শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১১:১৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
জামাল হত্যা মামলার বাদী ইমরানের বসত বাড়ি, দোকানপাট ও বিভিন্ন স্থাপনায় হরিলোট প্রতিবাদে মানববন্ধন শারদীয় দুর্গোৎসব উপলক্ষে আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা সংক্রান্ত বিশেষ মতবিনিময় সভা মাদ্রাসার দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন কলাপাড়া প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

বাঘায় নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের একটি বড় বাঁধা হলো “ঘুড়ি”

হাবিল উদ্দিন,বাঘা,রাজশাহীঃ / ৩৩৩
নিউজ আপঃ বৃহস্পতিবার, ৩ জুন, ২০২১, ৪:৪১ অপরাহ্ন

গ্রীষ্মকাল এলেই রাজশাহীর গ্রাম অঞ্চলের তরুণ যুবকদের মাঝে ঘুড়ি উড়ানোর ধুম পড়ে যায় । মূলত তারা সখের বসেই এ সকল ঘুড়ি উড়ান। এ সময় বিকেল হলেই গ্রামের আকাশে উড়তে দেখা যায় লাল,নীল,হলুদ,কমলা সহ হরেক রকমের ঘুড়ি।
নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের একটি বড় বাঁধা হলো “ঘুড়ি”।  বাঘা উপজেলায় বিদ্যুৎ সরবরাহের জন্য প্রায় ১ হাজার কিলোমিটার এর অধিক বিদ্যুৎ লাইন রয়েছে। প্রতিনিয়ত এই লাইনের কোথাও না কোথাও ঘুড়ি বেধে লাইন বন্ধ হচ্ছে। সবচেয়ে বেশি সমস্যা হয় যখন ৩৩ কেভি সোর্স লাইনে ঘুড়ি পরে গ্রিড থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। শুধুমাত্র গতকালই বাঘা থেকে কাটাখালি পর্যন্ত ৩৩ কেভি সোর্স লাইনে ৯ টি স্পটে ঘুড়ি পাওয়া যায় এবং অনেক স্থানে সুতা জড়ানো পাওয়া যায়। জনসচেতনতা সৃষ্টির জন্য ইতঃপূর্বে মাইকিং করা হলেও পরিস্থিতি উন্নতি হয়নি। বাঘা জোনাল পল্লী বিদ্যুৎ অফিসের পক্ষ হতে উপজেলার পৌরসভাসহ হলদিগাছি-বেলপুকুর এলাকার সকল পরিবারে সতর্কীকরণ বিজ্ঞপ্তির লিফলেট বিতরণ সহ মাইকিং করা হয়। বিদ্যুৎ সরবরাহ বিভ্রাট কমাতে আমাদের সবার সচেতনতা অনেক বেশি জরুরি।
এ বিষয়ে বাঘা জোনাল পল্লী বিদ্যুৎ অফিসের ডিজিএম সুবীর কুমার দত্ত বলেন, এই করোনা কালেও অনেক ছেলে মানুষ ও বাচ্চারা গ্রীষ্ম মৌসুমে অনেক ঘূড়ি উড়াই। এই ঘূড়িতে বিভিন্ন প্রকার বৈদ্যুতিক ছোট বাল্ব ইলেকট্রিক তার চার্জার ব্যাটারীসহ কয়েকটি উপকরন দিয়ে ঘূড়ি তৈরী করে উড়াতে দেখা যাচ্ছে।আর এই বাল্ব ইলেকট্রিক তার ও ব্যাটারীসহ ঘূড়ি ৩৩ কেভি সোর্স লাইনে লাগা মাত্র অটো বিদ্যুৎ লাইন বন্দ হয়ে যাবে। অত্যাধুনিক বিদ্যুৎ সরবরাহে অটো মেশিন ৩৩কেভি সোর্স লাইনে কোথাও কোন দূর্ঘটনা ঘটার সাথে সাথে লাইন বন্দ হয়ে যায়।এই ঘূড়ি নিয়ে লাইনে সমস্যার জন্য আমরা ইতি মধ্যে ডিসি স্যার সহ উপজেলা পর্যায়ে আলোচনা করেছি নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করতে। আমি বাঘা জোনাল পল্লী বিদ্যুৎ অফিসের ফেসবুক ওয়ালে এই ঘূড়ি উড়ানো নিয়ে জনসাধারণ সর্তকিকরণ বিজ্ঞপ্তি প্রকাশ করেছি।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর
Share
Share