শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৬ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
জামাল হত্যা মামলার বাদী ইমরানের বসত বাড়ি, দোকানপাট ও বিভিন্ন স্থাপনায় হরিলোট প্রতিবাদে মানববন্ধন শারদীয় দুর্গোৎসব উপলক্ষে আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা সংক্রান্ত বিশেষ মতবিনিময় সভা মাদ্রাসার দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন কলাপাড়া প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

নিয়ম বহির্ভূতভাবে মাটি কাটছে মেম্বার ফজলুর ভাই খালেক

আবুল কালাম আজাদ নিজস্ব প্রতিনিধি / ২৩৮
নিউজ আপঃ মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১, ১১:৫৮ পূর্বাহ্ন

রাজবাড়ীর পাংশা উপজেলার হাবাসপুর ইউনিয়নের চর-আফড়া নামক এলাকা থেকে রাত দিনে সমান ভাবে  বালুর খাদ থেকে মাটি কেটে নিয়ে যাচ্ছে স্থানীয় প্রভাবশালী মেম্বার ফজলুর ভাই খালেক বিশ্বাস। খালেক বিশ্বাসের  মূল হাতিয়ার হিসেবে কাজ করছে পাংশা পানি উন্নয়ন বোর্ডের কার্য সহকারী রতন।
বিষয়টি সম্পর্কে জানতে হাবসপুরের চর-আফড়ায় সরেজমিনে গিয়ে দেখা যায় হাবাসপুর ইউনিয়নের চর-আফড়া চরাঞ্চলে এমন ভাবে মাটি কাটা হচ্ছে যে পানির পানির মৌসুমী হতে পারে ব্যাপক ভাঙ্গন সৃষ্টি। ছাড়াও তিনি অনিয়মতান্ত্রিক ভাবেই ওই এলাকার মাটি বালু কেটে আসছে দীর্ঘদিন ধরে।
এব্যাপারে স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, স্থানীয় প্রভাবশালী চক্র এই মাটি কাটার নেতৃত্ব দেন। তাদের নেতৃত্বের জোরে কর্মীরা দিনের পর দিন অনিয়ম তান্ত্রিক ভাবেই বালু ও মাটি কেটে আসছে।
নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক বাসিন্দা জানান, রাত-দিন সমান হবে মাটি কাটার ফলে এলাকার রাস্তাঘাট এর ব্যাপক ক্ষতিসাধন হচ্ছে সেইসাথে ক্ষতি হচ্ছে পরিবেশেরও , এই মাটি অন্যত্র সরাতে ব্যবহার হচ্ছে  ২০-৩০ টি ড্রাম ট্রাক, এখান থেকে প্রতিদিন প্রায় ৫০০ গাড়ি মাটি কাটা হয়।
এছাড়াও উক্ত এলাকার একাধিক স্থানীয় বাসিন্দা অভিযোগ করেছে যে, মাটি কাটায় বাধা দিতে গেলে স্থানীয়দের উপর হুমকি দিচ্ছে প্রভাবশালী চক্র। তবে প্রশাসন এদিকে নজর দিচ্ছেনা এবং কোনো প্রকার ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নিচ্ছেনা।
এব্যাপারে উপজেলা পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী এস এম ইকবাল ও পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী আরিফুল ইসলামের সাথে ফোনে যোগাযোগ করা হলে তারা জানান, বিষয়টি তাদের জানা ছিলনা এধরণের কোনো কাজ হয়ে থাকলে অবশ্যই এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
তবে কার্য সহকারীর মতের সাথে হাসানুল আবেদিন রতনের বক্তব্যের কোন মিল পাওয়া যায়নি।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর
Share
Share