বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০১:১৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
আত্মশুদ্ধি অর্জন ও অশুভকে বর্জন করে সত্য,সুন্দরকে বরনে কলাপাড়ায় বৌদ্ধ ধর্মাবলম্বীদের প্রবারনা পূর্নিমা উৎসব শুরু ১৯৯৬ সালে তৌহিদ স্যারের হাত ধরে সাভার মডেল কলেজ প্রতিষ্ঠিত হয়। পীরগঞ্জে কুখ্যাত মাদক ব্যবসায়ী সুন্দরী গ্রেপ্তার চাঁদপুরে বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামা’আতের উদ্যোগে ঈদে মিলাদুন্নবী দ. কনফারেন্স অনুষ্ঠিত রাজশাহীর চারঘাটে সম্প্রীতি রক্ষায় মানববন্ধন ও পদযাত্রা ৮ নং ওয়ার্ড কাউন্সিলর হাজী সেলিমের নেতৃত্বে পায়ে হেঁটে বিশাল বহর নিয়ে উপজেলা চত্বরে যোগদান করেন। শেখ রাসেল’র জন্মদিনে পরিষ্কার পরিচ্ছন্নতার কাজে নেমেছে যুবলীগ বাঘায় রাসেল ভাইপারের দংশনে এক জেলের মৃত্যু কলাপাড়ায় শেখ রাসেল দিবস ও ৫৮তম জন্মবার্ষিকী পালিত পতিতাবৃত্তিতে বাধ্য করার অভিযোগে কুয়াকাটার  হোটেল রেডিয়েশনের মালিক গ্রেফতার
নোটিশঃ
চট্টগ্রাম বিভাগে বিভিন্ন জেলায় প্রতিনিধি আবশ্যক। যারা ইচ্ছুক, তারা আমাদের নিউজ পোর্টালে যোগাযোগ করবেন। যোগাযোগ 01715247336.

বাঘায় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানালেন সাবেক মেয়র আক্কাছ আলী।

হাবিল উদ্দিন,বাঘা,রাজশাহী / ৯৩ শেয়ার হয়েছে
নিউজ আপঃ রবিবার, ২১ ফেব্রুয়ারী, ২০২১, ১:১৯ অপরাহ্ন
সাবেক মেয়র আক্কাছ আলী তার সকল নেতা-কর্মীসহ সাথে থাকা সকল শ্রেণী-পেশার হাজার হাজার সমর্থক ও লোকজন

রাজশাহীর বাঘা উপজেলায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে পুষ্পস্তবক অর্পণ করে ভাষাশহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন সাবেক মেয়র ও জেলা আওয়ামীলীগ সদস্য মো,আক্কাছ আলী। রবিবার (২১ শে ফেব্রুয়ারি) সকালে আওয়ামীলীগ এর এই নেতা সাবেক মেয়র আক্কাছ আলীর বাসভবন হতে হাজার হাজার নারী-পুরুষ,ছাত্র-ছাত্রী,ব্যবসায়ী,শিক্ষকমন্ডলী, বিভিন্ন পেশাজীবী,কৃষক,বিভিন্ন সংগঠনসহ দীর্ঘ এক র‍্যালী নিয়ে পাঁয়ে হেঁটে নারায়নপুর বাজার হয়ে প্রথমে শাহদৌলা সরকারী কলেজ কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় নেপথ্যে বাজছিল অমর একুশের কালজয়ী গান, ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি,,,। 
ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর আওয়ামীলীগ নেতা ও সাবেক মেয়র আক্কাছ আলী তার সকল নেতা-কর্মীসহ সাথে থাকা সকল শ্রেণী-পেশার হাজার হাজার সমর্থক ও লোকজন নিয়ে কলেজ মাঠেই কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে ভাষা আন্দোলনের শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান। এরপর আওয়ামী লীগের ও বাঘা পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের নেতা-কর্মী এবং সেচ্ছাসেবী সংগঠন পক্ষ থেকে দলের নেতৃত্বে অনেক নেতা একের পর এক মো,আক্কাছ আলীর সাথে ফুল দেন। তাঁদের পর উদীয়মান বাঘা উপজেলার সাবেক ছাত্রলীগ সভাপতি মাইনুল ইসলাম মুক্তার জনপ্রিয় মাদক মুক্ত যুবকদের নিয়ে ”সোনারতরী৭১” সংগঠনের পক্ষে ফুলেরডালা দেন শহীদ মিনারে।
পরে বাঘা শাহদৌলা সরকারী কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ তফির উদ্দিন স্যারের কবরে ফুলদিয়ে স্বরণ করে দোয়া করেন।
এরপর আওয়ামীলীগসহ ১৪ দলের বিভিন্ন সাবেক নেতারা-কর্মী ও সমর্থক নিয়ে এই আওয়ামীলীগ নেতা আক্কাছ আলী র‍্যালী নিয়ে উপজেলা চত্তরের শহীদ মিনারে ফুল দিয়ে শহীদের প্রতি শ্রদ্ধা জানান।ফুলে ফুলে ছেয়ে যায় শহীদের বেদী।
চলমান র‍্যালীটি হাজার হাজার মানুষের সুশৃঙ্খলা নিয়ে উপজেলা বঙ্গবন্ধু চত্তরে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে একে একে ফুলের ডালা দিয়ে শ্রদ্ধার সাথে স্বরণ করেন।কিছুক্ষণ অপেক্ষা শেষে বিভিন্ন টিভি ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের এক সংক্ষিপ্ত শহীদদের স্মৃতিচারণ করে বক্তব্য দেন সাবেক মেয়র আক্কাছ আলী।
শহীদদের শ্রদ্ধা জানাতে আসা এই বাংলাদেশ আওয়ামীলীগ রাজশাহী জেলা  কমিটির সদস্য,দীর্ঘ একযুগেরও বেশী সময় বাঘা পৌরসভার মেয়র ছিলেন।তার জনপ্রিয়তায় আজ একুশে ফেব্রুয়ারি শহীদের প্রতি শ্রদ্ধা জানাতে আসা হাজার হাজার মানুষের অংশগ্রহন করা র‍্যালীর জন্য উপজেলার প্রদান প্রধান সড়ক দীর্ঘ জনস্রোত সৃষ্টি হয়। এই র‍্যালীটি বেশকিছু মিডিয়ার কর্মীরা ডোনক্যামেরা সহ অনেক কে দেখা যায় মোবাইলে ভিডিও বন্ধী করতে। বাঘা উপজেলা বিভিন্ন সংগঠন, সামাজিক, সাংস্কৃতিক, ছাত্র, যুব, শ্রমিক, কৃষক, ছাত্র সংগঠনের নেতা-কর্মীসহ সর্বস্তরের মানুষ এই সাবেক মেয়র আক্কাছ আলীর র‍্যালীতে অংশগ্রহণ করতে দেখা যায়।


এই বিভাগের আরও খবর....

Address

87 Middle Rajashon, Savar,Dhaka-1340

+8802-7746644, +8801774945450

EMAIL newsalltime27@gmail.com

এক ক্লিকে বিভাগের খবর