বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০২:৩৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
বাঘায় সাংবাদিক পরিবারের উপর হামলা,থানায় মামলা ছাত্র আন্দোলনে হত্যা মামলার আসামী কাউন্সিলর সাহেব আলীর শাস্তি চায় এলাকাবাসি মানবিক বাংলাদেশ চায় জামায়াত: ডা. শফিকুর রহমান সাভারে বৈষম্য বিরোধী আন্দোলনের শহীদদের স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত রাজশাহীতে পাসের হার ৮১.২৪, জিপিএ-৫ বেড়ে দ্বিগুণ বিএনপি নেতা হারিছ চৌধুরীর পরিচয় নিশ্চিত করতে লাশ উত্তোলন নবাবগঞ্জে বজ্রপাতে নিহত দুই বিয়াই বৈষম্য বিরোধী আন্দোলনে অংশ নেওয়ায় ছাত্রদল নেতা তাজ খান নাঈমের বাড়িতে হামলা ও লুটপাট বিরামপুরে শহিদ পরিবারের সাথে জামায়াতে ইসলামীর মতবিনিময় সভা অনুষ্ঠিত সনাতন ধর্মালম্বীদের সাথে বিএনপির মতবিনিময় সভা অনুষ্ঠিত নবাবগঞ্জে
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

কলাপাড়ায়  ক্ষুদ্র স্বাস্থ্য বিমা কর্মসূচী “আমরা নিশ্চিন্ত” উদ্বোধন করেন এমপি মহিব্বুর রহমান মহিব।।

প্রতিবেদকের নাম / ৩৫৯
নিউজ আপঃ বুধবার, ২৯ জুলাই, ২০২০, ১:২০ অপরাহ্ন

মো.ফরিদ উদ্দিন বিপু,কলাপাড়া (পটুয়াখালী) ২৯জুলাই ।।
কলাপাড়া পটুয়াখালীর ইএইচডি প্রকল্পের পক্ষ থেকে বিনা মুল্যে ক্ষুদ্র স্বাস্থ্য বিমা কর্মসূচী “আমরা নিশ্চিন্ত” এর উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে বুধবার সকালে উপজেলা দরবার হলে  যুক্তরাজ্যের দাতা সংস্থা ইউকে এইড (টকধরফ) এর আর্থিক সহযোগিতায় এবং কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড-এর সার্বিক তত্ত¡াবধানে “সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য অত্যাবশ্যকীয় স্বাস্থ্যসেবা” প্রকল্পের ডিজিটাল হেলথ কেয়ার সল্উিশন এর কারিগরি সহায়তায় অন্যান্য সহযোগী সংস্থা সিবিএম, আইসিডিডিআরবি, আইপাস, ডিআরআরএ, আরএইচস্টেপ, ওঈউউজই, ওঢ়ধং, উজজঅ, জঐঝঞঊচ,   এবং পার্টনারস ইন হেলথ্ এন্ড ডেভেলপমেন্ট (পিইএচডি) এর তত্ত¡াবধানে ক্ষুদ্র স্বাস্থ্য বিমা কর্মসূচী “আমরা নিশ্চিন্ত” এর শুভ উদ্ভোধন অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে থেকে বিনা মুল্যে ক্ষুদ্র স্বাস্থ্য বিমা কর্মসূচী “আমরা নিশ্চিন্ত” এর উদ্বোধন করেন পটুয়াখালী-৪আসনের সংসদ সদস্য ও প্রতিরক্ষা মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব মহিব্বুর রহমান মহিব,

উপজেলা নির্বাহী অফিসার জনাব আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক’র সভাপতিতে বিশেষ অতিথি হিসাবে রাখেন,উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা, ডাঃ চন্মিয় হাওলাদার উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ইলিয়াসখান রানা, উপজেলা সহকারি পরিচালক-সিপিপি, মো: আছাদুজ্জামান , মো: মোমেন খান- ডিভিশনাল প্রোগ্রাম কো-অর্ডিনেটর, পিএইচডি এবং  আরএইচস্টেপ এর ফিল্ড কো-অর্ডিনেটর আবু ইমরান, ডিআরআরএ এর ডিআইও মো: মিজানুর রহমান বেসরকারি পর্যায়ের বিভিন্ন গুরুত্বপূর্ন ব্যক্তিগন ও গণমাধ্যমকর্মী উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন পিএইচডি কলাপাড়ার উপজেলার হেলথ্ কো-অর্ডিনেটর নূর মোহাম্মদ।

পিএইচডি এর ডিভিশনাল প্রোগ্রাম কো-অর্ডিনেটর মো: মোমেন খান ”আমরা নিশ্চিন্ত” এর বিমা সুবিধা নীতিমালা পর্যালোচনায় বলেন এই প্রকল্পের আওতায় পরিবারের ছয় জন সদেস্যর জন্য সর্বোচ্চ ২০,০০০ (বিশ হাজার টাকার স¦াস্থ্য বিমা রয়েছে। তিনি বলেন  কভিড ১৯ এ আক্রানÍ হয়ে আইসোলেশনে থাকা, হাসপাতালে ভর্তি ও মাতৃত্বকালীন সুবিধা এই বিমার ক্ষেত্রে প্রযোজ্য হবে। তিনি আরো বলেন কলাপাড়া উপজেলার ৭২৫৬ জন সুবিধাভোগী সহ খুলনা ও বরিশাল বিভাগে মোট ৪০০০ এর বেশি প্রতিবন্ধি সহ মোট দুই লক্ষ ত্রিশ হাজার মানুষ আমরা নিশ্চিন্ত প্যাকেজের আওতায় নিবন্ধিত হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার জনাব আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক পিইএচডি এর তত্ত¡াবধানে ক্ষুদ্র স্বাস্থ্য বিমা কর্মসূচী “আমরা নিশ্চিন্ত” এর প্রকল্পের সফল বাস্তবায়নে  উপজেলা প্রশাসনের সকল প্রকার সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

উল্লেখ্য যে, কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড এর সার্বিক তত্ত¡াবধানে যুক্তরাজ্যের দাতা সংস্থা ইউকে এইড এর সহযোগিতায় পার্টনারস ইন হেলথ্ এন্ড ডেভেলপমেন্ট (পিইএচডি) বরিশাল বিভাগের ৩টি জেলার মোট ৮টি উপজেলায় কভিড ১৯ সংক্রান্ত জাতীয় প্রসÍুতি ও সহায়তা পরিকল্পনা (এনআরপি) কে সহায়তা নিশ্চিত করার লক্ষে  প্রকল্পের আওতায় বিভিন্ন ধরনের উদ্যোগ বাস্তবায়নকারী সংস্থা হিসেবে কাজ করছে।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর
Share
Share