বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৩৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
মানবাধিকার শীর্ষক আলোচনা সভা- ২০২৪ বিশ্বে দ্রব্যমূল্য কমলেও দুর্নীতির কারণে বাংলাদেশে বৃদ্ধির রেকর্ড কলাপাড়ায় হতদরিদ্রদের মাঝে ঢেউটিন ও চেক বিতরণ।। নোয়াখালী বেদে পল্লী হইতে দুই পেশাদার মাদক ব্যবসায়ীকে আটক করেছে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদ্প্তর কলাপাড়ায় জাতীয় বিজ্ঞান মেলা, ৮ম  বিজ্ঞান অলিম্পিয়াড পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠান সকল সরকার সীমান্ত হত্যাকে প্রশ্রয় দিয়েছে : মোমিন মেহেদী সামাজিক ও আইনি বিষয়ক মানবাধিকার সংস্থার প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন-২০২৪ কুয়াকাটা হবে বিশ্বমানের পর্যটন কেন্দ্র- প্রতিমন্ত্রী মহিব রাজশাহীতে হামলা ও জমি দখলমুক্ত করার প্রতিবাদে দাবিতে সংবাদ সম্মেলন সামাজিক ও আইনি বিষয়ক মানবাধিকার সংস্থার কম্বল পেয়ে খুশি ৫০ টি পরিবার
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

ভাষার মান রাখতেও ব্যর্থ সরকার : নতুনধারা

নিজস্ব প্রতিনিধি / ১৬৪
নিউজ আপঃ মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৩, ৭:২৫ অপরাহ্ন

নতুনধারা বাংলাদেশ এনডিবির নেতৃবৃন্দ বলেছেন, ভাষা শহিদগণের জীবন-কর্ম-ইতিহাস নতুন প্রজন্মের কাছে সঠিকভাবে উপস্থাপন করতে যেমন ব্যর্থ, তেমনই ভাষার মান রাখতেও ব্যর্থ হয়েছে সরকার। নতুন প্রজন্মের পক্ষ থেকে বারবার আমরা সংস্কৃতি মন্ত্রণালয়ের মন্ত্রী-সচিব-আমলাদের প্রতি আহবান জানানোর পরও ভিন্ন ভাষার সাইনবোর্ডগুলো অপসারণ করতে পারেনি।

২১ ফেব্রুয়ারি প্রথম প্রহরে কেন্দ্রীয় শহিদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণের সময় গণমাধ্যমের সাথে আলাপকালে নেতৃবৃন্দ উপরোক্ত কথা বলেন। এসময় গণমাধ্যমের এক প্রশ্নের জবাবে নতুনধারার চেয়ারম্যান মোমিন মেহেদী বলেন, নতুন প্রজন্ম বাংলা ভাষার জন্য শহিদ হওয়া জব্বর, বরকত, শফিউরের দেশে আরবিতে যেমন কোন সাইনবোর্ড দেখতে চায় না, তেমনি ইংলিশ-হিন্দি বা উর্দুতেও না। তারা রাজধানীসহ সারাদেশে সকল সাইনবোর্ড বাংলায় দেখতে চায়, বাংলা ভাষাকে কোনভাবেই  বিকৃত যেন না করা হয়, এজন্য বাংলা একাডেমির কার্যত পদক্ষেপ দেখতে চায়।  সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা বলেন, আমরা বাংলা ভাষা শুদ্ধভাবে উচ্চারণ, সুশিক্ষার ব্যবস্থা চাই। রেডিও জকিদের বাংলিশ ষড়যন্ত্রের হাত থেকে বাংলা ভাষাকে মুক্ত করারও  আহবান জানাচ্ছি।

এসময় প্রেসিডিয়াম মেম্বার বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক, ভারপ্রাপ্ত মহাসচিব নিপুন মিস্ত্রী, সাংগঠনিক সম্পাদক ওয়াজেদ রানা, শেখ লিজা প্রমুখ উপস্থিত ছিলেন। এরপর নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদীর নেতৃত্বে নতুনধারার নেতৃবৃন্দ কেন্দ্রীয় শহিদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ও দোয়া করেন।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর