মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০১:০৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
নোটিশঃ
চট্টগ্রাম বিভাগে বিভিন্ন জেলায় প্রতিনিধি আবশ্যক। যারা ইচ্ছুক, তারা আমাদের নিউজ পোর্টালে যোগাযোগ করবেন। যোগাযোগ 01715247336.

পর্যটন উন্নয়নে ৩০ কোটি টাকা ব্যয়ে পরামর্শক নিয়োগ হচ্ছে: প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, এমপি

প্রতিবেদকের নাম / ১৫৯ শেয়ার হয়েছে
নিউজ আপঃ শুক্রবার, ২৫ অক্টোবর, ২০১৯, ৪:০৭ অপরাহ্ন

মৌলভীবাজার প্রতিনিধি: দেশের পর্যটন খাতের উন্নয়নের লক্ষ্যে গবেষণা ও পরামর্শের জন্য ত্রিশ কোটি টাকা ব্যয়ে পাঁচ বিদেশী ও কয়েকজন দেশি পরামর্শক নিয়োগ দিতে যাচ্ছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। এমন তথ্য জানিয়েছেন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, এমপি। আগামী সপ্তাহে এই বিদেশী পরামর্শকদের সাথে চুক্তি সম্পন্ন হবে জানিয়েছেন তিনি।

শুক্রবার (২৫ অক্টোবর) দুপুরে মৌলভীবাজার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মৌলভীবাজার জেলার পর্যটন উন্নয়নের সুনির্দিষ্ট কর্মপরিকল্পনা বিষয়ক এক মতিবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী জানান, দেশের পর্যটন খাতকে এগিয়ে নিতে সরকার বিশেষ গুরুত্ব দিয়ে কাজ করছে। এর জন্য আগে দেশের সকল জেলার পর্যটন ও পর্যটন সম্ভাব্য স্থানের সার্ভে করতে হবে। আর সেজন্য আমরা ৩০ কোটি টাকা ব্যয়ে বিদেশী পরামর্শক নিয়োগ দিতে যাচ্ছি। চলতি সপ্তাহের মধ্যে এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে। তাদের মধ্যে চারজন ব্রিটিশ ও একজন ফ্রেঞ্চ পর্যটন বিশেষজ্ঞ থাকছেন। এছাড়া দেশীয় অনেক বিশেষজ্ঞ কাজ করবেন।

তিনি বলেন, বাংলাদেশে যে পর্যটন সম্ভাবনা রয়েছে সেটাকে সমন্বিতভাবে কাজে লাগাতে পারলে শুধু পর্যটন খাতের অর্জিত রাজস্ব দিয়ে বাংলাদেশের বাজেট দেয়া যাবে। আমরা এই খাতে বড় সম্ভাবনা দেখছি।

তিনি আরো বলেন, দেশের পর্যটনের সম্ভাবনাময় জায়গা মৌলভীবাজার। আমরা সার্ভে শেষ করে কিছু পাইলট প্রকল্প হাতে নিব। সেখানে মৌলভীবাজারকে প্রথম অগ্রাধিকার দেয়া হবে।

মতবিনিময় সভায় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক এর সভাপতিত্বে ও জেলা শিশু বিষায়ক কর্মকর্তা মো. জসিম উদ্দিনের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ,বাংলাদেশ পর্যটন কর্পোরেশন চেয়ারম্যান রাম চন্দ্র দাস, সিলেট বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান, জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরিন, জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান, পুলিশ সুপার ফারুক আহমেদ।


এই বিভাগের আরও খবর....

Address

87 Middle Rajashon, Savar,Dhaka-1340

+8802-7746644, +8801774945450

EMAIL newsalltime27@gmail.com

এক ক্লিকে বিভাগের খবর