বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৭:২৫ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
বাঘায় সাংবাদিক পরিবারের উপর হামলা,থানায় মামলা ছাত্র আন্দোলনে হত্যা মামলার আসামী কাউন্সিলর সাহেব আলীর শাস্তি চায় এলাকাবাসি মানবিক বাংলাদেশ চায় জামায়াত: ডা. শফিকুর রহমান সাভারে বৈষম্য বিরোধী আন্দোলনের শহীদদের স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত রাজশাহীতে পাসের হার ৮১.২৪, জিপিএ-৫ বেড়ে দ্বিগুণ বিএনপি নেতা হারিছ চৌধুরীর পরিচয় নিশ্চিত করতে লাশ উত্তোলন নবাবগঞ্জে বজ্রপাতে নিহত দুই বিয়াই বৈষম্য বিরোধী আন্দোলনে অংশ নেওয়ায় ছাত্রদল নেতা তাজ খান নাঈমের বাড়িতে হামলা ও লুটপাট বিরামপুরে শহিদ পরিবারের সাথে জামায়াতে ইসলামীর মতবিনিময় সভা অনুষ্ঠিত সনাতন ধর্মালম্বীদের সাথে বিএনপির মতবিনিময় সভা অনুষ্ঠিত নবাবগঞ্জে
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

নিউজ অলটাইম নিউজ পোটাল সংবাদ প্রকাশিত হওয়ার পর পাঁচজুনিয়া বিলের জলাবদ্ধতা দূর হয়েছে

মো.ফরিদ উদ্দিন বিপু,কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি, / ২৭৯
নিউজ আপঃ সোমবার, ২৬ জুলাই, ২০২১, ৩:০৯ অপরাহ্ন

নিউজ অলটাইম নিউজ পোটলে “অনাবাদী রয়েছে দু’হাজার একর কৃষি জমি,কলাপাড়ায় সরকারি খালে বাঁধ দিয়ে ১৬টি মাছরে ঘরে করেছে প্রভাবশালীরা”  শিরোনামে সংবাদ প্রকাশিত হওয়ার পর পাঁচজুনিয়া খালের বাঁধ কেটে জলাবদ্ধতা দূর করেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহীদুল হক।

এসময় তার সাথে কলাপাড়া উপজেলা বীর মুক্তিযোদ্ধা এস এস রাকিবুল আহসান ও ধানখালী ইউপি চেয়ারম্যান রিয়াজ তালুকদারসহ স্থানীয় ক্ষতিগ্রস্ত কৃষকরা। সোমবার দুপুর ১২টার দিকে বাঁধ কেটে দেয়া হয়। এর ফলে পাঁচজুনিয়া বিলের প্রায় দু’হাজার একর কৃষি জমি জলাবদ্ধতা থেকে রাক্ষা পেয়েছে।

উল্লেখ্য পটুয়াখালীর কলাপাড়া উপজেলার ধানখালী ইউনিয়নের পাঁচজুনিয়া গ্রামের দীর্ঘ চার কিলোমিটার সরকারি খাল। খালের মধ্যে বাঁধ দিয়েছে ১১জন স্থানীয় প্রভাবশালী ব্যাক্তি। তৈরি করা হয়েছে ১৬টি মাছের ঘের। দীর্ঘ ২৫ বছর ধরে নিজ বাড়ি কিংবা রেকর্ডীয় জমির মুখশা দাবি করে দখল করে নিয়েছে যে যার মতো করে।

প্রায় দু’হাজার একর কৃষি জমির পানি নিস্কাশনের জন্য বিকল্প হিসেবে সরকারি রাস্তার ওপর ছিলো একটি মাত্র কালভাট। কালভাটটি ভেঙ্গে যাওয়ায় ইউপি চেয়ারম্যান ৩ফুট ব্যাসের একটি পাইপ বসিয়েছিলো। তাও আলমগীর হাওলাদার ও মোক্তার হোসেন নামের প্রভাবশালী মাটি কেটে আটকিয়ে দিয়েছে। বর্তমানে দু’হাজার একর জমির বর্ষার পানি নামতে পারেনি। সৃষ্টি হয়েছে স্থায়ী জলাবদ্ধতা।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহীদুল হক সাংবাদিকদের বলেন,  পাঁচজুনিয়া গ্রামের ২৫ বছর যাবৎ দখলকৃত খালটির বাঁধ কেটে জলাবদ্ধতা দূর করা হয়েছে ।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর
Share
Share