রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২০ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের রাজশাহীতে গৃহবধূকে হত্যা করে আত্মহত্যা হিসেবে চালিয়ে দেওয়ার অভিযোগ স্ত্রীকে নির্যাতনের পর শশুরকে হত্যার চেষ্টা, প্রতিবাদে মানববন্ধন কলাপাড়ায় আওয়ামীলীগ নেতাকে গায়েব করার হুমকী দেয়ায় যুবলীগ নেতার বিরুদ্ধে থানায় সাধারন ডায়রী
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

মহিপুরে অসহায় নারীর রেকর্ডীয় জমি দখলের অভিযোগ

মো.ফরিদ উদ্দিন বিপু,কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি, / ১৫৬
নিউজ আপঃ সোমবার, ১ নভেম্বর, ২০২১, ২:১৮ অপরাহ্ন

পটুয়াখালীর মহিপুরে অসহায় এক নারীর রেকর্ডীয় জমি জবর দখলের অভিযোগ উঠেছে এক প্রভাবশালীর বিরুদ্ধে। শুক্রবার সকাল ১০ টার দিকে উপজেলার লতাচাপলী ইউপির আলীপুর বাজার সংলগ্ন হালিমা খাতুনের খালি ঘরে ঢুকে জমি দখল করেন জব্বার ও তার পরিবারের সদস্যরা। এমনকি ঘরে প্রবেশের পর সেখানে নির্মাণ কাজ শুরু করে দখলকারীরা। পরে বিষয়টি মহিপুর থানা পুলিশকে লিখিত ভাবে অবহিত করলে তারা ঘটনাস্থলে গিয়ে পরিদর্শন করেন।

ভুক্তভোগী হালিমা খাতুনের অভিযোগ, দীর্ঘ ৩৪ বছর আগে ওই জমি ক্রয়সূত্রে রেকর্ডীয় মালিক হিসেবে আমি ভোগদখল করছি। কিন্তু একটি ভ‚য়া দলিল সৃষ্টি করে কিছু জমির মালিকানা দাবী করে জব্বার। এনিয়ে দীর্ঘদিন বিজ্ঞ আদালতে মামলা চলামান থাকার পর দখলকারীদের দলিল বাতিল করে আদালত আমাকে চুরান্ত রায়ে জমির মালিকানা দিয়েছে। এর পরেও সম্পূর্ন গায়ের জোরে প্রভাব খাটিয়ে আদালতের রায় উপেক্ষা করে আমি চিকিৎসাধীন থাকাবস্থায় জমিতে প্রবেশ করেছে দখলকারীরা।

তিনি আরো জানান, এর আগেও ওই জমিতে দেয়াল নির্মাণ করতে গেলে কলাপাড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মহোদয়ের কাছে অভিযোগ দিলে তিনি ঘটনাস্থলে যান। এবং আদালতের রায় দেখে তিনি জব্বারকে নির্মাণ কাজ বন্ধের নির্দেশ দেন। এর পরে কিছুদিন অতিবাহিত হলে ফের আইনের তোয়াক্কা না করে দখল কার্যক্রম অব্যাহত রেখেছে জব্বার। এমনকি সেখানে গেলে আমার পরিবারকে মারধরসহ প্রাণ নাশের হুমকি দেয়া হচ্ছে। হালিমা খাতুনের স্বামী আবদুল জলিল হাওলাদার বলেন, দখল ঘটনার সময় আমার স্ত্রীকে নিয়ে আমি বরিশাল চিকিৎসা শেষে বাড়িতে ফিরছিলাম।

এসময় ঘরে জব্বার ও তার স্ত্রী সন্তানকে দেখতে পেয়ে আমরা বাধা প্রদান করি। এতে ক্ষিপ্ত হয়ে আমাদের উপর হামলা চালায়। পরবর্তীতে আমরা পুলিশকে অবহিত করে রোববার কলাপাড়া সিনিয়র জুডিশিয়াল মেজিষ্ট্রেট কোর্টে একটি মামলা দায়ের করি।
এ দম্পত্তির অভিযোগ বর্তমানে জব্বার ও তার পরিবারের ভয়ে তারা জমিতে প্রবেশ করতে পারছেন না।

মহিপুর থানার ওসি খন্দকার মো. আবুল খায়ের জানান, লিখিত ভাবে একটি অভিযোগ পাওয়ার পরে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এছাড়া বিজ্ঞ আদালতের পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত শান্তি শৃঙ্খলা বজায় রাখতে নির্মাণ কাজ বন্ধ রাখতে বলা হয়েছে।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর