শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪৮ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের রাজশাহীতে গৃহবধূকে হত্যা করে আত্মহত্যা হিসেবে চালিয়ে দেওয়ার অভিযোগ স্ত্রীকে নির্যাতনের পর শশুরকে হত্যার চেষ্টা, প্রতিবাদে মানববন্ধন কলাপাড়ায় আওয়ামীলীগ নেতাকে গায়েব করার হুমকী দেয়ায় যুবলীগ নেতার বিরুদ্ধে থানায় সাধারন ডায়রী
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

বাঘায় অবৈধভাবে  বন বিভাগের গাছ কর্তন

রাজশাহী ব্যুরো / ১৫১
নিউজ আপঃ মঙ্গলবার, ১ মার্চ, ২০২২, ১২:০৯ অপরাহ্ন

রাজশাহীর বাঘায় প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে অবৈধভাবে বন বিভাগের গাছ কর্তন করা হয়েছে।
উপজেলার ২ নং গড়গড়ি ইউনিয়নের খায়ের হাট এলাকার পদ্মার চরে অবৈধ ভাবে বন বিভাগের ২০টি গাছ কর্তন করা হয়। মঙ্গলবার (০১ মার্চ) সকাল থেকে এ গাছ কাটা হয়। সাংবাদিকদের দেওয়া তথ্যে নিশ্চিত হয়ে উপজেলা বন কর্মকর্তা তাৎক্ষণিক ঘটনা স্থলে যান।
জানা যায়,গড়গড়ি ইউনিয়নের খায়ের হাট গ্রামের মৃত সায়েদ প্রামানিক এ-র ছেলে
ইলিয়াস আহমেদ সোনা ও মৃত আবেদ আলীর ছেলে নান্টু আলী পদ্মার চর এলাকার রাস্তার দুই পাশের ২০টি গাছ কেটে বিক্রি করেছে। কর্তনকৃত গাছ গাড়িতে তোলার সময় বন কর্মকর্তা জহুরুল ইসলাম তা জব্দ করেন।
ইলিয়াস আহমেদ সোনা ও নান্টু আলী ঘটনার সত্যতা স্বীকার করে বিভিন্ন ভাবে সাংবাদিকদের ম্যানেজ করার চেষ্টা করেন এবং বনকর্মকর্তা তাদের আত্মীয় বলে জানান।
গড়গড়ি ইউনিয়নের ২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি সদস্য মমিন মন্ডল জানান,আমি এই কমিটির সভাপতি এই গাছ কাটার বিষয়ে কিছুই জানিনা। যারা এই ঘটনার সাথে যুক্ত তাদের দৃষ্টান্ত মূলক শাস্তি চাই।
উপজেলা বন কর্মকর্তা জহুরুল ইসলাম জানান, প্রথমিক ভাবে খবর পেয়ে আমি ঘটনা স্থলে গিয়েছি এবং কাটা গাছ গুলো  বন বিভাগের তা নিশ্চিত হয়ে জব্দ করেছি। বিষয়টি উর্ধতন কর্মকর্তাকে জানানো হয়েছে।
এ বিষয়ে বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা জানান, অবৈধ ভাবে কাটা গাছগুলো জব্দ করেছি। এ ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর