শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
জামাল হত্যা মামলার বাদী ইমরানের বসত বাড়ি, দোকানপাট ও বিভিন্ন স্থাপনায় হরিলোট প্রতিবাদে মানববন্ধন শারদীয় দুর্গোৎসব উপলক্ষে আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা সংক্রান্ত বিশেষ মতবিনিময় সভা মাদ্রাসার দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন কলাপাড়া প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

কলাপাড়ায় ছাত্রদল কমিটি গঠনে অনিয়মের অভিযোগ

মো.ফরিদ উদ্দিন বিপু,কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি / ২৩৯
নিউজ আপঃ শনিবার, ২ জানুয়ারী, ২০২১, ২:৪৭ অপরাহ্ন
নিবার সকালে কলাপাড়া প্রেসক্লাবের সম্মুখে মানববন্ধন শেষে প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে মিলিত হয়

পটুয়াখালীর কলাপাড়ায় অর্থের বিনিময়ে অছাত্র, বিবাহীত এবং ছাত্রলীগ কর্মিদের দ্বারা উপজেলা, পৌর ও কলেজ শাখা ছাত্রদলের আহ্বায়ক কমিটি অনুমোদন দেয়ার প্রতিবাদে মানববন্ধন, সংবাদ সম্মেলন ও বিক্ষোভ মিছিল করেছে ছাত্রদলের প্রায় ৫ শতাধিক নেতাকর্মী।

শনিবার সকালে কলাপাড়া প্রেসক্লাবের সম্মুখে মানববন্ধন শেষে প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন তারা। এসময় লিখিত বক্তব্য পাঠ করেন নতুন কমিটির যুগ্ন আহ্বায়ক সাইফুল ইসলাম ইমরান।

একই সঙ্গে নতুন কমিটির ১৪ নেতাকর্মী একযোগে পদত্যাগের ঘোষনা দেন। পরে এ কমিটি বিলুপ্ত ঘোষনা চেয়ে প্রেসক্লাব চত্ত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।

লিখিত বক্তব্যে ইমরান বলেন, কলাপাড়া উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ন সম্পাদক গাজী ফারুক, শাহজাহান পারভেজ, সাংগঠনিক সম্পাদক খন্দকার নাসির এবং উপজেলা বিএনপির সমাজ কল্যান সম্পাদক কাজল তালুকদার আর্থিক লেনদেনের মাধ্যমে স্বজনপ্রিতি করে গোপনে এই কমিটি গঠন করে প্রস্তাবনা আকারে জেলা ছাত্রদলের কাছে অনুমোদনের জন্য প্রেরন করে।

পরে জেলা ছাত্রদল কোন রকম যাচাই বাছাই না করেই এই কমিটি অনুমোদন দেয়।

তাদের অভিযোগ অনুমোদনপ্রাপ্ত কমিটিতে অনেকেই বিবাহিত, ছাত্রলীগের কর্মী এবং একই ব্যক্তিকে পৌর ও উপজেলা দুই কমিটিতে অন্তুর্ভুক্ত করা হয়েছে। যেমন এমবি কলেজ ছাত্রদলের সদস্য সচিব নাসিম সোহাগ বিবাহিত, পৌর ছাত্রদলের যুগ্ন আহ্বা শাহিন সিকদার বিবাহিত, উপজেলা ছাত্রদলের সদস্য রনি শরীফ বিবাহিত, উপজেলা ছাত্রদলের যুগ্ন আহ্বায়ক বায়েজিদ মোল্লা বিবাহিত, এমবি কলেজ ছাত্রদলের যুগ্ন আহ্বায়ক আল ইমরান বিবাহিত এবং পৌর সভার সদস্য সচিব জুয়েল ইকবাল পৌরসভার স্থায়ী বাসিন্দা নয়।

এছাড়া উপজেলা ছাত্রদলের যুগ্ন আহ্বায়ক তাবিদ আদনান বাদল ছাত্রলীগ কর্মী, উপজেলা ছাত্রদলের যুগ্ন সাধারন সম্পাদক রবিউল ইসলাম ছাত্রলীগ কর্মী, পৌর ছাত্রদলের যুগ্ন আহ্বায়ক মাইনুল ইসলাম সাকিব ছাত্রলীগ কর্মী ও বরগুনা জেলার বাসিন্দা এবং এমবি কলেজ শাখার যুগ্ন আহ্বায়ক সাইফুন নুর ছাত্রলীগ কর্মী।

এমনকি মটোরসাইকেল চালক, ভ্যান চালক, ব্রিকফিল্ড শ্রমিক এবং ২০০২ এর ব্যাচের অনেককেই এই কমিটিতে অন্তুর্ভক্ত করা হয়েছে। যেটা সম্পূর্ন অগঠনতান্ত্রিক এবং সংগঠন বিরোধী কার্যকলাপ।

এ ব্যাপারে উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক খন্দরকার নাসির উদ্দিন জানান, সংবাদ সম্মেলনের বিষয়টি সম্পূর্ন মিথ্যা, বানোয়াট এবং ভিত্তিহীন।

পটুয়াখালী জেলা ছাত্রদলের সভাপতি শফিউল বাশার উজ্জল জানান, অনেকে পদ না পাওয়ার জন্য ক্ষোভ প্রকাশ করে সংবাদ সম্মেলন করছে। যদি ছাত্রদলের মধ্যে কোন বিবাহীতরা প্রবেশ করে তাদের বিরুদ্ধে সাংগাঠনিক ব্যবস্থা নেয়া হবে।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর
Share
Share