শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৮:১০ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
কলাপাড়ায় সাংবাদিকদের সাথে স্বতন্ত্র প্রার্থীর মতবিনিময় সভা কলাপাড়ায় বৃদ্ধ মা,বাবাকে পিটিয়ে জখম করেছে পাষন্ড ছেলে কুয়াকাটা বিকল্প সড়ক বেহাল দশা, ঝুঁকি নিয়ে চলছে পর্যটকবাহী যানবাহন কলাপাড়ায় সালিশ বৈঠকে দু’পক্ষের  সংঘর্ষ তদন্ত কমিটি গঠন ছাত্রলীগ নেতার বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ ধান কুড়ানি শিশু-কিশোররা খুঁজে  বেড়াচ্ছে ইঁদুরের গর্ত কলাপাড়ায় তিন ইউপি নির্বাচনে এক নারীসহ ১৬ জন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল কলাপাড়ায় খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও চিকিৎসার দাবিতে বিক্ষোভ সমাবেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘গ্রাম হবে শহর’ এই স্বপ্ন বাস্তবায়নের অগ্রযাত্রায় নেতৃত্ব দিচ্ছেন: যুবলীগ নেতা সোহাগ কলাপাড়ায় তৃণমূলের ভোটে শীর্ষে থাকা চেয়ারম্যান প্রার্থীর পক্ষে সংবাদ সম্মেলন
নোটিশঃ
চট্টগ্রাম বিভাগে বিভিন্ন জেলায় প্রতিনিধি আবশ্যক। যারা ইচ্ছুক, তারা আমাদের নিউজ পোর্টালে যোগাযোগ করবেন। যোগাযোগ 01715247336.

করোনা ভাইরাস সনাক্তের জন্য বেনাপোল চেকপোষ্টে স্বাস্থ্য বিভাগ এর সতর্কতা

প্রতিবেদকের নাম / ১৬৭ শেয়ার হয়েছে
নিউজ আপঃ শনিবার, ১ ফেব্রুয়ারী, ২০২০, ৭:৫২ পূর্বাহ্ন

মোঃ সাগর হোসেন,বেনাপোল প্রতিনিধিঃ সম্প্রতি বাংলাদেশে করোনা ভাইরাসে লোক মারা গিয়েছে এমন সংবাদে বেনাপোল চেকপোষ্ট ইমিগ্রেশন স্বাস্থ্য বিভাগ নড়ে চড়ে বসেছে। পুরানো অকেজো যন্ত্রপাতি নিয়ে চলছে নোভেল করোনা ভাইরাস নামে সংক্রামক রোগটি চিহিৃত করার ।তবে স্বাস্থ্য মন্ত্রনালয় যেহেতু এ পথে দেশ বিদেশে লোক যাতায়াত করে তার জন্য এ চেকপোষ্টে ইতিমধ্যে সতর্কতা জারি করেছে ।
সকাল সাড়ে ৬ টা থেকে ইমিগ্রেমশন কাস্টমস ভবনের আগমনি ডেস্কের পাশে একজন উপস্বাস্থ্য সহকারী ৪ জনকে নিয়ে কাজ করে যচ্ছে।

শুক্রবার সকাল সাড়ে ৬ টার সময় সরেজমিনে দেখা গেছে ভারত থেকে যে সব দেশী বিদেশী যাত্রীরা বাংলাদেশে প্রবেশ করছে তাদের আগমনী গেটে পরীক্ষা করে ইমিগ্রেশন এর আনুষ্ঠানিকতার জন্য পাঠাচ্ছে। তবে এ পর্যান্ত কোন করোনা ভাইরাস রোগি চিহিৃত হয়নি।

বেনাপোল চেকপোষ্ট ইমিগ্রেশনের স্বাস্থ্য উপ-সহকারী ডাক্তার আব্দুল মজিদ বলেন, অত্যান্ত সতর্কতার সাথে বিদেশ থেকে আগত যাত্রীদের পরীক্ষা নিরীক্ষা করে দেশের অভ্যান্তরে প্রবেশ করানো হচ্ছে। কারন এটা একটি সংক্রামক ছোয়াছে রোগ। একজনের হলে অন্যজনের হাঁছি কাশির সাথে হতে পারে। এ রোগের লক্ষন কি জানতে চাইলে তিনি বলেন, প্রথমে গায়ে জ্বর আসে । তারপর কাশি ব্যাথা অনুভব হয়। তিনি পরীক্ষা নিরিক্ষার পর সকলকে নাকে মাস্ক পরার জন্যও উপদেশ দেন।

ডাক্তার আব্দুল মজিদ আরো বলেন, এ রোগ সাধারনত পশু পাখি থেকে ছড়ায়। এ পর্যন্ত যত ভাইরাস সংক্রান্ত রোগ ছড়িয়েছে তা গবেষনায় দেখা গেছে পশু পাখি থেকে ছড়িয়েছে।
তাদের আধুনিক যন্ত্রপাতি আছে কি না জানতে চাইলে বলেন এখানে তেমন কোন যন্ত্রপাতি নেই। তবে রোগ নির্নয়ের মত যন্ত্রপাতি তাদের আছে।


এই বিভাগের আরও খবর....

Address

87 Middle Rajashon, Savar,Dhaka-1340

+8802-7746644, +8801774945450

EMAIL newsalltime27@gmail.com

এক ক্লিকে বিভাগের খবর