সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১১:৪৪ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
কুয়াকাটা বিকল্প সড়ক বেহাল দশা, ঝুঁকি নিয়ে চলছে পর্যটকবাহী যানবাহন কলাপাড়ায় সালিশ বৈঠকে দু’পক্ষের  সংঘর্ষ তদন্ত কমিটি গঠন ছাত্রলীগ নেতার বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ ধান কুড়ানি শিশু-কিশোররা খুঁজে  বেড়াচ্ছে ইঁদুরের গর্ত কলাপাড়ায় তিন ইউপি নির্বাচনে এক নারীসহ ১৬ জন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল কলাপাড়ায় খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও চিকিৎসার দাবিতে বিক্ষোভ সমাবেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘গ্রাম হবে শহর’ এই স্বপ্ন বাস্তবায়নের অগ্রযাত্রায় নেতৃত্ব দিচ্ছেন: যুবলীগ নেতা সোহাগ কলাপাড়ায় তৃণমূলের ভোটে শীর্ষে থাকা চেয়ারম্যান প্রার্থীর পক্ষে সংবাদ সম্মেলন কুয়াকাটায় কাল শুরু শত বছরের ঐতিহ্যের রাস পূজা উৎসব কলাপাড়ায় ট্রাকের ধাক্কায় মটোরসাইকেল আরোহীর মৃত্যু
নোটিশঃ
চট্টগ্রাম বিভাগে বিভিন্ন জেলায় প্রতিনিধি আবশ্যক। যারা ইচ্ছুক, তারা আমাদের নিউজ পোর্টালে যোগাযোগ করবেন। যোগাযোগ 01715247336.

তজুমদ্দিনে করোনা আক্রান্তদের সেবা দিতে নেই কোন সরঞ্জামাদি

প্রতিবেদকের নাম / ১৬ শেয়ার হয়েছে
নিউজ আপঃ শনিবার, ২১ মার্চ, ২০২০, ৩:০৫ অপরাহ্ন

 

রায়হান কাজি,তজুমদ্দিন প্রতিনিধি ॥ ভোলার তজুমদ্দিনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নোভেল করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তদের সেবা দিতে কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক প্রস্তুত রাখা হয়েছে পাঁচশয্যা বিশিষ্ট আইসোলেশন ইউনিট।

 

হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীদের সেবা দিতে ডাক্তারদের জন্য নেই পার্সনাল প্রটেকশন ইকুপমেন্ট (পি.পি.ই) পোষাক। ফলে এ উপজেলার সাধারণ মানুষের পাশাপাশি ডাক্তাররাও রয়েছেন করোনা আতঙ্কের মধ্যে।
হাসপাতাল সুত্রে জানা যায়, নোভেল করোনা ভাইরাস (কোভিড-১৯) যেহেতু আমাদের দেশীয় রোগ নয়। এটি বিদেশ থেকে আসা ব্যক্তিদের থেকে অন্যদের মধ্যে ছড়িয়ে পড়ে। সেহেতু গতকাল ২০মার্চ পর্যন্ত বিভিন্ন দেশ থেকে তজুমদ্দিনে আসা ১২৫ জন বিদেশীর মধ্যে মাত্র ৩২ জনকে সনাক্ত করতে পেরেছেন উপজেলা স্বাস্থ্যবিভাগ।

 

বাকিরা কোথায় আছেন তাদের সম্পর্কে কোন তথ্য নেই উপজেলা স্বাস্থ্য বিভাগের কাছে। সনাক্ত করা ৩২ জনকে রাখা হয়েছে হোম কোয়ারেন্টাইনে। স্বাস্থ্য বিভাগের নির্দেশনা মোতাবেক সাধারণ মানুষকে করোনা সম্পর্কে সচেতন করার লক্ষে সচেতনামূলক লিফলেট বিতরণ করা হচ্ছে। জানতে চাইলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ কবির সোহেল বলেন, যেহেতু নোভেল করোনা ভাইরাস (কোভিড-১৯) এর প্রাদুর্ভাব দেশব্যাপী ছড়িয়ে পড়ছে তাই আতঙ্কিত না হয়ে সকলকে সচেতন হতে হবে।

আমাদের হাসপাতালে পার্সনাল প্রটেকশন ইকুপমেন্ট (পি.পি.ই) না থাকলেও আমরা জীবনের ঝুকি নিয়ে সাধারণ মানুষকে সেবা দিয়ে যাচ্ছি। তিনি আরো বলেন, সাধারণ সর্দি, কাশি, গলাব্যথা,জ্বর, শরীর ব্যথা, হাঁচি ইত্যাদি উপসর্গ যদি হয় তাহলে হাসপাতালে না এসে বাড়িতে বসে হাসপাতালের সরকারী ০১৭৩০৩২৪৪২২ নম্বরে যোগাযোগ করলে তারা প্রয়োজনীয় চিকিৎসা দিবেন বলেও জানান।

এছাড়া বিভিন্ন দেশ থেকে তজুমদ্দিনে আসা ১২৫ জন বিদেশীর মধ্যে মাত্র ৩২ জনকে সনাক্ত করতে পেরেছেন উপজেলা স্বাস্থ্যবিভাগ।


এই বিভাগের আরও খবর....

Address

87 Middle Rajashon, Savar,Dhaka-1340

+8802-7746644, +8801774945450

EMAIL newsalltime27@gmail.com

এক ক্লিকে বিভাগের খবর