মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৫:৩২ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
রুয়েট কর্মকর্তার প্রাণনাশের হুমকি রাজাকারের শ্যালকের পক্ষ নিয়ে আওয়ামী লীগ নেতা সেভ দ্য রোডের ১৫ দিনব্যাপী সচেতনতা ক্যাম্পেইন সমাপ্ত অবৈধ গ্যাস সংযোগে ‘আকাশ” সিন্ডিকেট রাজশাহীতে জালিয়াতি করে জমি হাতিয়ে নেওয়ার অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে স্বাধীনতা দিবসে নতুনধারার দিনব্যাপী কর্মসূচি অনুষ্ঠিত বাঘায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালন পাইকোর (paicoo) ফাঁদে পা দিয়ে নিঃস্ব হাজারো যুবক হাজার কোটি টাকা উধাও মিরপুর ঝিলপাড় বস্তিতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ বিতরণ ফের ফায়ার হাইড্রেন্ট স্থাপনের দাবি দুর্নীতির কারণে নির্মমভাবে বিদ্যুতের দাম বৃদ্ধি হচ্ছে : মোমিন মেহেদী
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

কলাপাড়ায় এই প্রথম  অনুষ্ঠিত হল কর্মসংস্থান মেলা

মো.ফরিদ উদ্দিন বিপু,কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি, / ১৮৬
নিউজ আপঃ বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২, ২:০১ অপরাহ্ন
বেকার যুবক-যুবতীদের কর্মক্ষেত্র তৈরিতে অনুষ্ঠিত হল কর্মসংস্থান মেলা-২০২২

কলাপাড়ায় এই প্রথম সুবিধা বঞ্চিত প্রান্তিক জনগোষ্ঠীর শিক্ষিত বেকার যুবক-যুবতীদের কর্মক্ষেত্র তৈরিতে অনুষ্ঠিত হল কর্মসংস্থান মেলা-২০২২। বৃহস্পতিবার দুপুরের দিকে কলাপাড়া উপজেলা পরিষদ মাঠে এ মেলার আয়োজন করে কারিতাস বাংলাদেশ। কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এসএম রাকিবুল আহ্সান, উপজেলা ভাইস চেয়ারম্যান শফিকুল আলম বাবুল, উপজেলা সমাজসেবা অফিসার মিজানুর রহমান,কারিতাসের আঞ্চলিক পরিচালক ফ্রান্সিস বেপারী, প্রোগ্রাম অফিসার স¤্রাট মেরাও,ঢাকা কেন্দ্রীয় প্রোগ্রাম অফিসার বিকাশ বিশ্বাস ও কলাপাড়া উপজেলা মাঠ কর্মকর্তা জামাল হোসেন।
রতাচাপলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আনসার উদ্দিন মোল্লাসহ চাকুরী প্রত্যাশী প্রশিক্ষণার্থী এবং সরকারী-বেসরকারী দপ্তরের কর্মকর্তারা।

দাতা সংস্থা ক্যাফোড ইংল্যান্ডের (ঈঅঋঙউ) আর্থিক সহযোগিতায় বেসরকারী উন্নয়ন সংস্থা কারিতাস ২০১৯ সালের অক্টোবর থেকে ডিসেম্বর ২০২১ পর্যন্ত কারিতাস কলাপাড়ার ৮টি ইউনিয়নের মোট ৪৭৫ জন বেকার যুবক-যুবতীকে টেইলারিং এন্ড ড্রেস মেকিং, ইলেকট্রিক এন্ড হাউজ ওয়ারিং, কম্পিউটার ও মোবাইল সার্ভিসিং এ প্রশিক্ষন প্রদান করে।  প্রশিক্ষণার্থী নির্বাচনের ক্ষেত্রে প্রতিবন্ধী, ভ‚মিহীন হতদরিদ্র, বিধবা, স্বামী পরিত্যক্তা এবং মহিলা পরিবার প্রধান এসব বিষয়গুলোকে প্রাধান্য দিয়ে প্রশিক্ষনার্থী নির্বাচন করে।

এসময় কারিতাস বরিশালের আঞ্চলিক পরিচালক ফ্রান্সিস বেপারী বলেন, প্রশিক্ষণার্থীর মধ্যে আত্বকর্মসংস্থান হয়েছে ২০৫ জনের। ৫৬ জন বিভিন্ন কোম্পানীতে চাকুরী পেয়েছে। ২১৪ জন এখনও বেকার রয়েছে। বেকারদের চাকুরীর জন্য এ কর্মসংস্থান মেলার আয়োজন করা হয়েছে। মেলায় ৪টি ট্রেডে তিন মাসের প্রশিক্ষন সমাপ্তকারী কলাপাড়ার ৮টি ইউনিয়নের ৪৭৫জন প্রশিক্ষনার্থীর মধ্যে ২১৮ জনকে চাকুরী প্রদান করেছে চাকুরীদাতা প্রতিষ্ঠান প্রান কোম্পানী, আরএফএল, পটুয়াখালী তাপ বিদ্যুৎ কেন্দ্র এবং কুয়াকাটার বিভিন্ন আবাসিক হোটেলগুলোতে।

অনুষ্ঠানে শেষে বিভিন্ন কর্মসংস্থানে চাকুরী প্রত্যাশির উৎসাহ করার লক্ষে জারি গান ও নানা নাতির গামবিরা পরিবেশন করা হয়।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর