বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৯:১৩ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের রাজশাহীতে গৃহবধূকে হত্যা করে আত্মহত্যা হিসেবে চালিয়ে দেওয়ার অভিযোগ স্ত্রীকে নির্যাতনের পর শশুরকে হত্যার চেষ্টা, প্রতিবাদে মানববন্ধন কলাপাড়ায় আওয়ামীলীগ নেতাকে গায়েব করার হুমকী দেয়ায় যুবলীগ নেতার বিরুদ্ধে থানায় সাধারন ডায়রী নতুনধারার ৫ দিনব্যাপী ঈদসংযোগ আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে রণক্ষেত্র আহত অন্তত ৩০ বাঘায় আম বোঝায় ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে আহত ২ বাঘায় আমোদপুর নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সভাপতির বিরুদ্ধে মানববন্ধন বড় কিন্তু অপরিকল্পিত বাজেট জনবান্ধব হবে না : নতুনধারা
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

রাসূল সা: বৃষ্টি হলে যে দোয়াটি পড়তে বলেছেন

ডেস্ক রিপোর্ট / ২৯৩
নিউজ আপঃ শনিবার, ১৪ মে, ২০২২, ২:৪৬ অপরাহ্ন

আবদুল্লাহ ইবনু মাসলামা রহ: যায়দ ইবনু খালিদ জুহানী রহ: থেকে বর্ণনা করেন, তিনি বলেন, মহানবী রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম রাতে বৃষ্টি হওয়ার পর হুদায়বিয়াতে আমাদের নিয়ে ফজরের সালাত আদায় করলেন। সালাত শেষ করে তিনি লোকদের দিকে ফিরে বললেন, তোমরা কি জানো, তোমাদের পরাক্রমশালী ও মহিমাময় প্রতিপালক কী বলেছেন? তারা বললেন, আল্লাহ ও তাঁর রাসূল-ই উত্তম জানেন।

নবীকারীম রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বললেন, তিনি বলেন, আমার বান্দাদের মধ্য কেউ আমার প্রতি মুমিন হয়ে গেল এবং কেউ কাফির। যে বলেছে, আল্লাহর করুণা ও রহমতে আমরা বৃষ্টি লাভ করেছি, সে হলো আমার প্রতি মুমিন বা বিশ্বাসী আর যে গ্রহ-নক্ষত্রের উপর ভরসা করলো তারা অবিশ্বাসী হয়ে গেল।

আর যে বলেছে, অমুক গ্রহ-নক্ষত্রের প্রভাবে আমাদের ওপর বৃষ্টিপাত হয়েছে, সে আমার প্রতি অবিশ্বাসী হয়েছে এবং নক্ষত্রের প্রতি বিশ্বাস স্থাপনকারী হয়েছে।

বৃষ্টি বর্ষণের পর বলবে :

مُطِرْنَا بِفَضْلِ اللهِ وَرَحْمَتِهٖ

উচ্চারণ: মুতিরনা বিফাদলিল্লা-হি ওয়া রহমাতিহী

আল্লাহ দয়া ছাড়া কোন কিছু হয় না। আল্লাহর অনুগ্রহ ও দয়ায় আমাদের ওপর বৃষ্টি বর্ষিত হয়েছে (সহিহ বুখারী, হাদিস নং ৮০৬/৮৪৬)


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর