রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৯ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের রাজশাহীতে গৃহবধূকে হত্যা করে আত্মহত্যা হিসেবে চালিয়ে দেওয়ার অভিযোগ স্ত্রীকে নির্যাতনের পর শশুরকে হত্যার চেষ্টা, প্রতিবাদে মানববন্ধন কলাপাড়ায় আওয়ামীলীগ নেতাকে গায়েব করার হুমকী দেয়ায় যুবলীগ নেতার বিরুদ্ধে থানায় সাধারন ডায়রী
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

কলাপাড়ায় খালের দখল নিয়ে দু’পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষ আহত-৩২

মো.ফরিদ উদ্দিন বিপু,কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি, / ১৮৭
নিউজ আপঃ মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১, ৬:৪৬ অপরাহ্ন

পটুয়াখালীর কলাপাড়ায় সরকারি খালের দখল নিয়ে দু’পক্ষের দফায় দফায় সংঘর্ষে উভয় পক্ষের ৩২ জন আহত হয়েছে । সোমবার বেলা ১১ টার দিকে উপজেলার মিঠাগঞ্জ  ইউনিয়নের মধুখালী গ্রামে  সংঘর্ষে উভয় পক্ষের ১৫ জন আহতকে খেপুপাড়া হাসপাতালে ভর্তি হয়। মঙ্গলবার দুপুরে হাসপাতালে নুর ইসলাম হাওলাদারের গ্রপের ভর্তি হওয়া রোগীদের বেডে থাকা অবস্থায়ই উপজেলা ছাত্রলীগ সাধারন সম্পাদকের আশিক তালুকদারের বিরুদ্ধে কিল ঘুষি লাথি মারার অভিযোগ পাওয়া গেছে। রোগীদের হুমকি দিয়েছে বিকেলের মধ্যে হাসপাতাল ত্যাগ না করলে পুনরায় এসে রগ কেটে দেয়ার। সন্ধ্যা ৬টার দিকে বালিয়াতলী স্টেশনে পুনরায় দু’গ্রপের সংঘর্ষে গুরুতর আহত হয়েছে ১২ জন। এদের মধ্যে নয়জনকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছে।

উল্লেখ্য সোমবার বেলা ১১ টার দিকে উপজেলার মিঠাগঞ্জ  ইউনিয়নের মধুখালী গ্রামে সরকারি খালের দখল নিয়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ। এতে গুরুতর আহতদের ৯ জনকে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। স্থানীয়দের সূত্রে জানা গেছে, মধূখালী  গ্রামের  নুর-ইসলাম হাওলাদারের নেতৃত্বে নাজমুল, ফেরদৌস, সমেজ উদ্দিন,এনামুল সহ  ১০/১২ জন ’কাটাখালী’ নামের সরকারি খালে বাঁধ দিয়ে দখল করে মাছ চাষ করে আসছে। মাছ চাষের সুবাদে ওই খালের পানির নিয়ন্ত্রন তাদের হাতে নিয়ে নেয়। এতে কৃষক তাদের রোপা আমনের বীজতলা তৈরী সহ অন্যান্য সবজি চাষাবাদ করতে পারছে না। দীর্ঘ দু’মাস ধরে এমন অব¯া’ চলতে থাকায় এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। ঘটনার আগে  এলাকার কৃষকরা ওই বাঁধ কাটতে গেলে তাদের উপর হামলা চালিয়ে আহত করা হয় ।
মিঠাগঞ্জ ইউনিয়নের মধুখালী ১ নাম্বার ওয়ার্ডের ইউ,পি সদস্য রিপন হাওলাদার জানান, কামাল উদ্দিন হাওলাদারের ছেলে নুরইসলাম হাওলাদরের নেতৃত্বে ১০/১২ জনের একদল সন্ত্রাসী জোড় পূর্বক সরকারি খাল দখল করে মাছ চাষ করে আসছে । পানির নিয়ন্ত্রনও তাদের ইচ্ছানুযায়ী হয়। এতে এলাকার কৃষক ব্যাপক ক্ষতির সমূখীন হচ্ছিল। কৃষকরাই ওই বাঁধ কাটতে গেলে তাদের উপর হামলা চালানো হয় ।

অভিযুক্ত নুরইসলাম হাওলাদার জানান, তিনি ওই খালের লীজ এনে মাছ চাষ করছেন ।
কলাপাড়া উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক আশিক তালুকদার তার বিরুদ্ধে অভিযোগের সত্যতা অস্বীকার করে বলেন,হাসপাতালে রোগীরা রোগীরা মারামারি করেছে।

কলাপাড়া হাসপাতালের জরুরী বিভাগে কর্তব্যরত ডাক্তার মিলি জানান, উন্নত চিকিৎসার জন্য নয়জনকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছে। এদের মধ্যে চার জনের অবস্থা আশঙ্কা জনক।

কলাপাড়া থানার ওসি মো.খন্দকার মোস্তাফিজুর  রহমান জানান, ঘটনাটি শুনেছি। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় কোন কোন পক্ষই অভিযোগ দেননি। অভিযোগ পেলে আইনগত পদক্ষেপ গ্রহন করা হবে।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর