব্যাপী সচেতনতা ক্যাম্পেইন সমাপ্ত অবৈধ গ্যাস সংযোগে ‘আকাশ” সিন্ডিকেট রাজশাহীতে জালিয়াতি করে জমি হাতিয়ে নেওয়ার অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে স্বাধীনতা দিবসে নতুনধারার দিনব্যাপী কর্মসূচি অনুষ্ঠিত বাঘায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালন পাইকোর (paicoo) ফাঁদে পা দিয়ে নিঃস্ব হাজারো যুবক হাজার কোটি টাকা উধাও
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

মাদকদ্রব্য নিষিদ্ধ কমিশন’ গঠনের আহবান নতুনধারার

নিজস্ব প্রতিনিধি / ২৯
নিউজ আপঃ মঙ্গলবার, ৯ মে, ২০২৩, ৪:০৫ অপরাহ্ন

মাদকমুক্ত দেশ গড়ার জন্য নতুনধারা বাংলাদেশ এনডিবি ৫ প্রস্তাব উপস্থাপন করেছে স্বরাষ্ট্রমন্ত্রীসহ সংশ্লিষ্টদের প্রতি। নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী,  প্রেসিডিয়াম মেম্বার রাশেদা চৌধুরী, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, ভাইস চেয়ারম্যান পলাশ চন্দ্র চন্দন, ভারপ্রাপ্ত মহাসচিব নিপুন মিস্ত্রী ও সাংগঠনিক সম্পাদক ওয়াজেদ রানা প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই প্রস্তাব উপস্থাপন করেন। প্রস্তাবগুলো হলো- ১. অনতিবিলম্বে ‘মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর’ পরিবর্তন করে ‘মাদকদ্রব্য নিষিদ্ধ কমিশন’ বাস্তবায়ন করতে হবে। ২. বর্ডার গার্ড ও সেনা বাহিনীর যৌথ টহল বৃদ্ধি করে সীমান্ত হত্যা- চোরা চালান ১০০% বন্ধ করতে হবে। ৩. ‘মাদকদ্রব্য নিষিদ্ধ বিশেষ ট্রাইবুনাল’ গঠন ও ৩ মাসের মধ্যে প্রমাণিত মাদক বিক্রেতা-ক্রেতাকে যাবজ্জীবনকারাদণ্ড প্রদানের আইন পাস করতে হবে। ৪. পুলিশ-প্রশাসনের কোন ব্যক্তি মাদকদ্রব্য বিক্রিতে সহায়তা করার প্রমাণ পেলে সাথে সাথে চাকুরি থেকে অব্যহতি এবং  ৩ মাসের মধ্যে ‘মাদকদ্রব্য নিষিদ্ধ বিশেষ ট্রাইবুনাল’-এর মাধ্যমে শাস্তি কার্যকর করতে হবে।  ৫. দেশের সকল হোটেল- রেস্টুরেন্ট-বারে মাদকদ্রব্য বিক্রি নিষিদ্ধ ও মদ বিক্রি-ক্রয়-এর সকল লাইসেন্স বাতিল করতে হবে।

বিবৃতিতে মোমিন মেহেদী আরো বলেন, মদসহ সকল মাদকদ্রব্য নিষিদ্ধের দাবিতে বাংলাদেশে সবচেয়ে বেশি সোচ্চার নতুনধারার রাজনীতিকগণ। তারা চায় মাদকমুক্ত-মাদকাসক্তমুক্ত সমৃদ্ধ সোনার বাংলাদেশ।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর