শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
জামাল হত্যা মামলার বাদী ইমরানের বসত বাড়ি, দোকানপাট ও বিভিন্ন স্থাপনায় হরিলোট প্রতিবাদে মানববন্ধন শারদীয় দুর্গোৎসব উপলক্ষে আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা সংক্রান্ত বিশেষ মতবিনিময় সভা মাদ্রাসার দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন কলাপাড়া প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

সমুদ্রে মাছ শিকারে গিয়ে নিখোঁজের একযুগ পর পরিবার ফিরে পেল জেলে মিলনকে

মো.ফরিদ উদ্দিন বিপু,কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি, / ৩১৩
নিউজ আপঃ বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১, ৪:০২ অপরাহ্ন

মাত্র ১৭ বছর বয়সে ২০০৮ সালে কুয়াকাটা সংলগ্ন গভীর সমুদ্রে মাছ শিকারে গিয়েছিল জেলে মিলন। সঙ্গীয় ছিল আরও দুই জেলে ফারুক (১৩) ও খোকন (২৫)।  ঝড়ের কবলে পড়ে মাছধরার নৌকাটি। তখন থেকে নিখোঁজ ছিল ওই তিন জেলে। কিশোর বয়সে নিখোঁজ থাকার একযুগ পর মিলন আকন (৩০) নামে ওই জেলে বৃহস্পতিবার দুপুরে কুয়াকাটা পৌরশহরে নিজ বাড়ি ফিরে এসেছে। ঝড়ের কবলে মাছধরার নৌকাসহ তিন জেলের নিখোঁজে এত দিন ভুলতে বসেছিল তাদের পরিবার। পরিবারের ধারণা জন্মেছিল সাগরে ডুবে নিশ্চিত মারা গেছে।

একযুগ পর জেলে মিলন বাড়ি ফিরে আসায় এলাকার মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ ও চাঞ্চল্য দেখা দিয়েছে। কিছুটা অবিশ^াস্য মনে হলেও পরিবারের লোকজনের চোখেমুখে বইছে আনন্দাশ্রæ। প্রতিবেশী,স্বজনরা ও বন্ধু বান্ধবরা পরখ করে মিলিয়ে নিচ্ছে তাদের হারিয়ে যাওয়া মিলনকে। কুয়াকাটা পৌরসভার ৩নং ওয়ার্ডের বাসিন্দা মিলনের বাবা শাহ আলম আকন বাড়িতে নিখোঁজ মিলন ফিরে আসায় তাঁকে একনজর দেখতে কৌতুহলী এলাকাবাসী এখন ভিড় করছেন।

সরেজমিনে জানা যায়, ২০০৮ সালে মিলন তার দুই সহযোগী জেলে ফারুক (১৩) ও খোকন (২৫) কে নিয়ে একটি মাছধরা নৌকায় ইলিশ শিকারের জন্য গভীর সমুদ্রে যায়। ওইদিন সাগরে ঝড়ের কবলে পড়ে নৌকাটি। এরপর থেকে তাদের আর কোন খোঁজ পাওয়া যাচ্ছিল না। নিখোঁজ তিন জেলে পরিবারের সবার ধারণা ছিল এদের সকলের সলিল সমাধি ঘটেছে। সর্বশেষ দু’দিন আগে (মঙ্গলবার) পাশর্^বর্তী বরগুনা জেলার তালতলী উপজেলায় একটি সড়কে তার এক আত্মীয়ের সামনে পড়লে মিলনকে চিনতে পায়। এরপর কুয়াকাটায় মিলনের পরিবারকে জানানো হয়। তারা সেখানে গিয়ে নিশ্চিত হবার পর বৃহস্পতিবার বাড়িতে নিয়ে আসা হয় মিলনকে।
কুয়াকাটা পৌরসভার ৩নং ওয়ার্ডের বাসিন্দা মিলনের বাবা শাহ আলম আকন ও মা মিনারা বেগম এবং বড় ভাই রুবেল আকন দীর্ঘ ১৩ বছর নিখোঁজ থাকা মিলনকে সনাক্ত করে বাড়ি নিয়ে এসছেন। মিলনের মা মিনারা বেগম বলেন, ‘ম্যুই মোর পোলাঠারে দীর্ঘ ১৩ বছর পর ফিরয়্যা পাইছি। এতেই মোরা খুশী হয়ছি। তয় পোলাডা এ্যাখন অসুস্থ। আল্লার কাছে দোয়া করত্যাছি সুস্থ্য হইলে সব ঘটনা হুনতে পারমু।

কুয়াকাটা পৌরসভার ওই ওয়ার্ডের কাউন্সিলর মনির শরীফ বলেন, মিলন নামের ওই ছেলেটি ১৭ বছর বয়সে গত ২০০৮ সালে সাগরে মাছ ধরতে গিয়ে নিখোঁজ হয়। আজ (বৃহস্পতিবার) তাঁর পরিবার ফিরে পেয়েছে। বর্তমানে মিলন অসুস্থ থাকায় তার নিখোঁজ থাকার বিষয় কিছুই জানা যায়নি। কাউন্সিলর আরও জানান, মিলনের সাথে অপর নিখোঁজ দুই জেলের এখনো কোন সন্ধান মেলেনি।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর
Share
Share