সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১১:৪৯ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
কুয়াকাটা বিকল্প সড়ক বেহাল দশা, ঝুঁকি নিয়ে চলছে পর্যটকবাহী যানবাহন কলাপাড়ায় সালিশ বৈঠকে দু’পক্ষের  সংঘর্ষ তদন্ত কমিটি গঠন ছাত্রলীগ নেতার বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ ধান কুড়ানি শিশু-কিশোররা খুঁজে  বেড়াচ্ছে ইঁদুরের গর্ত কলাপাড়ায় তিন ইউপি নির্বাচনে এক নারীসহ ১৬ জন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল কলাপাড়ায় খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও চিকিৎসার দাবিতে বিক্ষোভ সমাবেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘গ্রাম হবে শহর’ এই স্বপ্ন বাস্তবায়নের অগ্রযাত্রায় নেতৃত্ব দিচ্ছেন: যুবলীগ নেতা সোহাগ কলাপাড়ায় তৃণমূলের ভোটে শীর্ষে থাকা চেয়ারম্যান প্রার্থীর পক্ষে সংবাদ সম্মেলন কুয়াকাটায় কাল শুরু শত বছরের ঐতিহ্যের রাস পূজা উৎসব কলাপাড়ায় ট্রাকের ধাক্কায় মটোরসাইকেল আরোহীর মৃত্যু
নোটিশঃ
চট্টগ্রাম বিভাগে বিভিন্ন জেলায় প্রতিনিধি আবশ্যক। যারা ইচ্ছুক, তারা আমাদের নিউজ পোর্টালে যোগাযোগ করবেন। যোগাযোগ 01715247336.

বেনাপোলের পুটখালী সীমান্ত মানব পাচারের নিরাপদ রুট

প্রতিবেদকের নাম / ১৫৬ শেয়ার হয়েছে
নিউজ আপঃ মঙ্গলবার, ১২ মার্চ, ২০১৯, ১১:২২ পূর্বাহ্ন

মোঃ সাগর হোসেন,বেনাপোল(যশোর) প্রতিনিধিঃ
বেনাপোল এর পুটখালী সীমান্ত মানব পাচারের ও অবৈধ পথে পাসপোর্ট বাদে ভারতে যাওয়ার নিরাপদ রুট হিসাবে ব্যবহৃত হয়ে থাকে । এ পথে যাদের পাসপোর্ট নাই সেই সব লোক; আবার দালালদের খপ্পরে পড়ে পাচার হওয়া যুবতী, তরুনী ও শিশুদের নিরাপদ রুট হিসাবে দালালরা ব্যবহার করে থাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে।
স্থানীয়রা জানান , এক শ্রেনীর স্থানীয় দালালরা দেশের বিভিন্ন জেলার দালাল প্রতিনিধিদের সাথে যোগাযোগ এবং কমিশন এর ভিত্তিতে মানব পাচার করে থাকে। আবার ভালো কাজের প্রলোভন দেখিয়ে এদেশের অনেক তরুনী মেয়েদের ভারতের বিভিন্ন নিশিদ্ধ পল্লীতে বিক্রি করে দেয়। তারা জানায় দুর দুরান্ত থেকে আসা এসব তরুনী ও অনেক গৃহবধুদের দালালরা সীমান্ত এলাকায় আটকিয়ে রেখে লাইন খারাপ সীমান্ত গরম বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে তাদের ধর্ষন করে। লোক লজ্জার ভয়ে তারা মুখ খুলতে পারে না।
সর্বোশেষ গত শনিবার দিবাগত রাত্রে কুষ্ঠিয়ার রিয়া ও চাঁদপুরের শাহনাজকে ভাল কাজের প্রলোভন দেখিয়ে তাদের এক দুর সম্পর্কের মামা বেনাপোল এনে দালালদের হাতে তুলে দেয়। এবং ঐ মামা বেনাপোল চেকপোষ্ট দিয়ে ভারতে চলে যায় তাদের ওপার থেকে রিসিভ করার জন্য। কিন্তু বিধি বাম এ দুই তরুনী লালশার শিকার হয় পুটখালীর কিছু মানুষ নামের নরপশুর। তাদের বিভিন্ন ভাবে ভয়ভিত দেখিয়ে সারারাত মদ্যপবস্তায় পালাক্রমে ধর্ষন করে। ধর্ষনের এ কাহিনী জানা জানি হয়ে গেলে বেনাপোল পোর্ট থানার ওসি বিষয়টি গুরুত্বর সাথে দেখে পদক্ষেপ নেওয়ার মাত্র ১৮ ঘন্টার মধ্যে ৬ ধর্ষকদের আটক করতে সক্ষম হয়। সুত্র জানায়, বেনাপোল পুটখালীর ঘাট দিয়ে যারা মানব পাচার করে তারা অত্যান্ত প্রভাবশালী এবং প্রভাবশালী রাজনৈতিক ছত্রছায়ায় থাকে। এপথে যারা মানব শিশু নারী পাচার করে থাকে তাদের সাথে যুক্ত ঐ ছয় ধর্ষক । শাহীন নামে যে ধর্ষক পলাতক রয়েছে সে ঐ গ্রামের একজন মহিলা মেম্বারের ছেলে বলে স্থানীয়রা জানান।
ধর্ষনের উদ্ধারকৃত দুই তরুনীর সাথে কথা বলতে চাইলে বেনাপোল পোর্ট থানার ওসি (তদন্ত) বলেন, এদের সাথে কথা বলা যাবে না। তবে থানার ভিতর দুই তরুনীকে স্বাভাবিক ভাবে বসে থাকতে দেখা গেছে।
বেনাপোল পুটখালীর স্থানীয়রা মানব পাচার রোধে আইন শৃঙ্খলা বাহিনীকে আরো সজাগ হওয়ার আহ্বান জানান।


এই বিভাগের আরও খবর....

Address

87 Middle Rajashon, Savar,Dhaka-1340

+8802-7746644, +8801774945450

EMAIL newsalltime27@gmail.com

এক ক্লিকে বিভাগের খবর