শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫১ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
জামাল হত্যা মামলার বাদী ইমরানের বসত বাড়ি, দোকানপাট ও বিভিন্ন স্থাপনায় হরিলোট প্রতিবাদে মানববন্ধন শারদীয় দুর্গোৎসব উপলক্ষে আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা সংক্রান্ত বিশেষ মতবিনিময় সভা মাদ্রাসার দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন কলাপাড়া প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

হাকালুকি পাড়ে অসাধু পাখি শিকারীর বিষটোপে মারা গেল খামারীর ৩০০ হাঁস

প্রতিবেদকের নাম / ৩৮৬
নিউজ আপঃ শুক্রবার, ১ ফেব্রুয়ারী, ২০১৯, ১:৩৪ অপরাহ্ন

হাকালুকি হাওরের অসাধু পাখি শিকারীদের বিষটোপে এক খামারীর ৩০০ পাতিহাঁস মারা গেছে। বুধবার বিকেলে হাকালুকির দুধাই বিলের পাড়ে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ভুক্তভোগী হাঁস খামারী সমছুল ইসলাম ৬ অসাধু পাখি শিকারীর বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

জানা গেছে, বড়লেখা উপজেলার মুর্শিবাদকুরা গ্রামের সমছুল ইসলাম একটি এনজিও সংস্থ্যা থেকে ঋণ নিয়ে ৫০০ হাঁসের খামার করেন। নিজের ছেলে ও একজন কর্মচারী নিয়ে তিনি হাঁসের লালন পালন করছেন। প্রতিদিন হাকালুকির বিভিন্ন বিলে হাঁসগুলো বিচরণ করে। হাঁসের ডিমের আয়েই পরিবারের ব্যয়, ঋণের কিস্তি ও কর্মচারীর বেতন হয়। বুধবার বিকেলে দুধাই বিলের পাড়ে হঠাৎ ৩০০ হাঁসের মৃত্যু ঘটে। এতে মাথায় বজ্রপাত পড়ার উপক্রম হয়েছে।

খামারী সমছুল ইসলাম অভিযোগ করেন, খুঠাউরা গ্রামের সুনাই মিয়া, মনা মিয়া, আনোয়ার হোসেন, ওয়াতির আলী, ছালিক আহমদ, আছাদ উদ্দিনসহ বিশাল একটি সিন্ডিকেট প্রতিদিন হাওরের বিভিন্ন বিলে ধানের সাথে বিষ মিশিয়ে অতিথি পাখি নিধন করছে। প্রায় ১ মাস আগে এসব অসাধু শিকারীদের বাঁধা নিষেধ করি। এতে ক্ষিপ্ত হয়ে তারা আমার হাসের বিচরণ স্থলে বিষ মিশানো ধান ছিটিয়ে রাখে। এতে তার ৩০০ হাস মরে প্রায় ২ লাখ টাকার ক্ষতি হয়েছে। এখন কিভাবে ঋণের টাকা পরিশোধ করবেন আর পরিবার চালাবেন সে চিন্তায় দিশেহারা। তিনি অসাধু ৬ পাখি শিকারীর বিরুদ্ধে হাঁস মারার অভিযোগে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

বড়লেখা থানার ওসি মো. ইয়াছিনুল হক ৬ অসাধু পাখি শিকারীর বিরুদ্ধে লিখিত অভিযোগ প্রাপ্তির সত্যতা স্বীকার করে জানান, দুইটি মৃত হাস ময়না তদন্তের জন্য উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তার নিকট পাঠানো হয়েছে।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর
Share
Share