শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:২৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
রুয়েট কর্মকর্তার প্রাণনাশের হুমকি রাজাকারের শ্যালকের পক্ষ নিয়ে আওয়ামী লীগ নেতা সেভ দ্য রোডের ১৫ দিনব্যাপী সচেতনতা ক্যাম্পেইন সমাপ্ত অবৈধ গ্যাস সংযোগে ‘আকাশ” সিন্ডিকেট রাজশাহীতে জালিয়াতি করে জমি হাতিয়ে নেওয়ার অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে স্বাধীনতা দিবসে নতুনধারার দিনব্যাপী কর্মসূচি অনুষ্ঠিত বাঘায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালন পাইকোর (paicoo) ফাঁদে পা দিয়ে নিঃস্ব হাজারো যুবক হাজার কোটি টাকা উধাও মিরপুর ঝিলপাড় বস্তিতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ বিতরণ ফের ফায়ার হাইড্রেন্ট স্থাপনের দাবি দুর্নীতির কারণে নির্মমভাবে বিদ্যুতের দাম বৃদ্ধি হচ্ছে : মোমিন মেহেদী
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

‘রুশ জ্বালানির ওপর নিষেধাজ্ঞার বিষয়ে ইইউ ঐক্যবদ্ধ নয়’

ডেস্ক রিপোর্ট / ২০৮
নিউজ আপঃ সোমবার, ২৫ এপ্রিল, ২০২২, ২:০৪ অপরাহ্ন

রাশিয়ার ওপর জ্বালানি নিষেধাজ্ঞার বিষয়ে ইউরোপীয় ইউনিয়ন বা ইইউ’র সদস্য দেশগুলো ঐক্যমত্যে পৌঁছাতে পারেনি। এ তথ্য জানিয়েছেন ইইউ’র পররাষ্ট্র নীতি বিষয়ক কর্মকর্তা জোসেপ বোরেল।

জার্মান সংবাদপত্র ডাই ওয়েল্টয়ের সাথে আলাপকালে তিনি আরো বলেন, রাশিয়ার তেল ও গ্যাস আমদানির ওপর পূর্ণাঙ্গ নিষেধাজ্ঞা বা শাস্তিমূলক শুল্ক আরোপের বিষয়ে এখন পর্যন্ত ইউরোপীয় ইউনিয়নের সদস্য দেশগুলো অভিন্ন দৃষ্টিভঙ্গি পোষণ করে না।

ইউক্রেন যুদ্ধকে কেন্দ্র করে ইউরোপের কোনো কোনো দেশ রুশ তেল ও গ্যাস আমদানি বন্ধের দাবি তুলেছে। কিন্তু অনেক দেশই বলছে, রাশিয়ার জ্বালানি আমদানি বন্ধ করলে এই ঘাটতি পূরণ করা সম্ভব নয়।

ইউরোপীয় ইউনিয়নের পরিসংখ্যান সংস্থা ইউরোস্ট্যাট জানিয়েছে, ২০২০ সালে ইউরোপীয় ইউনিয়নের মোট তেল আমদানির এক চতুর্থাংশেরও বেশি এসেছিল রাশিয়া থেকে।

জোসেফ বোরেল বলেছেন, তেল-গ্যাসের ওপর নিষেধাজ্ঞার চূড়ান্ত প্রস্তাবনা এখনো টেবিলে নেই। তবে ইউরোপীয় ইউনিয়নের সব দেশই রাশিয়ার তেল-গ্যাসের ওপর নির্ভরতা কমানোর চেষ্টা করছে।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর