শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩৩ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
জামাল হত্যা মামলার বাদী ইমরানের বসত বাড়ি, দোকানপাট ও বিভিন্ন স্থাপনায় হরিলোট প্রতিবাদে মানববন্ধন শারদীয় দুর্গোৎসব উপলক্ষে আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা সংক্রান্ত বিশেষ মতবিনিময় সভা মাদ্রাসার দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন কলাপাড়া প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

মনোনয়ন পেতে সম্ভাব্য ইউপি চেয়ারম্যান প্রার্থীদের দৌড়ঝাঁপ

আবুল কালাম আজাদ নিজস্ব প্রতিনিধি / ২৫৩
নিউজ আপঃ রবিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২১, ১:১৬ অপরাহ্ন

ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে সামনে রেখে রাজবাড়ীর পাংশা উপজেলায় সম্ভাব্য ইউপি চেয়ারম্যান পদপ্রার্থীদের দৌড়ঝাঁপ শুরু হয়ে গেছে। দলীয় মনোনয়ন পেতে বিভিন্ন রাজনৈতিক দলের কার্যালয় ও নেতাদের কাছে ধরনা দিচ্ছেন প্রার্থীরা।
উপজেলা নির্বাচন কার্যালয় সূত্র জানায়, আগামী ৭ এপ্রিলে প্রথম ধাপে কয়েকটি ইউনিয়নের নির্বাচনে ভোট হবে। বাকি ইউনিয়ন গুলো রোজার ঈদের পর ভোট গ্রহণ হবে।
আওয়ামী লীগের  স্থানীয় সূত্র জানায়, রাজবাড়ী বর্তমানে আওয়ামী লীগের দুর্গ। পাংশা উপজেলার মানুষ আওয়ামী লীগকে ভালোবাসে। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হলে এখানে আওয়ামী লীগের জয় নিশ্চিত।
উপজেলা আওয়ামী লীগের কয়েক জন নেতাকর্মী বলেন, এলাকায় জনপ্রিয়তা যাচাই করে দলীয়ভাবে সিদ্ধান্ত নিয়ে প্রার্থী মনোনয়নের জন্য নাম সুপারিশ করা হবে।
আওয়ামী লীগের স্থানীয় সূত্র জানায়, অনেকে মনে করছেন আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া গেলে জয় সহজ হবে। একটি ইউনিয়ন থেকে দলীয় মনোনয়ন পেতে ৭-৮ জন পর্যন্ত চেষ্টা চালাচ্ছেন। তাই প্রার্থী বাছাইয়ে হিমশিম খেতে হতে পারে। তবে স্থানীয় নেতা-কর্মীদের মতামতের ভিত্তিতে সিদ্ধান্ত নেওয়া হবে। আর যাচাই-বাছাই করে যোগ্য ব্যক্তিকে দলের প্রার্থী করার চেষ্টা করা হবে।
উপজেলার সরিষা গ্রামের ভোটার আলোক বিশ্বাস (৪২) বলেন, ‘শুধু দল দেখে ভোট হবে না। প্রার্থীও ভালো হতে হবে। ভদ্র, সভ্য ও ন্যায়পরায়ণ একজনকেই চেয়ারম্যান হিসেবে বেছে নেবেন আমার মতো সাধারণ ভোটাররা।’
কয়েকজন সম্ভাব্য ইউপি চেয়ারম্যান পদপ্রার্থীর দেওয়া বক্তব্য অনুযায়ী তারা সকলেই নিজ নিজ জায়গা থেকে দলীয় মনোনয়ন প্রাপ্তির যোগ্য বলে দাবি করেন এবং তারা দলীয় প্রতীকে নির্বাচনে অংশ নেবেন বলে আশা ব্যক্ত করেন। এর জন্য বর্তমানে তারা সাধারণ ভোটার ও স্থানীয় রাজনৈতিক মহলে নিজেদের প্রার্থী হওয়ার যোগ্যতা প্রমাণের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এর মধ্যে আলাদা একপ্রকার নির্বাচনী আমেজ রয়েছে বলেও অনেকে উল্লেখ করেন।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর
Share
Share