বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৪:৩৫ অপরাহ্ন
নোটিশঃ
চট্টগ্রাম বিভাগে বিভিন্ন জেলায় প্রতিনিধি আবশ্যক। যারা ইচ্ছুক, তারা আমাদের নিউজ পোর্টালে যোগাযোগ করবেন। যোগাযোগ 01715247336.

যুক্তরাষ্ট্রের ঘটনা গণতন্ত্রের জন্য লজ্জা: এরদোগান

অলটাইম নিউজ ডেক্স / ৭৫ শেয়ার হয়েছে
নিউজ আপঃ শুক্রবার, ৮ জানুয়ারী, ২০২১, ২:০১ অপরাহ্ন
তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান

তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান বলেছেন, গণতন্ত্রের তথাকথিত সূতিকাগার যুক্তরাষ্ট্রের এ পরিস্থিতিতিতে মানবজাতি ব্যথিত। এ ঘটনা গণতন্ত্রের জন্য লজ্জা।

মার্কিন কংগ্রেসে (ক্যাপিটল হিল) ট্রাম্প সমর্থকদের নজিরবিহীন হামলার ঘটনায় নিন্দা জানিয়ে যুক্তরাষ্ট্রে হামলার ঘটনার তীব্র নিন্দা জানিয়ে এরদোগান এসব কথা বলেন।

শুক্রবার ইস্তান্বুলে জুমার নামাজ আদায়ের পর সাংবাদিকদের মুখোমুখি হন তুর্কি প্রেসিডেন্ট।

তুরস্কের গেজি রায়ট আর যুক্তরাষ্ট্রের ডেমোক্র্যাট প্রশাসন সম্পূর্ণ ভিন্ন রকমের উল্লেখ করেন এরদোগান।

তুর্কি প্রেসিডেন্ট আরও বলেন, আমরা দেখতে পাচ্ছি রিপাবলিকান ও ডেমোক্র্যাটরা একই ধরনের। আমি আশা করি, ট্রাম্পের বিবৃতি অনুযায়ী, মি. বাইডেন সুন্দরভাবে আগামী ২০ জানুয়ারি ট্রাম্পের কাছ থেকে ক্ষমতা গ্রহণ করবেন।

নিহতদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করে এরদোগান আশা করেন তারা দ্রুত মর্মান্তিক পরিস্থিতি থেকে শোক কাটিয়ে উঠবেন।

সৌদি আরবের নেতৃত্বাধীন চার দেশ কাতারের ওপর থেকে অবরোধ প্রত্যাহার করায় সন্তুষ্ট প্রকাশ করে এরদোগান বলেন, তাদের সম্পর্ক পুনঃস্থাপন খুবই লাভজনক হবে।

ওবামার নিন্দা

এদিকে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা মার্কিন কংগ্রেসে (ক্যাপিটল হিল) ট্রাম্প সমর্থকদের নজিরবিহীন হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন। তিনি বুধবার এক বিবৃতিতে বলেছেন, ‘এটি আমাদের জাতির জন্য বড় অসম্মান ও লজ্জার।’ খবর টাইমস অব ইন্ডিয়ার।

আর নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, যুক্তরাষ্ট্রের গণতন্ত্রের জন্য এটি একটি জঘন্য হামলা।

সাবেক প্রেসিডেন্ট ওবামা বলেন, ইতিহাস আজকের এই সহিংসতার কথা মনে রাখবে, যেখানে একজন নারীকে গুলি ও হত্যা করা হয়েছে। এই হামলার জন্য ডোনাল্ড ট্রাম্পের উসকানিকে দায়ী করে সাবেক প্রেসিডেন্ট আরও বলেন, আইনসঙ্গত নির্বাচনের ফলকে ভিত্তিহীনভাবে মিথ্যা প্রতিপক্ষ দাবিদার একজন দায়িত্বশীল প্রেসিডেন্টের উসকানিতে সংঘটিত এ হামলা আমাদের জন্য বড়ই অসম্মানের এবং জাতির জন্য লজ্জার।


এই বিভাগের আরও খবর....

Address

87 Middle Rajashon, Savar,Dhaka-1340

+8802-7746644, +8801774945450

EMAIL newsalltime27@gmail.com

এক ক্লিকে বিভাগের খবর