শনিবার, ১৮ মে ২০২৪, ১০:৪২ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
দুর্যোগ মোকাবিলায় ১ কোটি স্বেচ্ছাসেবী গড়ে তোলার পরিকল্পনা……প্রতিমন্ত্রী মহিব। রুয়েট কর্মকর্তার প্রাণনাশের হুমকি রাজাকারের শ্যালকের পক্ষ নিয়ে আওয়ামী লীগ নেতা সেভ দ্য রোডের ১৫ দিনব্যাপী সচেতনতা ক্যাম্পেইন সমাপ্ত অবৈধ গ্যাস সংযোগে ‘আকাশ” সিন্ডিকেট রাজশাহীতে জালিয়াতি করে জমি হাতিয়ে নেওয়ার অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে স্বাধীনতা দিবসে নতুনধারার দিনব্যাপী কর্মসূচি অনুষ্ঠিত বাঘায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালন পাইকোর (paicoo) ফাঁদে পা দিয়ে নিঃস্ব হাজারো যুবক হাজার কোটি টাকা উধাও মিরপুর ঝিলপাড় বস্তিতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ বিতরণ ফের ফায়ার হাইড্রেন্ট স্থাপনের দাবি
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

একটি টিকিটের জন্য ৬ ঘণ্টা লাইনে দাড়িয়ে অপেক্ষা

প্রতিবেদকের নাম / ২১৭
নিউজ আপঃ বুধবার, ২৩ মার্চ, ২০২২, ৭:৪৫ পূর্বাহ্ন

দেশের যোগাযোগ ব্যবস্থার অন্যতম মাধ্যমের একটি হচ্ছে ট্রেন। সেখানেও হতাশার ছাপ, বললেন টিকিট করতে আসা সাধারন মানুষ। ট্রেনের টিকিট পেতে চরম ভোগান্তি পেতে হচ্ছে বলে যাত্রীদের অভিযোগ।

একটি টিকিট হাতে পেতে ৫ থেকে ৬ ঘণ্টা লাইনে অপেক্ষা করতে হচ্ছে তাদেরকে। ট্রেনের টিকিটের অনলাইন সিস্টেমের উন্নয়নের কাজ চলছে। এ কাজ আগামী ২৫শে মার্চ পর্যন্ত চলবে বলে জানিয়েছে রেল কর্তৃপক্ষ। এটা শুরু হয়েছে ২০শে মার্চ। এ সময়ে হাতে লেখা কাগজের টিকিট দেয়া হচ্ছে। ফলে টিকিট দিতে সময় লাগছে অনেক। এখন মাত্র ২ দিনের অগ্রিম টিকিট দেয়া হচ্ছে।

শতভাগ টিকিট দেয়া হচ্ছে কাউন্টার থেকে। তাই সবাই এসে ভিড় করছেন কমলাপুর স্টেশনে। আজ সকালে সরজমিন এসে কমলাপুর স্টেশনে এই চিত্র দেখা গেছে।

উল্লেখ্য, গত সোমবার রেলভবনে এক সংবাদ সম্মেলনে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন জানিয়েছিলেন, ২০০৭ থেকে ট্রেনের অনলাইন টিকিট বিক্রি করছে কম্পিউটার নেটওয়ার্কিং সিস্টেম (সিএনএস)। তাদের সঙ্গে আমাদের ১৫ বছরের চুক্তি ছিল। যা শেষ হচ্ছে ২০শে মার্চ। এরপর আমরা নতুনভাবে টেন্ডার করি। সেই টেন্ডারে কাজ পেয়েছে রাইড শেয়ারিং কোম্পানি সহজডটকম।

তিনি আরো জানান, যেহেতু ২০ মার্চ কম্পিউটার নেটওয়ার্কিং সিস্টেমের মেয়াদ শেষ হচ্ছে। সেহেতু এখন থেকে ট্রেনের টেকিট বিক্রি করবে সহজ। তাদের অভ্যন্তরীণ সেটআপের জন্য ৫ দিন সময় নিয়েছে। ২৬ তারিখ থেকে তারা ট্রেনের টিকিট বিক্রি করবে।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর