শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২০ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
জামাল হত্যা মামলার বাদী ইমরানের বসত বাড়ি, দোকানপাট ও বিভিন্ন স্থাপনায় হরিলোট প্রতিবাদে মানববন্ধন শারদীয় দুর্গোৎসব উপলক্ষে আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা সংক্রান্ত বিশেষ মতবিনিময় সভা মাদ্রাসার দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন কলাপাড়া প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

ঠাকুরগাঁওয়ে ওষুধ সংকট; দোকানে দোকানে ঘুরে হয়রানির শিকার রোগীর স্বজনরা

এ বি এম কাইয়ুম স্টাফ রিপোর্টার ঠাকুরগাঁও জেলা৷ / ২১২
নিউজ আপঃ রবিবার, ৪ জুলাই, ২০২১, ৩:৪৮ অপরাহ্ন

ঠাকুরগাঁওয়ে করোনা পরিস্থিতির মধ্যে দেখা দিয়েছে ওষুধ সংকট।রোগী ও স্বজনদের চাহিদামত ওষুধ না পেয়ে দোকানে দোকানে ঘুরে হয়রানির শিকার হচ্ছেন তারা। ব্যবসায়ীরা ওষুধ সংকটের কথা শিকার করলেও প্রশাসন বলছেন দু-একটি কোম্পানির ওষুধ ছাড়া তেমন কোন সংকট নেই।
উত্তরের জেলা ঠাকুরগাঁও সীমান্তবর্তী জেলা হওয়ায় করোনার রোগীর সংখ্যা দিন দিন হু হু করে বাড়ছে। সপ্তাহ জুড়ে করোনা রোগী সনাক্ত হচ্ছে ৪০ থেকে ৫০ শতাংশ। এ পরিস্থিতিতে হাসপাতালগুলোতে বেড়েই চলেছে রোগীর চাপ। রোগী চাপ বাড়তে থাকায় বাড়ছে ওষুধের চাহিদা।
করোনায় আক্রান্ত রোগীর পাশাপাশি সাধারণ রোগীদের চাহিদা অনুযায়ী নাপা, নাপা এক্সট্রা, এইচ প্লাস, নাপা সিরাপ, জিংক টেবলেটসহ প্যারাসিটামল জাতীয় কয়েকটি কোস্পানির ওষুধ সংকট দেখা দিয়েছে। দুর-দুরান্ত থেকে আসা রোগী ও স্বজনরা চাহিদাপত্র নিয়ে দোকানে দোকানে ঘুরেও ওষুধ না পেয়ে হয়রানির শিকার হচ্ছে।
চলমান পরিস্থিতিতে নিয়মিত চাহিদার ওষুধ না পেয়ে প্রশাসনের হস্তপেক্ষ কামনা করেন রোগীর স্বজনরা। আর ব্যবসীয়রাও ওষুধ সংকটের কথা শিকার করে তাকিয়ে আছেন কোম্পানিগুলোর দিকে।
রোগীর স্বজনরা জানান, করোনার সময়ে প্যারাসিটামল জাতীয় বেশকিছু ওষুধ দোকানে পাওয়া যাচ্ছে না। এতে চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে। আমরা চাই সরকার এবিষয়ে দ্রুত ব্যবস্থা নিবেন। তা না হলে ওষুধ সংকটে পরে স্বাস্থ্য ব্যবস্থা ভেঙ্গে পড়ার শঙ্কা রয়েছে।
বেক্সিমকো ওষুধ কোম্পানির জেলার সিনিয়র মেডিকেল প্রমোশন অফিসার মোঃ সাইফুল ইসলাম জানান কোম্পানিকে চাহিদা পত্র দিলেও ওষুধ দিতে পারছে না । দিলেও তা পরিমানে সামান্য। এখানে আমাদেরও করণীয় কিছু নেই।
আর জেলা প্রশাসন মোঃ মাহবুবুর রহমান জানান, ওষুধ সংকট নয় প্যারাসিটাম জাতীয় দু-একটি নামিদামি কোম্পানির ওষুধ সংকট রয়েছে। তবে প্যারাসিটামল জাতীয় অন্যান্য কোম্পানির ওষুধ দোকানগুলোতে পাওয়া যাচ্ছে। তবে এ বিষয়টিও খতিয়ে দেখা হবে।
বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতি ঠাকুরগাঁওয়ের তথ্য মতে, জেলায় প্রায় ১৮ শ এর মধ্যে সদর পৌর এলাকায় দুই শতাধিক ওষুধের দোকান রয়েছে। আর এসব দোকানে স্বাভাবিকের চেয়ে কয়েকগুন প্যারাসিটামল জাতীয় ওষুধের চাহিদা বেড়েছে।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর
Share
Share