বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:২৬ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
বাঘায় সাংবাদিক পরিবারের উপর হামলা,থানায় মামলা ছাত্র আন্দোলনে হত্যা মামলার আসামী কাউন্সিলর সাহেব আলীর শাস্তি চায় এলাকাবাসি মানবিক বাংলাদেশ চায় জামায়াত: ডা. শফিকুর রহমান সাভারে বৈষম্য বিরোধী আন্দোলনের শহীদদের স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত রাজশাহীতে পাসের হার ৮১.২৪, জিপিএ-৫ বেড়ে দ্বিগুণ বিএনপি নেতা হারিছ চৌধুরীর পরিচয় নিশ্চিত করতে লাশ উত্তোলন নবাবগঞ্জে বজ্রপাতে নিহত দুই বিয়াই বৈষম্য বিরোধী আন্দোলনে অংশ নেওয়ায় ছাত্রদল নেতা তাজ খান নাঈমের বাড়িতে হামলা ও লুটপাট বিরামপুরে শহিদ পরিবারের সাথে জামায়াতে ইসলামীর মতবিনিময় সভা অনুষ্ঠিত সনাতন ধর্মালম্বীদের সাথে বিএনপির মতবিনিময় সভা অনুষ্ঠিত নবাবগঞ্জে
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

জেলের জালে ধরা পড়ল ১০ মণ ওজনের  শাপলা পাতা মাছ।

আনোয়ারুল ইসলাম রাজবাড়ী জেলা প্রতিনিধিঃ / ১৯৫
নিউজ আপঃ রবিবার, ২৯ আগস্ট, ২০২১, ২:৩৫ অপরাহ্ন

রাজবাড়ীর পদ্মা নদীতে জেলের জালে ধরা পড়েছে ১০ মণ ওজনের একটি ‘শাপলা পাতা’ মাছ। বিশালকৃতির এই মাছটি দেখার জন্য ভিড় জোমান উৎসুক জনতা।

আজ রোববার (২৯ আগস্ট) ভোরে রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার পদ্মা-যমুনার মোহনায় দৌলতদিয়ার ৭নং ফেরিঘাট এলাকায় স্থানীয় জেলে বাবু সরদারের জালে মাছটি ধরা পড়ে। তিনি একটি ভ্যানে করে মাছটি বিক্রির জন্য দৌলতদিয়া ট্রাক টার্মিনাল সংলগ্ন একতা মৎস্য আড়তে নিয়ে আসেন। মৎস্য আড়তের আড়তদার রেজাউলের মাছটি বিক্রির জন্য তুললে রাজবাড়ীর মাছ ব্যাবসায়ী কুটি মন্ডল ৮ হাজার টাকা মণ দরে ৮০ হাজার টাকা দিয়ে মাছটি ক্রয় করেন। পরে ওই ব্যবসায়ী মাছটির ছবি তুলে ফেসবুকে আপলোড দিয়ে ঢাকার এক ব্যবসায়ীর কাছে তা একলাখ টাকায় বিক্রি করা হয়।

স্থানীয় জেলে বাবু সরদার  বলেন, আমরা সাধারণত ট্রলারে পদ্মায় বড় মাছ ধরতে যাই। কট সুতার জালে বড় মাছ ধরা পড়ে। কিন্তু হঠাৎ করে বিরল প্রজাতির এই মাছটি ধরা পড়লে খুশি হয়েছিলাম। জালে আটকানোর পরে মাছটি বেশি লাফালাফি করেনি। দ্রুত সময়ের মধ্যে মাছটি ওপরে তোলা হয়েছিল। রেজাউল ইসলাম বলেন, পদ্মা নদীতে প্রায় ১৫ বছর পূর্বে একবার শাপলা পাতা মাছ পাওয়া গিয়েছিলো। এটি সাধারণত মাটি স্পর্শ করে পথ চলে। যে কারণে সহজে জালে ধরা পড়ে না। হয়তো পদ্মার তীব্র স্রোতের কারণে মাটি থেকে ওপরের দিকে এসেছে যে কারণে মাছটি জেলের জালে ধরা পড়েছে।

জেলা মৎস্য কর্মকতা মো. রোকনুজ্জামান বলেন, একটি শাপলা পাতা মাছ নামেই পরিচিত। এটি সাধারণত কক্সবাজার এলাকায় পাওয়া যায়। তবে মাছগুলো কম পাওয়া যায়। এ মাছগুলো খেতে খুব টেস্টি।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর
Share
Share