বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১২:৪৬ অপরাহ্ন
নোটিশঃ
চট্টগ্রাম বিভাগে বিভিন্ন জেলায় প্রতিনিধি আবশ্যক। যারা ইচ্ছুক, তারা আমাদের নিউজ পোর্টালে যোগাযোগ করবেন। যোগাযোগ 01715247336.

কলাপাড়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে ৩ লক্ষ ৩১ হাজার টাকা জরিমানা

মো.ফরিদ উদ্দিন বিপু,কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি, / ৫৬ শেয়ার হয়েছে
নিউজ আপঃ শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৬ অপরাহ্ন

পটুয়াখালীর কলাপাড়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে ৫ জনকে ৩ লক্ষ ৩১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার বিকেল থেকে রাত নয়টা পর্যন্ত বাংলাদেশ কোষ্ট গার্ড, পুলিশ ও বিএসটিআই এ অভিযানে সহায়তা কলাপাড়া সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জগৎ বন্ধু মন্ডল’র ভ্রাম্যমান আদালত এ আর্থিক দন্ড প্রদান করে।

জানা যায়, বৃহস্পতিবার বিকেলে উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের নিজকাটা গ্রাম সংলগ্ন আন্ধার মানিক নদীতে পল্টুন ব্যবহার করে ভেকু মেশিন দিয়ে যমুনা ব্রিকফিল্ড’র জন্য অবৈধ ভাবে মাটি কাটে অভিযুক্তরা। এসময় ভেকু মেশিন ও পল্টুন জব্দ করে স্থানীয় জনপ্রতিনিধির কাছে জিম্মা রাখা হয়।  এবং অভিযুক্ত মো: অলিউদ্দীন হাং (২৫), মো: সোহেল গাজী (২১) এবং মো: সুমন মৃধা (২৩) কে বালু মহল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ৪ ধারা লংঘনে ১৫ ধারা অনুযায়ী প্রত্যেককে ১ লক্ষ টাকা করে মোট ৩ লক্ষ টাকা দন্ড প্রদানান করা হয়। অভিযুক্তরা দন্ডের টাকা পরিশোধ করায় তাদের ছেড়ে দেয় ভ্রাম্যমান আদালত।

একই দিন রাত নয়টার দিকে  কলাপাড়া পৌরশহরের অফিস মহল্লা এলাকায় মেয়াদ উত্তীর্ন লাইসেন্স নিয়ে নোংরা পরিবেশে নিম্ন মানের খাদ্য উপকরন ব্যবহার করে খাদ্য সামগ্রী তৈরীর দায়ে বিসমিল্লাহ বেকারীকে ৩০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত। এসময় বিএসটিআই’র ফিল্ড অফিসার মো: মাহফুজুর রহমান উপস্থিত ছিল। বিএসটিআই আইন ২০১৮ এর ১৫ (১) ও ৩০ ধারা অনুযায়ী এ দন্ড প্রদান করা হয়। দন্ডপ্রাপ্ত বেকারী মালিক জরিমানার টাকা পরিশোধ করায় তাকে ছেড়ে দেয়া হয়। এছাড়া মৎস্য রক্ষা ও সংরক্ষন আইন ১৯৫০ এর ৪ ধারা লংঘনে ৫ ধারা অনুযায়ী ১জনকে ১ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।


এই বিভাগের আরও খবর....

Address

87 Middle Rajashon, Savar,Dhaka-1340

+8802-7746644, +8801774945450

EMAIL newsalltime27@gmail.com

এক ক্লিকে বিভাগের খবর