শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
জামাল হত্যা মামলার বাদী ইমরানের বসত বাড়ি, দোকানপাট ও বিভিন্ন স্থাপনায় হরিলোট প্রতিবাদে মানববন্ধন শারদীয় দুর্গোৎসব উপলক্ষে আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা সংক্রান্ত বিশেষ মতবিনিময় সভা মাদ্রাসার দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন কলাপাড়া প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

বাঘায় নারী উদ্যোক্তা পাপড়ি, ৫ হাজার অসহায় নারীদের পাশে

প্রতিবেদকের নাম / ১৯৫
নিউজ আপঃ শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০, ২:০২ অপরাহ্ন

হাবিল উদ্দিন,বাঘা,রাজশাহীঃ
একজন নারী উদ্যোক্তার সফলতার গল্প এটি। তিনি হলেন রাজশাহীর বাঘা উপজেলার একজন সংগ্রামী সফল নারী উদ্যোক্তা ও স্বনামধন্য “বিকল্প দুুঃস্থ মহিলা উন্নয়ন সংস্থা” স্বত্ত্বাধিকারি চেয়ারম্যান পাপিয়াা আক্তার পাপড়ি। তিনি সুপরিচিত আছে সমাজের অবহেলিত অসহায় বেকার তরুনী, নারীদের মাঝে। সফল নারী উদ্যোক্তা পাপিয়াা আক্তার পাপড়ি জানিয়েছেন, এই সফলতার পেছনে রয়েছে শ্রম ও আনন্দ সুখের অনেক কাব্য।
নিজস্ব আগ্রহ ও অভিজ্ঞতা ব্যবহার করে একটু একটু করে গড়ে তুলেছেন ক্রেতাবলয়, অর্জন করেছেন আস্থা। শুরুটা স্বাভাবিকভাবেই মসৃণ না হলেও ১৬ বছরে তাঁর পোশাকভিত্তিক প্রতিষ্ঠান হস্তশিল্প ও কুটিরশিল্প পেরিয়েছে অনেক বন্ধুর পথ। শুরু থেকেই তার ইচ্ছা ছিলো একদিন সফল হিসেবে পরিচিতি পাবেন এবং সমাজের অপরাধ, অসংগতিগুলো থেকে অসহায় মানুষদের সঠিক পথে আনতে সহয়তা করবেন।
বিকল্প দুঃস্থ মহিলা উন্নয়ন সংস্থা চেয়ারম্যান পাপিয়া আক্তার
পাপড়ি রাজশাহীর বাঘা পৌরসভার সাবেক মেয়র আক্কাছ আলীর সহধর্মিণী। তিনি তার স্বামীর মত করে দেশকে ভালোবাসতে চান এবং দেশের গরীব-দু:খী মানুষের জন্য কিছু করতে চান।
সফল উদ্যোক্তা হওয়ার পেছনে সবচেয়ে বেশি সহযোগিতা করেছেন রাজশাহী মহানগর সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের স্ত্রী রেনি ভাবী ও বাঘা উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়াা আজিজ। সব সময় তারা তাঁর পাশে থেকে সাহস জুগিয়েছেন। তাদের সহযোগিতায় আজ তিনি এই প্রতিস্ঠানে প্রায় ৫ হাজার তরুনী ও অসহায় বিধবাসহ নারী কাজ করে আয়-রোজগারে
আসতে পেরেছেন।
নারী উদ্যোক্তার পাশাপাশি তিনি সমান তালে চালিয়ে নিচ্ছেন বাঘা যুব মহিলা লীগের সভাপতি এবং রাজশাহী যুব মহিলা লীগের সহ-সভাপতি পদে অধিষ্ঠিত আছেন পাপিয়া আক্তার পাপড়ি।
নতুন নারী উদ্যোক্তাদের  জন্য তিনি বলেন,  আমার পরামর্শ- স্বাবলম্বী হয়ে বেঁচে থাকার স্বার্থকতাটাই আলাদা। তাই বলবো, একজন সফল নারী উদ্যোক্তা হলে আপনাকে অবশ্যই ইতিবাচক মনোভাব নিয়ে মাঠে নেমে পড়তে হবে। প্রতিবন্ধকতা থাকবেই, তবে ইচ্ছা থাকলে তা ওভারকাম করা সম্ভব। আমি একা বড় হতে চাই না; বাড়ীর আশপাশের ও বাঘা উপজেলার অসহায় দরিদ্র বিধবা নারীদেরও সফল দেখতে চাই।
এই নারী উদ্যোক্তা পাপিয়া আক্তার পাপড়ি  আরও বলেন, জীবনে অনেক পেয়েছি এবার কিছু দিতে চাই আমি সমাজের অবহেলিত মানুষ বিশেষ করে নারীরা যারা আমাদের সমাজে অনেক ক্ষেত্রে অসহায় তাদেরকে নিয়ে কাজ করতে চাই, তাদেরকে প্রশিক্ষণ দিয়ে আত্বর্নিভর করবেন তিনি।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর
Share
Share