শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২২ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
জামাল হত্যা মামলার বাদী ইমরানের বসত বাড়ি, দোকানপাট ও বিভিন্ন স্থাপনায় হরিলোট প্রতিবাদে মানববন্ধন শারদীয় দুর্গোৎসব উপলক্ষে আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা সংক্রান্ত বিশেষ মতবিনিময় সভা মাদ্রাসার দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন কলাপাড়া প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

বেনাপোল ইমিগ্রেশন ওসি মোহাম্মাদ মহসিন খান পাঠানকে বদলী

প্রতিবেদকের নাম / ১৪৫
নিউজ আপঃ মঙ্গলবার, ২৪ ডিসেম্বর, ২০১৯, ৩:২৮ অপরাহ্ন

মোঃ সাগর হোসেন ,বেনাপোল প্রতিনিধিঃ বেনাপোল চেকপোষ্টে ইমিগ্রেশন ওসি মোহাম্মাদ মহসিন খান পাঠানকে বদলী করা হয়েছে। তিনি গত তারিখে জেলা পুলিশের নিকট থেকে এসবি পুলিশের ওসি হিসাবে দায়িত্ব বুঝে নেন। তাকে ঢাকা শাহজালাল বিমানবন্দরে বদলী করা হয়েছে। তার স্থলাভিষিক্ত হচ্ছেন খোরশেদ আলম নামে এজন এসবি ইন্সপেক্টর।

বেনাপোল ইমিগ্রেশনে তিনি যোগদানের পর পাল্টে যায় দীর্ঘ ৪ যুগের কর্মকান্ড। এখানে তিনি পাসপোর্ট যাত্রীদের সুবিধার্থে বহিরাগত প্রবেশ নিশেধাজ্ঞা জারী করেন। এরপর চেকপোস্ট এলাকার নামধারী পাসপোর্ট দালালদের উৎথাত করে পর্যটকদের এবং এলাকার মানুষের কাছে একজন আদর্শবান পুলিশ অফিসার হিসাবে স্বীকৃতি পায়। এর আগে এই ইমিগ্রেশনে বহিরাগতরা অবাধে প্রবেশ করত। এরা দেশের প্রত্যান্ত অঞ্চল থেকে আসা পাসপোর্ট যাত্রীদের নিকট থেকে কাজের অজুহাতে বিভিন্ন সময় হাতিয়ে নিত টাকা পয়সা। এসব বিষয় এর ওপর কড়া নজর রাখেন ওসি মহাসিন খান।

গত ৬ মাসে বেনাপোল ইমিগ্রেশন এর পরিবর্তন সম্পর্কে ঢাকার পাসপোর্ট যাত্রী মনির খান বলেন, এর আগে এখানে দালালদের উৎপাতে আমরা অতিষ্ট হয়ে যেতাম। আমি ব্যবসা বানিজ্যর কাজের জন্য প্রতি মাসে দুই একবার ভারতে যাই। গত ছয় মাস আমি এ পথে শৃংখলার সাথে ভারতে যাতায়াত করছি একেবারে ঝামেলা ছাড়া। এখানে নেই কোন উৎপাত, টানা হেচড়া। সাধারন যাত্রীরাও এ পথে শৃঙ্খলার সাথে তাদের যার যার পাসপোর্টের আনুষ্ঠানিকতার কাজ করছে বলে স্থানীয়রা জানায়।

সরেজমিনে দেখা গেছে এর আগে পাসপোর্টযাত্রীরা স্থানীয় দালালদের মাধ্যেমে তাদের পাসপোর্টের আনুষ্ঠানিকতার কাজ করত। বর্তমানে এখানে লাইনে দাড়িয়ে দালাল বিহিন পাসপোর্টযাত্রীরা যার যার কাজ নিজে নিজে করছে।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর
Share
Share