বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৩:০১ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
বাঘায় সাংবাদিক পরিবারের উপর হামলা,থানায় মামলা ছাত্র আন্দোলনে হত্যা মামলার আসামী কাউন্সিলর সাহেব আলীর শাস্তি চায় এলাকাবাসি মানবিক বাংলাদেশ চায় জামায়াত: ডা. শফিকুর রহমান সাভারে বৈষম্য বিরোধী আন্দোলনের শহীদদের স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত রাজশাহীতে পাসের হার ৮১.২৪, জিপিএ-৫ বেড়ে দ্বিগুণ বিএনপি নেতা হারিছ চৌধুরীর পরিচয় নিশ্চিত করতে লাশ উত্তোলন নবাবগঞ্জে বজ্রপাতে নিহত দুই বিয়াই বৈষম্য বিরোধী আন্দোলনে অংশ নেওয়ায় ছাত্রদল নেতা তাজ খান নাঈমের বাড়িতে হামলা ও লুটপাট বিরামপুরে শহিদ পরিবারের সাথে জামায়াতে ইসলামীর মতবিনিময় সভা অনুষ্ঠিত সনাতন ধর্মালম্বীদের সাথে বিএনপির মতবিনিময় সভা অনুষ্ঠিত নবাবগঞ্জে
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

কলাপাড়ায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ দায়সারাভাবে উদ্যাপিত-নিউজ অলটাইম

মো.ফরিদ উদ্দিন বিপু,কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি, / ১৩১
নিউজ আপঃ বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর, ২০২১, ৫:৪০ অপরাহ্ন

দায়সারাভাবে উদ্যাপিত হয়েছে পটুয়াখালীর কলাপাড়ায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ। বৃহস্পতিবার উপজেলা পরিষদ চত্বরে শিক্ষার্থীদের উদ্ভাবন নিয়ে বসানো হয় স্টল। কোন কোন স্টলে শিক্ষার্থীদের উদ্ভাবন সামগ্রী প্রদর্শন ছিলো। আবার কোন স্টল একেবারেই ফাঁকা ছিলো। এতে ছিলোনা তেমন শিক্ষক ও শিক্ষার্থী। এ নিয়ে শিক্ষার্থী ও অভিবাকদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

জানা যায়, উপজেলা পর্যায়ে ৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদ্যাপন-২০২১ উপজেলা পর্যায়ের কলেজ, মাধ্যমিক বিদ্যালয় ও মাদরাসার অংশ গ্রহনে বৃহস্পতিবার উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত হয়। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের আয়োজনে উপজেলা পর্যায়ে ১০ শিক্ষা প্রতিষ্ঠান অংগ্রন করে। কলেজ এবং মাধ্যমিক পর্যায়ের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা তাদের উদ্ভাবন প্রদর্শন করেন। আর এ মেলায় ছিলোনা শিক্ষার্থীদের ভিড়। শিক্ষার্থী ও অভিবাকদের অভিযোগ এ মেলাটি ২৯ ও ৩০ ডিসেম্বর দু’দিন ব্যাপী হবার কথা ছিলো। কিন্তু বৃহস্পতিবার সকালে শুরু করে দুপুরের মধ্যেই শেষ করে দেয়। মেলাটি দু’দিন ব্যাপী করা হলে স্থানীয় শিক্ষার্থীরা অনেক কিছু শিখতে পারতো। এ বিজ্ঞান মেলায় অংশ নেয়া শিক্ষার্থী হাসিব বলেন, এসব তৈরীতে আমরা এক দিন সময় পেয়েছি। এর মধ্য দিতে এসব তৈরী করতে পরেছি। তার পরও চেষ্টা করেছি।

মধ্যটিয়াখালী একে এইচএম মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী  মোসা: আমেনা আক্তার আক্ষেপ করে বলেন, এই বিজ্ঞান মেলায় ঘুরে ঘুরে দেখে অনেক কিছু শিখতে এসেছি। কিন্তুু দুইদিনের মেলা উদ্বোধনেই শেষ।

ফরিগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের বিজ্ঞান শিক্ষক মো.শাহ-আলম বলেন, আমরা মেলায় অংশ গ্রহনের জন্য চিঠি পেয়েছি অনেক দেরিতে। সল্প সময়ের মধ্যে প্রস্তুতি সম্পন্ন করতে পারি নি। তাই বিজ্ঞান মেলায় অংশ গ্রহন করা সম্ভব হয়নি।

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি উদ্যাপন কমিটির সম্পাদক ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোখলেছুর রহমান জানান, মেলাটি ছিলো দুই দিনের। কোন রকম একদিনে করেছি। এর মধ্যে এক দিন সাঁজাতে লেগেছে। একদিন মেলা করেছি। দায়সার বলে প্রশ্ন করলে তিনি হেসে দিলেন।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর
Share
Share